Advertisement

Ram Temple: 'রামকে প্রার্থী করবে BJP', বলল শিবসেনা; অধীরের কটাক্ষ,'ভোটের গল্প'

শনিবার অযোধ্যায় নবনির্মীত বিমানবন্দর এবং নবরূপে সজ্জিত রেলস্টেশনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই নিয়ে এ বার বিজেপিকে কটাক্ষ করল উদ্ধবপন্থী শিবসেনার নেতা সঞ্জয় রাউত। কটাক্ষ করেছেন অধীর চৌধুরীও।

Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 30 Dec 2023,
  • अपडेटेड 3:18 PM IST
  • রাম মন্দির উদ্বোধন নিয়ে বিজেপিকে আক্রমণ শিবসেনার।
  • কটাক্ষ করলেন অধীর চৌধুরীও।
  • ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধন।

লোকসভা নির্বাচনের আগে অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন ঘিরে ক্রমশ চড়ছে রাজনীতির পারদ। শনিবার অযোধ্যায় নবনির্মীত বিমানবন্দর এবং নবরূপে সজ্জিত রেলস্টেশনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই নিয়ে এ বার বিজেপিকে কটাক্ষ করল উদ্ধবপন্থী শিবসেনার নেতা সঞ্জয় রাউত। বললেন, 'শীঘ্রই ভগবান রামকে নির্বাচনে নিজেদের প্রার্থী ঘোষণা করবে বিজেপি।' লোকসভায় কংগ্রেসের নেতা অধীরের মন্তব্যে, 'ভোটের গল্প রয়েছে।'

আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় বহু প্রতীক্ষিত রাম মন্দিরের উদ্বোধন। লোকসভা নির্বাচনের আগে রাম মন্দিরের উদ্বোধন রাজনৈতিক দিক থেকে আলাদা মাত্রা পেয়েছে। রাম মন্দিরকে সামনে রেখে নির্বাচনে বিজেপি ফায়দা তুলতে চায় বলে সরব হয়েছে বিরোধীদের একাংশ। এই আবহে বিজেপিকে নিশানা করল উদ্ধবপন্থী শিবসেনা। 

শনিবার রাউত আরও বলেছেন, 'ভগবান রামের নামে শুধু রাজনীতি হচ্ছে।'  রাম মন্দিরের উদ্বোধনকে 'বিজেপির অনুষ্ঠান' বলে বৃহস্পতিবার  মন্তব্য করেছিলেন তিনি। রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে। তালিকায় রয়েছেন সনিয়া গান্ধী, মল্লিকার্জুন খাড়গের মতো বিরোধী শিবিরের নেতারাও। আমন্ত্রণ জানানো হয়েছে উদ্ধবকেও। এই প্রসঙ্গে রাউত বলেছেন, 'ঠাকরে নিশ্চয়ই যাবেন (রাম মন্দিরে)। তবে বিজেপির অনুষ্ঠান হওয়ার পর যাবেন। কেন বিজেপির অনুষ্ঠানে যাওয়া উচিত? এটা দেশের অনুষ্ঠান নয়। বিজেপি সভা করছে, প্রচার করছে।' রাম মন্দিরের অনুষ্ঠানে না যাওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।

লোকসভায় কংগ্রেসের নেতা অধীর চৌধুরী শনিবার বলেছেন, 'ঘরে ঘরে রামকে বিজেপির পৌঁছে দেওয়ার নেপথ্যে রাজনীতি আর ভোটের গল্প রয়েছে। বাংলার মানুষ জাতপাতের রাজনীতিতে বিশ্বাস করেন না।'


রাজনীতির পাশাপাশি চলচ্চিত্র দুনিয়ার একঝাঁক তারকাকেও রাম মন্দির উদ্বোধনের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। তালিকায় রয়েছেন অমিতাভ বচ্চন, মাধুরী দীক্ষিত, অক্ষয় কুমার, চিরঞ্জীবী, অনুপম খের, অরুণ গোভিলরা। আমন্ত্রণ জানানো হয়েছে শিল্পপতি মুকেশ অম্বানীকেও। তবে শাহরুখ খান, সলমন খান, আমির খানদের কেন আমন্ত্রণ জানানো হয়নি, তা নিয়েও বিতর্ক তৈরি হয়েছে নানা মহলে।

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement