Advertisement

Uttarakhand: উত্তরাখণ্ডে ভেঙে পড়ল নির্মীয়মাণ টানেল, ভেতরে আটকে অনেক শ্রমিক

খবর পাওয়া মাত্রই উত্তরকাশী জেলা সদর থেকে ত্রাণ ও উদ্ধারকারী দলকে দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে। উদ্ধার অভিযান চলছে। ভূমিধসের কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

উত্তরাখণ্ডে ভেঙে পড়ল নির্মীয়মাণ টানেল
Aajtak Bangla
  • উত্তরকাশি,
  • 12 Nov 2023,
  • अपडेटेड 11:40 AM IST
  • উত্তরাখণ্ডে ভেঙে পড়ল নির্মীয়মাণ টানেল
  • উদ্ধার অভিযান চলছে

উত্তরাখণ্ডে ভেঙে পড়ল নির্মীয়মাণ টানেল। বেশ কয়েকজন শ্রমিক টানেলের মধ্যে আটকে পড়েছেন বলে জানা যাচ্ছে। ব্রহ্মখাল-যমুনোত্রী জাতীয় সড়কের সিল্কিয়ারা থেকে দান্দলগাঁও পর্যন্ত এই টানেলটি তৈরি করা হচ্ছে। শনিবার গভীর রাতে টানেলের একাংশ ভেঙে পড়েছে।

খবর পাওয়া মাত্রই উত্তরকাশী জেলা সদর থেকে ত্রাণ ও উদ্ধারকারী দলকে দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে। উদ্ধার অভিযান চলছে। ভূমিধসের কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গেছে। জানা যাচ্ছে, টানেলের ভিতরে সকল শ্রমিক নিরাপদে রয়েছেন। তাঁদের কাছে অক্সিজেন সিলিন্ডার রয়েছে।

সুড়ঙ্গের ভেতরে আটকে পড়া শ্রমিকদের সঠিক সংখ্যা এখনও জানা যায়নি। অনুমান অনুযায়ী, ২০ থেকে ২৫ জন কর্মী আটকে থাকতে পারে। ধ্বংসাবশেষ অপসারণের কাজ করছে নবযুগ কোম্পানি,যারা এই টানেল নির্মাণ করছে। পাঁচটি অ্যাম্বুলেন্স টানেলের বাইরে মোতায়েন করা হয়েছে, যাতে শ্রমিকদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া যায়।

এসডিআরএফ ও অন্যান্য উদ্ধারকারী দল ত্রাণ ও উদ্ধারকাজ চালাচ্ছে। এই ভূমিধসটি টানেলের মূল প্রবেশদ্বার থেকে সিল্কিয়ারার দিকে ২০০ মিটার দূরত্বে ঘটেছিল, যখন টানেলে কাজ করা শ্রমিকরা ২৮০০ মিটার ভিতরে ছিল। এই টানেলটি অল ওয়েদার রোড প্রকল্পের অংশ, যার দৈর্ঘ্য ৪.৫ কিলোমিটার। ৪ কিলোমিটার টানেল নির্মাণ করা হয়েছে। এর আগে এই টানেলের কাজ ২০২৩ সালের সেপ্টেম্বরে শেষ হওয়ার কথা ছিল, কিন্তু প্রকল্পের কাজ শেষ হতে দেরি হচ্ছে। এখন ২০২৪ সালের মার্চের মধ্যে এটি সম্পূর্ণ করার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement