Advertisement

Thieves Return Stolen Idols:'ঘুমোতে পারছি না..., ভয়ঙ্কর সব স্বপ্ন দেখছি', মূর্তি চুরি করেও ফেরাল চোরেরা

"রাতে আমরা ভীতিকর স্বপ্ন দেখছি, তাই আমরা মহন্তের বাড়ির বাইরে মূর্তিগুলি রাখতে যাচ্ছি।" বালাজি মন্দির থেকে চুরি হওয়া মূল্যবান মূর্তি চিঠি লিখে ফেরত দিল চোরেরা।

চোরেরা মহন্তের বাড়ির বাইরে মূর্তি রেখে যায়
Aajtak Bangla
  • চিত্রকূট,
  • 17 May 2022,
  • अपडेटेड 12:23 PM IST
  • চোরেরা মহন্তের বাড়ির বাইরে মূর্তি রেখে যায়
  • মহন্তের বাসভবনের কাছে নাটকীয়ভাবে ১৪টি মূর্তি পাওয়া গেছে

উত্তরপ্রদেশের চিত্রকূট জেলার তারাউনহায় ঐতিহাসিক বালাজি মন্দির থেকে চুরি হওয়া মূল্যবান মূর্তিগুলিকে চিঠি লিখে ফেরত দিয়েছে চোরেরা। চোরেরা চিঠিতে লিখেছে, "রাতে আমরা ভীতিকর স্বপ্ন দেখছি, তাই আমরা মূর্তিগুলো মহন্তের বাড়ির বাইরে রাখব।" মহন্ত সমস্ত মূর্তি কোতয়ালীতে জমা করেছেন।

৯ মে রাতে বালাজি মন্দির থেকে অষ্টধাতুর ১৬টি মূর্তি চুরি হয়। যার মূল্য লক্ষাধিক টাকা বলা হয়েছে। এই প্রসঙ্গে, মহন্ত রামবালক অজানা চোরের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিলেন। মহন্ত রামবালক দাস জানান, মন্দিরের তালা ভেঙে চোরেরা অষ্টধাতুর তৈরি ভগবান শ্রী রামের ৫ কেজির মূর্তি, পিতলের রাধাকৃষ্ণ ও বালাজির মূর্তি এবং লাড্ডু গোপালের মূর্তিসহ নগদ টাকা ও রুপোর জিনিসপত্র চুরি করে নিয়ে গেছে।

মন্দিরের মহন্ত রামবালক দাস জানান, পরদিন সকালে ঘুম থেকে উঠে গরুদের চারণ-জল দিতে গেলে তিনি একটি চিঠি পান। মন্দির থেকে চুরি হওয়া মূর্তিগুলির উল্লেখ ছিল। চিঠিটি পড়ে বাড়ির বাইরে একটি ঝুড়িতে বস্তার ভিতর মূর্তিগুলো পাওয়া যায়। এতে পিতল ও তামার ১২টি মূর্তি ছিল কিন্তু অষ্টধাতুর দুটি মূর্তি ছিল না।

মহন্ত জানান, প্রতিমাগুলো তিনি কোতোয়ালি পুলিশের কাছে হস্তান্তর করেছেন। সিও সিটি শীতলা প্রসাদ পাণ্ডে জানান, চোরেরা ১২টি মূর্তি ফিরিয়ে দিয়েছে। মনে হয় মন্দিরে কোন অষ্টধাতু মূর্তি ছিল না। পুলিশ বিষয়টি তদন্ত করছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement