Advertisement

ধর্ম

Vastu Sleeping Direction: কোন দিকে মাথা দিয়ে ঘুমোলে টাকার টানাটানি-সংসারে অশান্তি জাঁকিয়ে বসে? রইল

Aajtak Bangla
  • 12 Aug 2022,
  • Updated 10:36 AM IST
  • 1/7

ভালো ঘুম এবং পর্যাপ্ত ঘুম পাওয়া আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বাস্তুশাস্ত্র অনুসারে, ভালো ঘুমের জন্য নির্দেশনা জানা প্রয়োজন। আপনি কীভাবে ঘুমান তা আপনার জীবনের সঙ্গে সম্পর্কিত অনেক গুরুত্বপূর্ণ বিষয়ের উপর নির্ভর করে।

  • 2/7

ঘুমানোর সময় আপনার দিকনির্দেশ ঠিক না থাকলে আপনার জীবনে সমস্যা দেখা দেয়। পাশাপাশি, সঠিক দিকে মাথা রেখে ঘুমালে শুধু ভালো ঘুম হয় না, আর্থিকভাবেও সচ্ছল হয়। আজ জেনে নিন ঘুমানোর সময় কোন দিকে মাথা রাখা শুভ আর কোন দিকে ফিরে ঘুমালে অর্থকষ্ট, অসুস্থতা, অশান্তির আশঙ্কা বাড়ে...

  • 3/7

বাস্তু মতে, দক্ষিণ দিকে মুখ করে ঘুমানো শুভ বলে মনে করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে এই দিকে মাথা রেখে ঘুমালে আপনার স্বাস্থ্য ভালো থাকে এবং সব ধরনের মানসিক সমস্যা থেকে দূরে থাকে। মনে রাখবেন, দক্ষিণ দিকে পা রেখে ঘুমালে একাধিক সমস্যায় পড়তে হতে পারে।

  • 4/7

দক্ষিণ দিকে পা দিয়ে ঘুমানো ধর্মীয় দৃষ্টিকোণ থেকেও অশুভ মনে করা হয়, পাশাপাশি বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকেও এটি ক্ষতিকর। এটা বিশ্বাস করা হয় যে দক্ষিণ দিকে ঘুরলে, চৌম্বকীয় স্রোত পায়ে প্রবেশ করে এবং মাথা দিয়ে বেরিয়ে যায়। এটি আপনার মনের চাপ বাড়ায় এবং ঘুমেরও ব্যাঘাত ঘটায়।

  • 5/7

দক্ষিণের পরে দ্বিতীয় সঠিক দিকটি পূর্ব হিসাবে বিবেচিত হয়। দক্ষিণ দিকে মাথা রেখে ঘুমানো সম্ভব না হলে পূর্ব দিকে মাথা রেখে ঘুমাতে পারেন। এটা বিশ্বাস করা হয় যে, এটি করলে আপনি দেবতাদের আশীর্বাদ পান। একই সময়ে, সূর্যের এই দিক থেকে চলে যাওয়ার কারণে, এটি একটি জীবনদায়ী দিক হিসাবে বিবেচিত হয়। ভুল করেও এদিক সেদিক পা রেখে ঘুমাবেন না। ধর্মীয় দৃষ্টিকোণ থেকে এটি অশুভ বলে বিবেচিত হয়।

  • 6/7

আপনি যদি আপনার পরিবারের একমাত্র উপার্জনকারী হন। অথবা আপনি যদি চাকরি এবং ব্যবসা করেন, তাহলে পূর্ব দিকে মাথা রেখে ঘুমানো আপনার জন্য শ্রেয় বলে মনে করা হয়। আপনি যদি ছাত্র হন তবে পূর্ব দিকে মুখ করে ঘুমানো আপনার জন্য ভাল বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে পূর্ব দিকে মাথা রেখে ঘুমালে একাগ্রতা বাড়ে।

  • 7/7

এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং বাস্তুশাস্ত্রে বলা তথ্যের উপর ভিত্তি করে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না। কোনও তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, অবশ্যই সংশ্লিষ্ট ক্ষেত্রের বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।

Advertisement
Advertisement