Advertisement

সেনা জওয়ানদের জন্য নেই বুলেটপ্রুফ যান, নমোর ৮ কোটির বিমানকে ফের নিশানা রাগার

প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির জন্য অত্যাধুনিক ভিভিআইপি বিমান 'এয়ার ইন্ডিয়া ওয়ান' আসছে ভরতে। যার জন্য খরচ হচ্ছে ৮৪০০ কোটি টাকা। অথচ দেশের সেবায় নিয়োজিত ভারতীয় জওয়ানদের জন্য নেই বুলেটপ্রুফ যান। এই নিয়েই এবার কেন্দ্রীয় সরকারকে নিশানা করেছেন রাহুল।

রাহুল গান্ধী
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Oct 2020,
  • अपडेटेड 9:25 PM IST
  • ফের প্রধানমন্ত্রীকে আক্রমণ রাহুল গান্ধীর
  • জওয়ানদের নিরাপত্তা নিয়ে তুললেন প্রশ্ন
  • বাদ দিলেন না মোদীর জন্য কেনা বিশেষ বিমানের প্রসঙ্গও

মোদী সরকারকে নানা বিষয়ে নিয়মিত আক্রমণ করে থাকেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। করোনা মোকাবিলা হোক বা পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরা কিম্বা অপরিকল্পিত  লকডাউন, সব বিষয়েই কেন্দ্রকে তুলোধনা করতে দেখা যায় সনিয়া পুত্রকে। এমনকি লাদাখে চিনের আগ্রাসী মনোভাবের মোকাবিলা করতে বিজেপি সরকার ব্যর্থ বলেও একাধিকবার সোশ্যাল মিডিয়ায় সরব হতে দেখা গেছে রাহুল গান্ধীকে। সম্প্রতি কৃষি আইনের বিরুদ্ধে পঞ্জাবে কৃষকদের আন্দোলনে অংশ নিতেও গিয়েছিলেন রাহুল। এবার সেনা জওয়ানদের নিরাপত্তার জন্য কেন্দ্র যথোপযুক্ত বন্দোবস্ত করছে না বলে ফের একবার ময়দানে নামলেন সনিয়া পুত্র। 

প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির জন্য অত্যাধুনিক ভিভিআইপি বিমান 'এয়ার ইন্ডিয়া ওয়ান' আসছে ভরতে। যার জন্য খরচ হচ্ছে ৮৪০০ কোটি টাকা। অথচ দেশের সেবায় নিয়োজিত ভারতীয় জওয়ানদের জন্য নেই বুলেটপ্রুফ যান। এই নিয়েই এবার কেন্দ্রীয় সরকারকে নিশানা করেছেন রাহুল। নিজের ট্যুইটার অ্যাকাউন্টে ২ মিনিট ১৯ সেকেন্ডের একটি ভিডিয়োও পোস্ট করেছেন কংগ্রেস নেতা । সেই ভিডিওতে দেখা যাচ্ছে, কয়েকজন সেনা জওয়ান একটি আর্মি ট্রাকের ভেতর বসে রয়েছেন। কিন্তু সেই ট্রাক বুলেটপ্রুফ নয়।

ভিডিওতে সেনা জওয়ানদের  সরকার ও সেনা আধিকারিকদের বিরুদ্ধে নিজেদের ক্ষোভ উগরে দিতেও দেখা যাচ্ছে। একজন জওয়ানকে বলতে শোনা যাচ্ছে , যে গাড়িতে চড়ে তাঁরা যান, তার অবস্থা একেবারেই ভাল নয়। অফিসাররা বুলেট প্রুফ গাড়িতে চড়লেও তাঁদের জোটে নন বুলেটপ্রুফ ট্রাক। অন্য এক জওয়ান বলেছেন, সরকার আমাদের জীবন নিয়ে খেলা করছে। আর আমরা নিজেদের জীবন নষ্ট করছি।

সেনা জওয়ানদের সেই ভিডিও পোস্ট করে রাহুল লিখেছেন, দেশের সুরক্ষায় যাঁরা প্রাণ দেন তাঁদের সুরক্ষিত রাখার বন্দোবস্ত নেই মোদী সরকারের কাছে। সেনা ট্রাকে করেই তাঁরা যাতায়াত করেন। পুলওয়ামা হামলার পরেও শিক্ষা হয়নি মোদী সরকারের। এখনও বুলেট প্রুফ গাড়ি সেনা বহিনীর জন্য করে উঠে পারেননি মোদী সরকার। বিশেষভাবে তৈরি বোয়িং বিমান কেনার জন্য রাহুল গান্ধী এর আগেও মোদী সরকারের সমালোচনা করেছিলেন। 
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement