Advertisement

Jammu and Kashmir: জম্মু ও কাশ্মীরে ফের খাদে পড়ল গাড়ি, ৫ শিশু-সহ ৮ জনের মৃত্যু

জম্মু ও কাশ্মীরে ফের খাদে পড়ে গেল গাড়ি। শনিবার অনন্তনাগ জেলায় খাদে পড়ে যায় একটি গাড়ি। দুর্ঘটনায় ৫ শিশু-সহ ৮ জনের মৃত্যু হয়েছে। মৃতদের পরিচয় জানা যায়নি। চলছে উদ্ধারকাজ। 

জম্মু ও কাশ্মীরে খাদে পড়ল গাড়়ি।
Aajtak Bangla
  • শ্রীনগর,
  • 27 Jul 2024,
  • अपडेटेड 4:47 PM IST
  • জম্মু ও কাশ্মীরে ফের খাদে পড়ে গেল গাড়ি।
  • অনন্তনাগ জেলায় খাদে পড়ে যায় একটি গাড়ি।
  • ৫ শিশু-সহ ৮ জনের মৃত্যু হয়েছে।

জম্মু ও কাশ্মীরে ফের খাদে পড়ে গেল গাড়ি। শনিবার অনন্তনাগ জেলায় খাদে পড়ে যায় একটি গাড়ি। দুর্ঘটনায় ৫ শিশু-সহ ৮ জনের মৃত্যু হয়েছে। মৃতদের পরিচয় জানা যায়নি। চলছে উদ্ধারকাজ। 

গত মে মাসে রেইসি জেলায় খাদে পড়ে গিয়েছিল বাস। সেই ঘটনায় কমপক্ষে ২২ জনের মৃত্যু হয়েছিল বলে জানা গিয়েছিল। ওই ঘটনায় দু:খপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এক্স হ্যান্ডলে প্রধানমন্ত্রীর দফতর থেকে পোস্টে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করা হয়। দুর্ঘটনায় মৃতদের পরিজনকে ২ লক্ষ টাকা করে এবং জখমদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করে পিএমও। 

অন্য দিরে, শনিবার জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে  ৪ জন জওয়ান জখম হয়েছেন। শহিদ হয়েছেন এক জওয়ান। একজন জঙ্গিকে খতম করেছেন জওয়ানরা। কুপওয়ারায় গত তিন দিনের মধ্যে দ্বিতীয় এনকাউন্টার এটি। কামকারি এলাকায় তল্লাশি অভিযানের সময় গুলির লড়াই শুরু হয়। এলাকায় জঙ্গিরা লুকিয়ে রয়েছে, গোপন সূত্রে এই তথ্য পায় নিরাপত্তা বাহিনী। তারপরেই গুলির লড়াই শুরু হয়। 

এর আগে, গত ২৪ জুলাই, কুপওয়ারার লোলাব এলাকায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত হয় এক জঙ্গি। নিহত হন এক জওয়ানও। সূত্রের মতে, প্রায় ৪০ থেকে ৫০ জন পাকিস্তানি জঙ্গিদের একটি দল জম্মু ও কাশ্মীরের পার্বত্য জেলাগুলির উপরিভাগে লুকিয়ে ছিল। ওই জঙ্গিরা, অত্যন্ত প্রশিক্ষিত। তাদের কাছে অত্যাধুনিক অস্ত্রও আছে বলে জানা যায়। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় সেনা। তারপরেই শুরু হয় গুলির লড়াই। 

কিছু দিন আগে জানা গিয়েছিল, জম্মু ও কাশ্মীরের জন্য বড় পদক্ষেপ করতে চলেছে মোদী সরকার। দিল্লির ধাঁচে এবার জম্মু ও কাশ্মীরের লেফট্যানেন্ট গভর্নর বা উপরাজ্যপালের হাতে দেওয়া হচ্ছে বাড়তি ক্ষমতা। দিল্লির মতো জম্মু ও কাশ্মীরকেও সাংবিধানিক অধিকার দেওয়ার প্রস্তুতি নিয়েছে কেন্দ্রীয় সরকার। দিল্লির উপরাজ্যপালের মতো জম্মু ও কাশ্মীরের উপরাজ্যপালের হাতেও তুলে দেওয়া হবে নানা প্রশাসনিক ক্ষমতা। এখানেও সরকার উপরাজ্যপালের অনুমতি ছাড়া বদলির প্রক্রিয়া করতে পারবে না। বর্তমানে জম্মু ও কাশ্মীরের উপরাজ্যপাল মনোজ সিনহা। স্বরাষ্ট্র মন্ত্রক জম্মু ও কাশ্মীর পুনর্গঠন আইন, ২০১৯- এর ধারা ৫৫-এর অধীনে সংশোধিত নিয়মগুলি নিয়ে বিজ্ঞপ্তি দিয়েছে। যার মধ্যে উপরাজ্যপালকে আরও ক্ষমতা দেওয়ার জন্য নতুন বিভাগ অন্তর্ভুক্ত করা হয়েছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement