Advertisement

Triple Talaq: UP-তে স্করপিও গাড়ির 'আবদার' না মেটায় স্ত্রীকে তিন তালাক

স্ত্রীর বাপের বাড়ি থেকে স্করপিও গাড়ি দাবি করেছিলেন, সেটা না মেলাতে স্ত্রীকে তালাক দিলেন এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বান্দায়।

দাবিমতো স্করপিও গাড়ি না পেয়ে স্ত্রীকে তিন তালাক
Aajtak Bangla
  • লখনউ,
  • 20 Jan 2024,
  • अपडेटेड 11:22 AM IST
  • দাবিমতো স্করপিও গাড়ি না পেয়ে স্ত্রীকে তিন তালাক
  • ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বান্দায়

স্ত্রীর বাপের বাড়ি থেকে স্করপিও গাড়ি দাবি করেছিলেন, সেটা না মেলাতে স্ত্রীকে তালাক দিলেন এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বান্দায়। যৌতুক নিয়ে ঝগড়ার পরেই স্ত্রীকে তালাক দেন ওই ব্যক্তি। যদিও তাৎক্ষণিক তিন তালাক দেওয়ার অভিযোগে ওই ব্যক্তির বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

তালাক পাওয়া মহিলা তাঁর অভিযোগে জানিয়েছেন যে তিনি মুসলিম রীতিনীতি অনুসারে ২০১৫ সালে বিয়ে করেছিলেন। তখন ১৫ লক্ষ টাকা যৌতুক দেওয়া হয়। তিনি অভিযোগ করেন, বিয়ের পর থেকেই তাঁর স্বামী ও শ্বশুর-শাশুড়িসহ পাঁচজন আরও যৌতুকের দাবি করে আসছিলেন। দাবি পূরণ না হলে শারীরিক ও মানসিক নির্যাতনের সম্মুখীন হন। দ্বিতীয় বিয়ের হুমকিও দেন স্বামী। শেষে গত বছরের জুলাই মাসে তাঁকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়।

মহিলা বর্তমানে তাঁর বাপের বাড়িতে বসবাস করছেন। কয়েকদিন আগেই সেখানে তাঁর স্বামী আসেন ও একটি স্করপিও গাড়ির দাবি করেন। দাবি না মানাতে তিনি তিনবার তালাক বলে স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের ঘোষণা করেন। যৌতুকের জন্য হয়রানি এবং তিন তালাকের ঘটনায় স্বামী ও শ্বশুরবাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন ওই মহিলা। পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে এবং অভিযুক্ত ব্যক্তিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement