Advertisement

Rath Yatra Lucky Rashi: উল্টোরথে জগন্নাথ দেবকে উৎসর্গ করুন এই জিনিস, ঘরে আসবে অঢেল টাকা

উল্টোরথের দিন জগন্নাথ দেব ভ্রাতা বলরাম ও ভগিনী সুভদ্রা সহিত কিছু সম্মান পান। তাঁদের এই সময় পুজো করলে প্রভূত পুণ্য় লাভ হয়।

উল্টোরথে জগন্নাথ দেবকে উৎসর্গ করুন এই জিনিস, ঘরে আসবে অঢেল টাকা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Jul 2024,
  • अपडेटेड 12:49 PM IST

সোজা রথ হয়ে গিয়েছে। আপাতত জগন্নাথ বলরাম সুভদ্রা মাসির বাড়িতে রয়েছেন। আগামী ১৬ জুলাই উল্টোরথ। জগন্নাথ দেব ভ্রাতা-ভগিনীসহিত মাসির বাড়ির অবসর যাপন করে ফের নিজ ধামে প্রত্যাবর্তন করবেন। ফের সকলে জমায়েত হবেন জগন্নাথ দেবের রথযাত্রায়। যেভাবে তাঁদের সোজারথের দিন বিদায় জানানো হয়েছিল, ঠিক সেভাবেই যথা সমারোহে ফের বাড়ি ফেরার অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।

উল্টোরথের দিন জগন্নাথ দেব ভ্রাতা বলরাম ও ভগিনী সুভদ্রা সহিত কিছু সম্মান পান। তাঁদের এই সময় পুজো করলে প্রভূত পুণ্য় লাভ হয়। এদিন কিছু কাজের কথা বলা আছে, যাকে আমরা সহজ বাংলায় বলি টোটকা। তা অনুসরণ করলে জীবনে সুখ লাভ হয়, পাপ মোচন হয়। আজকে আমি আপনাদের এমন একটি টোটকার কথা বলব, যা খুব সহজ। কিন্তু দারুণ কার্যকরী। এই নিয়ম বা টোটকাটি আগামী উল্টোরথে পালন করে দেখুন, প্রচুর আর্থিক লাভ হবে। 

কী করতে হবে?
এই দিন জগন্নাথ দেবের উদ্দেশ্যে উৎসর্গ করুন হলুদ রংয়ের নানা খাবার। তাতে আর্থিক সমস্য়া কেটে যাবে। টাকা আসবে নানা পথে। তাতে মিটবে সমস্যা, ফিরবে যশ।

কী কী রয়েছে এর মধ্যে?
তার মধ্যে ফল, হাতে বানানো খাবার কিংবা মিষ্টি সব কিছুই হতে পারে। যেমন হলুদ রংয়ের আম, খরমুজ, হলুদ কাঁঠাল, কলা, হলুদ রংয়ে লাড্ডু, বোঁদে, জিলিপি, হলুদ মাখন, ননী এগুলি দিতে পারেন। উল্টোরথের দিন  স্নান সেরে নিজের ঠাকুরঘরেই এই খাবারগুলি জগন্নাথ দেবের উদ্দেশ্যে অর্পণ করতে পারেন।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement