Advertisement

Durga Puja- Navratri Lucky Dreams: দুর্গাপুজোয় স্বপ্ন দেখা এই ৫ জিনিস দারুণ শুভ, জানুন কীসের ইঙ্গিত

মা দুর্গার উদ্দেশ্যে উত্‍সর্গীকৃত একটি উত্‍সব হল নবরাত্রি। হিন্দুধর্মে সবচেয়ে পবিত্র এবং শক্তিশালী বলে বিবেচিত হয়। শারদীয়া নবরাত্রি অধর্মের ওপর ধর্মের বিজয়ের প্রতীক।

দেবী দুর্গা
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 11 Oct 2023,
  • अपडेटेड 7:20 PM IST

শুরু হয়ে গেছে বাঙালির সবচেয়ে বড় পার্বণ দুর্গা পুজোর কাউন্টডাউন। দেবী দুর্গা, মহিষাসুরকে বধ করেছিলেন, এই জন্যেই বিশ্বাস করা হয় যে, এই উৎসব খারাপ শক্তির বিনাশ করে শুভশক্তির বিজয় হয়। আশ্বিন মাসে প্রায় দশ দিন ধরে দুর্গাপুজোর উৎসব পালিত হয়। যদিও প্রকৃত অর্থে, উৎসব শুরু হয় ষষ্ঠীর দিন থেকে। 

নবরাত্রি 

মা দুর্গার উদ্দেশ্যে উত্‍সর্গীকৃত একটি উত্‍সব হল নবরাত্রি। হিন্দুধর্মে সবচেয়ে পবিত্র এবং শক্তিশালী বলে বিবেচিত হয়। শারদীয়া নবরাত্রি অধর্মের ওপর ধর্মের বিজয়ের প্রতীক। পশ্চিমবঙ্গের দুর্গোৎসব ও অন্যান্য রাজ্যের নবরাত্রির উদ্দেশ্য একই, দেবী দুর্গার আরাধনা। নবরাত্রির ৯ দিনে দুর্গার নয়টি রূপের পুজো করা হয়। এই নবরাত্রিতে মা ত্রিপুরা ভৈরবী, মা ধূমাবতী, মা বগলামুখী, মা কালী, মা তারা দেবী, মা ত্রিপুরা সুন্দরী, মা ভুবনেশ্বরী, মা ছিন্নমস্তা, মা মাতঙ্গী ও কমলা দেবীর পুজো করা হয়।

 নবরাত্রির সময় কিছু বিশেষ স্বপ্ন দেখা খুব শুভ বলে মনে করা হয়। কথিত আছে যে, যদি কোনও ব্যক্তি স্বপ্নে এই জিনিসগুলি দেখেন, তাহলে বুঝবেন খুব তাড়াতাড়ি তার ভাগ্যের পরিবর্তন হতে চলেছে। জানুন কোন স্বপ্নগুলি দারুণ শুভ। 

সিংহের উপর দেবী

নবরাত্রির সময় যদি স্বপ্নে দেবীকে সিংহে চড়তে দেখেন, তাহলে বুঝবেন খুব শীঘ্রই আপনার শুভ দিন আসতে চলেছে। এটি এমন একটি লক্ষণ, যার অর্থ খুব শীঘ্রই আপনি আপনার শত্রুদের থেকে বিপদ জয়লাভ করতে চলেছেন। আপনার জীবনে চলমান সমস্যাগুলি শীঘ্রই সমাধান হতে চলেছে।

বিবাহিত মহিলাদের কোনও চিহ্ন

নবরাত্রির সময় আপনি যদি স্বপ্নে বিবাহিত মহিলাদের কোনও চিহ্ন বা সামগ্রী দেখতে পান, তবে এটি শুভ লক্ষ। এর অর্থ হল আপনার বিবাহিত জীবন সুখী হতে চলেছে। বিবাহিত জীবনে মধুরতা বাড়বে। এর অর্থ আপনার উপর দেবীর কৃপা রয়েছে।

Advertisement

স্বপ্নে চুড়ি কেনা

নবরাত্রির পবিত্র দিনে আপনি যদি স্বপ্নে চুড়ি কিনছেন এমন কিছু দেখেন, তবে এটি বিবাহ সম্পর্কিত সমস্যার সমাধানের ইঙ্গিত। যাদের দাম্পত্যে সমস্যা রয়েছে, শীঘ্রই তাদের সমস্যা সমাধান হয়ে সম্পর্ক ভাল হবে। অবিবাহিতদের বিয়ের যোগ তৈরি হচ্ছে।

স্বপ্নে ফল দেখা

আপনি যদি স্বপ্নে ফল দেখেন বা নবরাত্রির সময় সেগুলি খান, এমন কিছু দেখান, এর অর্থ জীবনের সমৃদ্ধি হতে পারে। মা দুর্গা আপনার যে কোনও কাজে তুষ্ট হয়ে, শুভ ফল দিতে চলেছেন, এটি তারই ইঙ্গিত। কিছু বড় সাফল্যও আপনার কাছে আসতে পারে।

স্বপ্নে দুধ মিষ্টি

নবরাত্রির সময় মা দুর্গাকে দুধ- মিষ্টি নিবেদন করা হয়। নবরাত্রির সময় আপনি যদি দুধের তৈরি জিনিসগুলি দেখেন তবে এটি কোনও কাজে সাফল্যের লক্ষণ হতে পারে। এর মানে আগামী দিনে আপনার সম্মান বাড়তে পারে। কর্মজীবন, ব্যবসায় লাভের হার বাড়তে পারে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 
 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement