Advertisement

Suvendu Adhikari at Delhi: 'কেন্দ্রীয় প্রকল্পের টাকা তৃণমূলের মালিকের বাড়িতে চলে গেছে,' TMC-র দিল্লি-ধর্নাকে নিশানা শুভেন্দুর

একদিক দিল্লির বিজেপির সদর দফতর অন্যদিকে যন্তরমন্তর। রাজধানীর দু'প্রান্তে বাংলার দু'দলের রাজনৈতিক চাপানউতোরে সরগরম দিল্লি। মঙ্গলবার, সংবাদ সম্মেলন করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নিশানায় তৃণমূল কংগ্রেস। দিল্লিতে গিয়ে তারা 'নাটক' করছে বলে দাবি শুভেন্দুর।

কেন্দ্রীয় প্রকল্প নিয়ে তৃণমূলকে নিশানা শুভেন্দুর
Aajtak Bangla
  • কলকাতা,
  • 03 Oct 2023,
  • अपडेटेड 2:32 PM IST
  • একদিক দিল্লির বিজেপির সদর দফতর অন্যদিকে যন্তরমন্তর
  • রাজধানীর দু'প্রান্তে বাংলার দু'দলের রাজনৈতিক চাপানউতোরে সরগরম দিল্লি
  • দিল্লিতে গিয়ে তারা 'নাটক' করছে বলে দাবি শুভেন্দুর

Suvendu Adhikari at Delhi: একদিক দিল্লির বিজেপির সদর দফতর অন্যদিকে যন্তরমন্তর। রাজধানীর দু'প্রান্তে বাংলার দু'দলের রাজনৈতিক চাপানউতোরে সরগরম দিল্লি। মঙ্গলবার, সংবাদ সম্মেলন করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নিশানায় তৃণমূল কংগ্রেস। দিল্লিতে গিয়ে তারা 'নাটক' করছে বলে দাবি শুভেন্দুর। আয়ুষ্মান ভারত প্রকল্প বাংলা গ্রহণ না করয়া কয়েক লক্ষ-কোটি মানুষ বঞ্চিত হচ্ছে। জলজীবন প্রকল্প এ রেশন প্রকল্পের নাম পরিবর্তন করে দেয় তৃণমূল কংগ্রেস। I.N.D.I.A-র তাই এরা 'গঠবন্ধন'-কে 'ঠগবন্ধন' বলে আক্রমণ বিরোধী দলনেতার। 

শুভেন্দু এদিন আরও বলেছেন, "আগে সর্বভারতীয় দল ছিল তৃণমূল। কিন্তু ত্রিপুরা, নাগাল্যান্ডের নির্বাচনের পর এটি রাজ্য দলে পরিণত হয়েছে। গত ১২ বছর ধরে এরা ক্ষমতায় আছে। এরা মিথ্যে বলে বিজেপি, এনডিএর বিরুদ্ধে দিল্লিতে কর্মসূচি পালন করছে। এর কোনও প্রভাব না দিল্লিতে পড়েছে না বাংলায়।"

গতকাল রাজঘাটে তৃণমূলের প্রদর্শনের নিন্দা করে শুভেন্দু বলেন, কাল রাজঘাটে গান্ধী জয়ন্তীর দিন সারা দেশ থেকে শ্রদ্ধা জানাতে আসা ব্যক্তিদের সঙ্গে  দুর্ব্যবহার করা হয়েছে। আড়াই-তিন ঘণ্টা ধরে জনতাকে আটকে রেখে হেনস্থা করা হয়েছে। এরা গুন্ডাদের দল। I.N.D.I.A-র অংশ। এরা পরিবারবাদ, দুর্নীতি ও তোষণের দল। ভারতে ইতিমধ্যে প্রধানমন্ত্রীর এত প্রকল্প চালু আছ, যেগুলি বাংলায় নেই। যেমন, প্রধানমন্ত্রী ফসল বিমা যোজনা, আয়ুষ্মান ভারত চালু নেই।"

আয়ুষ্মান ভারত নিয়ে তাঁর আরও দাবি, মুম্বইয়ের টাটা ক্যান্সার হাসপাতাল থেকে চেন্নাইয়ে বেশিরভাগ মানুষ পশ্চিমবঙ্গ থেকেই চিকিৎসা করাতে যান। কারণ, এখানে আয়ুষ্মান ভারত নেই। কথায় কথায় রাজনীতি দের স্বভাব হয়ে দাঁড়িয়েছে। গোয়াতে এরা ভুয়ো প্রতিশ্রুতি দিয়েছে। একটিও আসন তারা পায়নি। ত্রিপুরায় তো নোটার থেকেও কম ভোট পেয়েছে। এর পরেও এরা   I.N.D.I.A -তে সামিল হল। তারপর বাংলায় যে দুর্নীতি প্রকাশ্যে এসেছে, বাংলায় লোকসভা নির্বাচনের আগে রাজনৈতিক প্রচার করছে। লোকসভার আগে জনসমর্থন ফেরাতে এই মিথ্যে প্রচার করছে। দিল্লির পাঁচ তলা হোটেলে রেখে নাটক চলছে।

Advertisement

জব কার্ড  নিয়ে শুভেন্দু বলেন, "এক কোটির বেশি ভুয়ো জব কার্ড মেলে বাংলার দক্ষিণ ২৪ পরগণা থেকে। যে কারণে জব কার্ড ডিলিট করা হয়। এতে এক হাজার কোটি টাকা দুর্নীতি হয়েছে। এগুলি ট্যাক্স গ্রহীতাদের টাকা। এর কয়েক কোটি টাকা তৃণমূল দল, এই দলের মালিক ও দি গ্রেট ভাইপোর বাড়িতে চলে গেছে। এই প্রকল্পগুলির টাকা কেন্দ্র সরকারের থেকে আসে। এতে যে পরিমাণ দুর্নীতি হয়েছে, তা স্বাধীনতার পর সবথেকে বড় দুর্নীতি হতে চলেছে।"

আবাস যোজনা নিয়েও কড়া দাবি করেন শুভেন্দু। বলেন, "কাটমানি নিয়ে নিজেদের দলের কর্মী-পরিবারকে এই আবাস যোজনার টাকা পাইয়ে দিতে আবেদন করে। ১৭ মে ২০২৩ মন্ত্রী গিরিরাজ সিং তাঁকে একটি চিঠি পাঠিয়েছিলেন। আবাস যোজনা নিয়ে যে দুর্নীতির অভিযোগ তুলেছিলাম, তা সম্পূর্ণ সত্যি বলে মন্ত্রী জানান। আমার তোলা দাবি সত্যি না মিথ্যে তা তালিকাতেই প্রকাশ পেয়েছে। দুর্নীতির টাকা দেশের বাইরে পাচার হচ্ছে। আমরা এর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেব।" এদিন দিল্লিতে মিড ডে মিল নিয়েও তৃণমূলের দুর্নীতির দাবি করেন বিরোধী দলনেতা। তোলেন চাকরি দুর্নীতি প্রসঙ্গও।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement