Advertisement

Mahua Moitra Kunal Ghosh Tmc: 'ঘুষ নিয়ে প্রশ্ন' মামলায় মহুয়ার পাশে নেই দল? যা বললেন কুণাল

দল যে পাশে থাকবে না, সেটা আগেই আকারে-ইঙ্গিতে বুঝে গিয়েছিলেন মহুয়া। ফলে ব্যক্তিগত লড়াই হিসাবেই প্রস্তুতি নিয়েছেন বিষয়টিকে। এ বার প্রকাশ্যেও তাঁকে সমর্থন না দেওয়ার কথা জানিয়ে দিয়েছে দল। ওদিকে মহুয়া নিজে থেকেই জানিয়ে দিয়েছেন, সিবিআই তলব করলে তিনি যেতে রাজি। তাতে কোনও আপত্তি নেই।

'ঘুষ নিয়ে প্রশ্ন' মামলায় মহুয়ার পাশে নেই দল? যা বললেন কুণাল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 22 Oct 2023,
  • अपडेटेड 1:04 PM IST
  • সাম্প্রতিক বিতর্কে মহুয়া মৈত্রর পাশে

Mahua Moitra Kunal Ghosh Tmc: ‘অর্থ এবং উপহারের বিনিময়ে’ দুবাইয়ের ব্যবসায়ীর স্বার্থ দেখে সংসদে প্রশ্ন করার অভিযোগ ওঠার পর থেকেই দূরত্ব বজায় রাখার নীতি নিয়েছে তৃণমূল।  সেই অভিযোগ আরও জোরালো হয়ে উঠেছে বৃহস্পতিবার দুবাইকেন্দ্রিক ব্যবসায়ী দর্শন হীরানন্দানি স্বাক্ষরিত ‘হলফনামা’য় মহুয়ার বিরুদ্ধে ওঠা অভিযোগ এবং তাঁর যোগাযোগের কথা স্বীকার করে নিয়েছেন। এর পরে তৃণমূলের পক্ষে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, দল এই বিষয়ে ঢুকবে না। দলের তরফে বিবৃতি দিয়ে মুখপাত্র কুণাল ঘোষ জানিয়ে দিয়েছেন, ‘‘মহুয়ার বিষয়ে তৃণমূলের কোনও বক্তব্য নেই। দল এ নিয়ে কোনও প্রতিক্রিয়া জানাবে না।’’ ইঙ্গিত পরিষ্কার, বিপাকে পড়া নেত্রীকে দল অন্তত প্রকাশ্য়ে কোনও সমর্থন দেবে না।

দল যে পাশে থাকবে না, সেটা আগেই আকারে-ইঙ্গিতে বুঝে গিয়েছিলেন মহুয়া। ফলে ব্যক্তিগত লড়াই হিসাবেই প্রস্তুতি নিয়েছেন বিষয়টিকে। এ বার প্রকাশ্যেও তাঁকে সমর্থন না দেওয়ার কথা জানিয়ে দিয়েছে দল। ওদিকে মহুয়া নিজে থেকেই জানিয়ে দিয়েছেন, সিবিআই তলব করলে তিনি যেতে রাজি। তাতে কোনও আপত্তি নেই। ইতিমধ্যেই এই অভিযোগ খতিয়ে দেখতে লোকসভার স্পিকার ওম বিড়লা এথিক্স কমিটিকে নির্দেশ দিয়েছেন। শুক্রবার মহুয়া জানিয়েছেন, এথিক্স কমিটি ডাকলে তিনি সাড়া দেবেন। তার আগে সংবাদমাধ্যমের সামনে তিনি মুখ খুলবেন না।

মহুয়ার বিরুদ্ধে বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে গত রবিবার লোকসভার স্পিকারকে একটি চিঠি লেখেন। এরপর থেকে মুখে কুলুপ এঁটেছে তৃণমূল। এখনও প্রকাশ্য়ে একটিও বিবৃতি দেয়নি তারা। যে আইনজীবী মহুয়ার বিরুদ্ধে সিবিআই এবং বিজেপি সাংসদ নিশিকান্তকে চিঠি লিখেছিলেন, তিনি মহুয়ার এক সময়ের ঘনিষ্ঠ বন্ধু বলে জানা গিয়েছে। তাঁর নাম জয় অনন্ত দেহদ্রাই। মহুয়া পরে জানিয়েছেন, বন্ধুত্বে বিচ্ছেদের পর থেকেই তিনি মহুয়াকে হুমকি দিচ্ছিলেন। মহুয়া মানহানির মামলা করা-সহ বার বার টুইটারে নিজের মতামত জানিয়েছেন।

এই বিতর্কের শুরু থেকেই তৃণমূল সতর্ক ভাবে পা ফেলেছে। দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি। দুর্গাপুজোর উদ্বোধন উপলক্ষে গত কয়েক দিন বারবারই ভার্চুয়াল মাধ্যমে বক্তব্য রেখেছেন তিনি। তবে একটি বারের জন্যও মহুয়া প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও কোনও মন্তব্য করেননি। এতেই স্পষ্ট হয়ে গিয়েছিল, মহুয়ার বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে তৃণমূল দূরত্ব বজায় রাখার পথই নিচ্ছে। তবে অনেকেই ভাবছিলেন হয়তো তৃণমূলের তরফে মহুয়াকে ডিফেন্ড করে কোনও মন্তব্য আসবে। যদিও সেই প্রত্যাশায় জল ঢেলে দিল কুণালের ওই বক্তব্য।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement