Advertisement

ধর্ম

Shani Mantra / Shani Upay: শনির মহাদশা-সাড়ে সাতি-ধাইয়া, কোন দোষ কাটাতে কোন মন্ত্র? জেনে নিন

Aajtak Bangla
  • 16 Sep 2022,
  • Updated 12:16 PM IST
  • 1/14

Shani Mantra / Shani Upay: ন্যায়ের দেবতা শনিদেব একজন ব্যক্তির সমস্ত ভালো-মন্দ কাজের হিসাব রাখেন এবং সেই অনুযায়ী তাকে ফল দেন। শনিদেব কর্মফলের দাতা হিসেবেও পরিচিত। বিশ্বাস অনুযায়ী, শনিদেব যদি কোনও ব্যক্তির উপর তার অশুভ দৃষ্টি রাখেন তবে ওই ব্যক্তি নানা সমস্যায় জর্জরিত হয়ে পড়েন। এমতাবস্থায় শনিদেবের মহাদশা, সাড়ে সাতি বা ধাইয়া এড়াতে কিছু ব্যবস্থা গ্রহণ করলে শনির মহাদশা কমে যায়। তো চলুন জেনে নেই সেই প্রতিকারগুলো সম্পর্কে। 

  • 2/14

আপনার ব্যবসা যদি কিছু সময়ের জন্য ধীর গতিতে চলতে থাকে, তবে আপনার শনিদেবের মন্ত্র জপ করা উচিত যাতে এর গতি বাড়ানো যায়। মন্ত্রটি হল- 'শম হ্রীম শম শনিশ্চরায় নমঃ'। এই মন্ত্রটি ১১ বার জপ করুন এবং জপ করার সময় আপনার হাতে কয়েকটি উরদ দানা রাখুন। জপ শেষ হলে সেই উরদের বীজ প্রবাহিত জলে ফেলে দিন। এই ব্যবস্থা গ্রহণ করলে, আপনার ব্যবসা দ্রুত গতিতে চলতে শুরু করবে।

  • 3/14

আপনি যদি আপনার ছেলের সঙ্গে সম্পর্ক মজবুত করতে চান, তাহলে শনিদেবের ধ্যান করার সময় এই মন্ত্রটি সাতবার জপ করুন। মন্ত্রটি হল 'ওম হ্রীম শ্রী শনিশ্চরায় নমঃ'। এই মন্ত্রটি জপ করলে আপনার ছেলের সঙ্গে আপনার সম্পর্ক মজবুত হবে।

  • 4/14

আদালতের কোনও যুক্তিতে আপনি যদি ধরা পড়েন, অনেক চেষ্টা করেও তা থেকে বেরোতে না পারেন, তাহলে তা থেকে বেরিয়ে আসতে হলে আপনার উচিত শনিদেবের মন্ত্র 'ওম শম শন্যায় নমঃ' জপ করা। এটি ২১ বার জপ করুন। এই মন্ত্রটি জপ করার মাধ্যমে, আপনি শীঘ্রই আদালতের তর্ক থেকে বেরিয়ে আসতে সক্ষম হবেন। 

  • 5/14

যদি আপনার বাড়িতে কারও চোখ কালো হয়ে থাকে, যার কারণে আপনার পরিবারের সদস্যরা উন্নতি করতে পারছেন না, তবে এর জন্য আপনি সকালে স্নান ইত্যাদির পরে ৩১ বার শনিদেবের এই মন্ত্রটি জপ করুন। মন্ত্রটি হল- 'ওম শ্রী শ্যাম শ্রী শনিশ্চরায় নমঃ'। তারপর জপ করার পর একটি নীল ফুল নিয়ে নোংরা ড্রেনে ফেলে দিন। এতে করে আপনি আপনার ঘরের কালো চোখ থেকে মুক্তি পাবেন, ফলে আপনার পরিবারের সদস্যদের উন্নতি হবে।

  • 6/14

যদি আপনার জীবনে ঝামেলা শেষ না হতে থাকে, একের পর এক সমস্যা আসতে থাকে, তাহলে তা থেকে মুক্তি পেতে একটি পাত্রে সরিষার তেল নিয়ে আপনার সামনে রাখুন, তাতে শনিদেবের তন্ত্রোক্ত মন্ত্র জপ করুন। মন্ত্রটি হল- 'ওম প্রম প্রীম প্রুংস: শনিশ্চরায় নমঃ।' এই মন্ত্রটি পাত্রে রাখা সরিষার তেলের উপর কমপক্ষে ১১ বার জপ করতে হবে এবং জপ করার পর সেই পাত্রটি ঢেকে রেখে দিন। শনিবার পাত্রে রাখা এই তেল ব্যবহার করতে হবে। আসলে শনিবার এই তেলের প্রদীপ জ্বালাতে হবে পিপল গাছের নিচে। এইভাবে, এই ব্যবস্থাগুলি গ্রহণ করলে, আপনার জীবনের সমস্ত সমস্যা এক এক করে শেষ হবে।

  • 7/14

আপনি যদি পড়াশোনার ক্ষেত্রে শক্তিশালী থাকতে চান তবে এর জন্য আপনার শনিদেবের এই মন্ত্রটি জপ করা উচিত। মন্ত্রটি নিম্নরূপ- 'ওম অম শম হ্রীম শনিশ্চরায় নমঃ'। আপনি এই মন্ত্রটি ২১ বার জপ করুন এবং জপের সময় আপনার হাতে কালো তিল রাখুন। জপ শেষ হলে সেই তিলগুলি আপনার কাছে রাখুন এবং শনিবার একটি পিপল গাছের নীচে রাখুন। এইভাবে, এই ব্যবস্থাগুলি গ্রহণ করে, আপনি পড়াশোনার ক্ষেত্রে শক্তিশালী থাকবেন। 

  • 8/14

আপনি যদি অফিসে আপনার আধিপত্য প্রতিষ্ঠা করতে চান, তবে এর জন্য আপনার শনিদেবের এই মন্ত্রটি জপ করা উচিত। মন্ত্রটি নিম্নরূপ- 'শম ওম নমঃ'। আপনি এই মন্ত্রটি একটি জপমালার জন্য, অর্থাৎ ১০৮ বার জপ করুন। এই মন্ত্রটি জপ করলে অফিসে আপনার আধিপত্য বজায় থাকবে।

  • 9/14

আপনি যদি আপনার জীবনের প্রতিটি উপায়ে স্বাধীনতা পেতে চান, তাহলে আপনার মৌলশ্রী গাছের পূজা করা উচিত। সেই সঙ্গে হাত গুটিয়ে প্রণাম করা উচিত, তবে কাছাকাছি কোথাও মৌলশ্রী গাছ না পেলে ইন্টারনেট থেকে তার ছবি ডাউনলোড করে দেখুন। আপনি চাইলে সেই ছবির প্রিন্ট আউট নিয়ে আপনার বাড়িতেও রাখুন। এতে করে আপনি জীবনে সব ধরনের স্বাধীনতা পাবেন।

  • 10/14

আপনি যদি আপনার কাজের অগ্রগতি নিশ্চিত করতে চান তবে এর জন্য আপনার ইচ্ছানুযায়ী পুরো উরদ ডাল নিয়ে সম্মানের সঙ্গে একজন কামার বা ছুতোরকে উপহার দেওয়া উচিত। এতে করে আপনার অগ্রগতি নিশ্চিত হবে।

  • 11/14

আপনি যদি আপনার কর্মজীবনকে সফল করতে চান, তবে এর জন্য আপনার শনির এই মন্ত্রটি জপ করা উচিত। মন্ত্রটি নিম্নরূপ- 'ওম লক্ষ্য শ্রীম হরেম শনিশ্চরায় নমঃ'। এই মন্ত্রটি সাতবার জপ করতে হবে। এই মন্ত্রটি জপ করলে আপনার কর্মজীবন সফল হবে।

  • 12/14

আপনি যদি আপনার আটকে থাকা কাজ যত তাড়াতাড়ি সম্ভব শেষ করতে চান, তবে এর জন্য আপনার ডান হাতে কিছু কালো তিল নিন এবং সেই হাতের নীচে আপনার অন্য হাতটিকে সমর্থন করুন। এখন শনির এই মন্ত্রটি জপতে হবে- 'ওম প্রম প্রিম প্রুন্স: শনিশ্চরায় নমঃ।' এই মন্ত্রটি ৫ বার জপ করুন এবং জপের পরে সেই তিলগুলি জলে ভাসিয়ে দিন। এমন ব্যবস্থা নিলে আপনার আটকে থাকা কাজ দ্রুত শেষ হবে।

  • 13/14

আপনার আর্থিক অবস্থা ভালো না থাকলে তা ঠিক করতে শনিদেবের এই বিশেষ মন্ত্রটি জপ করুন। মন্ত্রটি হল- 'ওম শ্রী হ্রীম শনিশ্চরায় নমঃ'। শনিদেবের ধ্যান করে এই মন্ত্রটি ১১ বার জপ করুন। এই মন্ত্রটি জপ করলে আপনার আর্থিক অবস্থা ভালো থাকবে।

  • 14/14

এই নিবন্ধে দেওয়া তথ্য ধর্মীয় বিশ্বাস এবং প্রচলিত রীতির উপর ভিত্তি করে দেওয়া হয়েছে, যা শুধুমাত্র সাধারণ মানুষের কৌতুহলের কথা মাথায় রেখে উপস্থাপন করা হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না বা উল্লেখিত তথ্যগুলি যাচাই করে দেখেনি।

Advertisement
Advertisement