Advertisement

Tripura Rath Yatra : হাই টেনশন তারে রথের চূড়া বিদ্যুৎস্পৃষ্ট, ৬ জনের মৃত্যু

উল্টো রথযাত্রায় বড়সড় দুর্ঘটনা। জগন্নাথের রথযাত্রা বের হচ্ছিল। পথে হাই টেনশন তারের সঙ্গে ধাক্কা লাগে রথের। আর তাতেই বিদ্যুৎস্পৃষ্ট হয় গোটা রথ। যার জেরে ৬ জনের মৃত্যু হয়। আহত হন ১৫ জন।

ত্রিপুরা রথযাত্রা
Aajtak Bangla
  • আগরতলা ,
  • 28 Jun 2023,
  • अपडेटेड 8:57 PM IST
  • উল্টো রথযাত্রায় বড়সড় দুর্ঘটনা
  • হাই টেনশন তারে রথের চূড়া বিদ্যুৎস্পৃষ্ট, ৬ জনের মৃত্যু

উল্টো রথযাত্রায় বড়সড় দুর্ঘটনা। জগন্নাথের রথযাত্রা বের হচ্ছিল। পথে হাই টেনশন তারের সঙ্গে ধাক্কা লাগে রথের। আর তাতেই বিদ্যুৎস্পৃষ্ট হয় গোটা রথ। যার জেরে ৬ জনের মৃত্যু হয়। আহত হন ১৫ জন। ঘটনার জেরে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। আহতদের জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাটি বিকেল সাড়ে ৪টা নাগাদ ঘটে ত্রিপুরার উনাকোটি জেলার কুমারঘাটে। সেগুলো ভগবান বলরাম, দেবী সুভদ্রা এবং ভগবান জগন্নাথের রথযাত্রা বেরিয়েছিল। হাজার হাজার মানুষ ভিড় জমিয়েছিলেন। তাঁরা হাত দিয়ে লোহার তৈরি বিশাল রথ টেনে নিয়ে যাচ্ছিলেন। সেই সময় রাস্তায় থাকা  হাই টেনশন বৈদ্যুতিক তারের সঙ্গে ধাক্কা লাগে লোহার রথের। রথটি বিদ্যুৎস্পৃষ্ট হয়।  প্রায় দুই ডজন মানুষ বিদ্যুৎস্পৃষ্ট হন। শেষ খবর পাওয়া পর্যন্ত ৬ জনের মৃত্যু হয়। 

স্থানীয় সূত্রে খবর, এই ঘটনার সময় এলাকায় বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। পুলিশ ও ফায়ার ব্রিগেডকে জানানো হয়। দগ্ধ ১৫ জনকে জেলা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। পুলিশ জানিয়েছে, রথটি ১৩৩ কেভি ওভারহেড তারের সংস্পর্শে আসে। সেই কারণেই এই দুর্ঘটনা।

অন্যদিকে, দুর্ঘটনার বিষয়ে সহকারী মহাপরিদর্শক (আইনশৃঙ্খলা) জ্যোতিষ্মান দাস চৌধুরী জানান, ৬ জন মারা গেছেন। ১৫ জন আহত। তাঁদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। অনেকের অবস্থা আশঙ্কাজনক। 

ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা শোকপ্রকাশ করেছেন।  তিনি ট্যুইটবার্তায় লেখেন, 'নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।  রাজ্য সরকার এই দুঃসময়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে।' 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement