Advertisement

Jagdeep Dhankhar Criticised Kalyan Banerjee: ধনখড়কে নকল করলেন কল্যাণ, VIDEO করলেন রাহুল, 'লজ্জাজনক,' বললেন উপরাষ্ট্রপতি

সংসদে বিক্ষোভ প্রদর্শনের সময় রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়ের নকল করে বিতর্কে জড়ালেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সংসদের বাইরে জমায়েত করেছিলেন বিরোধী সাংসদেরা। সেই সময়ই সকলের সামনে ধনখড়ের নকল করে দেখান কল্যাণ। যা দেখে হেসে ফেলেন বিরোধী সাংসদেরা। এই ঘটনা ক্যামেরাবন্দি করতে দেখা যায় কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে।

সেই মুহূর্ত।
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 19 Dec 2023,
  • अपडेटेड 12:52 PM IST
  • জগদীপ ধনখড়ের নকল করে বিতর্কে জড়ালেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।
  • মঙ্গলবার সংসদের বাইরে জমায়েত করেছিলেন বিরোধী সাংসদেরা।
  • এই ঘটনা ক্যামেরাবন্দি করতে দেখা যায় কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে।

সংসদে বিক্ষোভ প্রদর্শনের সময় রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়ের নকল করে বিতর্কে জড়ালেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সংসদের বাইরে জমায়েত করেছিলেন বিরোধী সাংসদেরা। সেই সময়ই সকলের সামনে ধনখড়ের নকল করে দেখান কল্যাণ। যা দেখে হেসে ফেলেন বিরোধী সাংসদেরা। এই ঘটনা ক্যামেরাবন্দি করতে দেখা যায় কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে। এই ঘটনায় সরব হয়েছেন খোদ রাজ্যসভার চেয়ারম্যান। 

এই ঘটনায় তৃণমূলের কল্যাণের উপর ক্ষুব্ধ উপরাষ্ট্রপতি ধনখড়। তিনি বলেছেন, 'লজ্জাজনক ঘটনা'। তিনি আরও বলেছেন, 'এই ধরনের ঘটনা গ্রহণযোগ্য নয়। এক জন সাংসদ নকল করছেন এবং আর এক জন সাংসদ ভিডিয়োগ্রাফি করছেন।' সংসদে নিরাপত্তা লঙ্ঘনকাণ্ডে ৯২ জন সাংসদকে সাসপেন্ড করার প্রতিবাদে মঙ্গলবার সংসদের বাইরে বিক্ষোভ প্রদর্শন করছিলেন বিরোধী সাংসদেরা। সেই সময়ই ধনখড়ের নকল করেন কল্যাণ। 

সংসদে নিরাপত্তা লঙ্ঘনের ঘটনাকে কেন্দ্র করে গত সপ্তাহ থেকেই তেতে রয়েছে সংসদের দুই কক্ষ। এই ইস্যুতে বিক্ষোভ প্রদর্শনের জেরে বিরোধী দলের মোট ৯২ জন সাংসদকে সাসপেন্ড করা হয়েছে। এই ঘটনার প্রতিবাদে সরব হয়েছেন বিরোধী দলের নেতারা। তারই ফল স্বরূপ এ বার শীতকালীন অধিবেশন বয়কটের ভাবনা ইন্ডিয়ার। ৯২ জন নিলম্বিত সাংসদের মধ্যে লোকসভার ৩৩ জন এবং রাজ্যসভার ৪৫ জন সাংসদ রয়েছেন। এক দিনে এই প্রথম এত সংখ্যক সাংসদকে সাসপেন্ড করা হল।

গত শুক্রবার হাত নেড়ে অঙ্গভঙ্গি করার জন্য আম আদমি পার্টির (আপ) সাংসদ রাঘব চাড্ডাকে তিরষ্কৃত করেছিলেন ধনখড়। সংসদে নিরাপত্তা লঙ্ঘনকাণ্ডে শুক্রবারও তপ্ত ছিল রাজ্যসভার অধিবেশন। বিরোধীদের হট্টগোলের সময় হাত নাড়তে দেখা যায় চাড্ডাকে। আপ সাংসদের এই আচরণ নিয়ে সরব হন ধনখড়। চাড্ডার উদ্দেশে তিনি বলেন, 'মুখে কথা বলুন। হাত নাড়বেন না।' গত বুধবার সংসদে তাণ্ডব চালানোর ঘটনা এবং নিরাপত্তা লঙ্ঘন নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধী শিবির। গত সপ্তাহ থেকেই হট্টগোল চলছে সংসদের দুই কক্ষে। এদিনও তার ব্যতিক্রম ছিল না। বিরোধীদের হট্টগোলের জেরে দফায় দফায় মুলতুবি হয়েছে সংসদের অধিবেশন। শুক্রবার এই নিয়ে রাজ্যসভায় আবার সরব হন বিরোধী সাংসদেরা। সেই সময়ই হাত নাড়তে দেখা যায় রাঘবকে। তা দেখে আপ সাংসদকে সতর্ক করেন ধনখড়। বলেন, 'মি.চাড্ডা, এমনটা আপনি করতে পারেন না...মুখ ব্যবহার করুন...এটা করবেন না (হাত নাড়বেন না)।' তিনি আরও বলেন, 'যদি কিছু বলতে চান, তা হলে মুখে কথা বলুন। হাত দিয়ে এমনটা করবেন না। এখন অনেক কিছু শেখার আছে আপনার। মনে হচ্ছে, নাচ করতে শুরু করবেন। শান্ত হয়ে বসুন। সংসদে ইতিমধ্যেই আপনি শাস্তি পেয়েছেন।' 'দিল্লি সার্ভিসেস বিল' সংক্রান্ত প্রস্তাব রাজ্যসভায় পেশ করার সময় ৫ সাংসদের সই জাল করার অভিযোগ উঠেছিল রাঘবের বিরুদ্ধে। সেই ঘটনায় তাঁকে সাসপেন্ড করা হয়েছিল সংসদে।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement