Advertisement

Ratan Tata Awarded 'Sewa Ratna': RSS-এর সেবা ভারতীর 'সেবা রত্ন' পুরস্কার রতন টাটার

Ratan Tata awarded 'Sewa Ratna' by RSS-affiliate Sewa Bharti: জনহিতৈষী ক্ষেত্রে অবদানের জন্য শুক্রবার Tata Sons-এর প্রাক্তন চেয়ারম্যান রতন টাটাকে RSS-অধ্যুষিত সংস্থা সেবা ভারতী দ্বারা 'সেবা রত্ন' প্রদান করা হয়। তবে সেই অনুষ্ঠানে তিনি যোগ দিতে পারেননি।

Tata Sons-এর প্রাক্তন চেয়ারম্যান রতন টাটা (ফাইল ছবি)
Aajtak Bangla
  • দিল্লি,
  • 08 Oct 2022,
  • अपडेटेड 11:51 AM IST
  • রতন টাটাকে RSS-অধ্যুষিত সংস্থা সেবা ভারতী দ্বারা 'সেবা রত্ন' প্রদান করা হয়
  • তবে সেই অনুষ্ঠানে তিনি যোগ দিতে পারেননি
  • রতন টাটা ছাড়াও, চালসানি বাবু রাজেন্দ্র প্রসাদকেও এই সম্মান দেওয়া হয়

Ratan Tata awarded 'Sewa Ratna' by RSS-affiliate Sewa Bharti: জনহিতৈষী ক্ষেত্রে অবদানের জন্য শুক্রবার Tata Sons-এর প্রাক্তন চেয়ারম্যান রতন টাটাকে RSS-অধ্যুষিত সংস্থা সেবা ভারতী দ্বারা 'সেবা রত্ন' প্রদান করা হয়। তবে সেই অনুষ্ঠানে তিনি যোগ দিতে পারেননি। রতন টাটা সম্প্রতি প্রধানমন্ত্রীর নাগরিক সহায়তা এবং জরুরি পরিস্থিতি তহবিলে ত্রাণ (PM-CARES) এর জন্য নতুন ট্রাস্টিদের একজন হিসাবে নামাঙ্কিত হয়েছেন।

রতন টাটা ছাড়াও, চালসানি বাবু রাজেন্দ্র প্রসাদকেও এই সম্মান দেওয়া হয়। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, সেবা ভারতী এক বিবৃতিতে জানিয়েছে, 'সামাজিক কাজে অমূল্য অবদান বা সামাজিক উন্নয়নে তহবিল প্রদানের জন্য' বিশিষ্ট ব্যক্তিত্বদের এই সম্মান দেওয়া হয়েছে।

সেবা ভারতী একটি বিবৃতিতে এও জানিয়েছে, "উত্তরাখণ্ডের গভর্নর (অবসরপ্রাপ্ত) লেফটেন্যান্ট জেনারেল গুরমিত সিংকেও সম্মান জানানো হয়। এছাড়াও, অনুষ্ঠানে উপস্থিত সকলকে তাদের নিঃস্বার্থ সমাজসেবার জন্য ২৪ জন বিশিষ্ট ব্যক্তি এবং প্রতিষ্ঠানকেও পুরস্কৃত করা হয়।"

উত্তরাখণ্ডের রাজ্যপাল পুরস্কৃত হওয়ার পর জানান, পরিষেবার অর্থ সেবা ভারতী থেকে শেখা যায় এবং এটি এমন একটি সংস্থা যা নিঃস্বার্থতার সঙ্গে সাদৃশ্যপূর্ণ। তিনি এও বলেন, যার কেউ নেই তার সেবা ভারতী আছে।

রতন টাটা কে?
১৯৩৭ সালে মুম্বইতে জন্মগ্রহণ করেন রতন টাটা। রতন টাটা, একজন আইকনিক কর্পোরেট ব্যক্তিত্ব। ১৯৯১ থেকে ২৮ ডিসেম্বর, ২০১২-এ অবসর গ্রহণ করা পর্যন্ত টাটা গোষ্ঠীর হোল্ডিং কোম্পানি টাটা সন্সের চেয়ারম্যান ছিলেন। তিনি সবচেয়ে সম্মানিত ব্যক্তিদের একজন।  তিনি ভারতের দুটি সর্বোচ্চ পুরস্কার, পদ্মবিভূষণ (২০০৮) এবং পদ্মভূষণ (২০০০) পান। তাঁর অদম্য কর্মজীবনের পাশাপাশি, রতন টাটার অসাধারণ জনহিতকর কাজ তাঁকে বিভিন্ন মহল থেকে প্রসংশিত করে।

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement