Advertisement

Uttarkashi tunnel collapse: উত্তরকাশীর সুড়ঙ্গে এখনও আটকে ৩ বাঙালি সহ ৪০ শ্রমিক, কী অবস্থা? খোঁজ নিলেন মোদী

সুড়ঙ্গের ভিতরে আটকে পড়া ৪০ জনকে মঙ্গলবার সন্ধের মধ্যে উদ্ধার করা হবে বলে জানা যাচ্ছে। পুলিশ সুপার অর্পণ যদুবংশী সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছে, ৯০০ মিমি ব্যাসের পাইপ বোঝাই ট্রাকগুলি সিল্কিয়ারায় পৌঁছেছে, ভিতরে আটকে পড়া শ্রমিকদের উদ্ধারের চেষ্টা চলছে।

উত্তরকাশীর চলছে উদ্ধার অভিযান, পুষ্কর সিং ধামির সঙ্গে কথা PM মোদীর
Aajtak Bangla
  • উত্তরকাশী,
  • 14 Nov 2023,
  • अपडेटेड 1:27 PM IST
  • সুড়ঙ্গের ভিতরে আটকে পড়া ৪০ জনকে মঙ্গলবার সন্ধের মধ্যে উদ্ধার করা হবে বলে জানা যাচ্ছে
  • ৯০০ মিমি ব্যাসের পাইপ বোঝাই ট্রাকগুলি সিল্কিয়ারায় পৌঁছেছে, ভিতরে আটকে পড়া শ্রমিকদের উদ্ধারের চেষ্টা চলছে
  • জল ও অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র পাঠানোর জন্য একটি মেশিনও ব্যবহার করা হচ্ছে

Uttarkashi tunnel collapse: সুড়ঙ্গের ভিতরে আটকে পড়া ৪০ জনকে মঙ্গলবার সন্ধের মধ্যে উদ্ধার করা হবে বলে জানা যাচ্ছে। পুলিশ সুপার অর্পণ যদুবংশী সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছে, ৯০০ মিমি ব্যাসের পাইপ বোঝাই ট্রাকগুলি সিল্কিয়ারায় পৌঁছেছে, ভিতরে আটকে পড়া শ্রমিকদের উদ্ধারের চেষ্টা চলছে।

উত্তরাখণ্ড সরকার একটি বিবৃতিতে বলেছে, সিল্কিয়ারা টানেলের অংশে বড় ব্যাসের ইস্পাত পাইপ ঢুকিয়ে আটকে পড়া শ্রমিকদের উদ্ধারের জন্য ড্রিলিংয়ের জন্য একটি মেশিনের জন্য একটি সিমেন্টের প্ল্যাটফর্ম প্রস্তুত করা হচ্ছে, উত্তরাখণ্ড সরকার একটি বিবৃতিতে একথা জানিয়েছে।

এই পাইপগুলি আটকে পড়া শ্রমিকদের নিরাপদে বেরিয়ে আসার পথ তৈরি করবে। সুড়ঙ্গে আটকে পড়াদের খাবার, জল ও অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র পাঠানোর জন্য একটি মেশিনও ব্যবহার করা হচ্ছে।

সোমবার পুলিশ সুপার জানিয়েছেন, "যদুবংশীর বরাত দিয়ে এএনআই জানিয়েছে।"৬০ মিটার ধ্বংসাবশেষের মধ্যে, ২০ মিটারের বেশি ধ্বংসাবশেষ পরিষ্কার করা হয়েছে। মঙ্গলবার সন্ধের মধ্যে ভিতরে আটকা পড়া ৪০ জনকে সরিয়ে নেওয়ার আশা করছি।" 

তিনি আরও বলেন, পাইপের মাধ্যমে টানেলে আটকে পড়া শ্রমিকদের অক্সিজেন, খাবার ও জল সহ সব ধরনের সুযোগ-সুবিধা পৌঁছে দেওয়া হচ্ছে। আটকে থাকা শ্রমিকদের পরিবারের সদস্যদের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে বলে জানান তিনি।

সোমবার, মুখ্যমন্ত্রী ধামি বলেন, হরিদ্বার এবং দেরাদুন থেকে হিউম পাইপগুলি প্রকল্পের জায়গায় নিয়ে যাওয়া হচ্ছে।

রবিবার সকালে ব্রহ্মখাল-যমুনোত্রী জাতীয় সড়কের সিল্কিয়ারা এবং ডন্ডালহগাঁওয়ের মধ্যে একটি নির্মাণকারী সুড়ঙ্গের একটি অংশ ধসে অন্তত ৪০ জন শ্রমিক আটকে পড়ে।

পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এদিন এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেন। তাতে তিনি বাংলার তিন শ্রমিক সহ অন্যান্যদের উদ্ধার কাজের বিষয়ে উত্তরাখণ্ড প্রশাসনের সঙ্গে কথা বলেন বলে জানান। পশ্চিমবঙ্গের তিন শ্রমিক জয়দেব প্রামাণিক, মনির তালুকদার এবং সৌভিক পাখিরা সহ সমস্ত শ্রমিকদের যাতে নিরাপদে উদ্ধার করা যায় সেই বিষয়েও প্রার্থনা করেন শুভেন্দু অধিকারী।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement