Advertisement

Tulsi Root Remedies: তুলসীর পাতা নয়, মূল দিয়ে এই প্রতিকার করলে ঘরে আসবে অর্থ, কাটবে বাধা

লোকবিশ্বাস, তুলসী পুজো, জল নিবেদন করলে খুশি হন লক্ষ্মী। বিষ্ণুকে তুলসী পাতা নিবেদন করলে ঘরে আসে সুখ ও সমৃদ্ধি। দেবী লক্ষ্মী-নারায়ণের আশীর্বাদ মেলে। জ্যোতিষশাস্ত্রে তুলসী পাতার পাশাপাশি মূলের উপকারিতার কথাও বলা হয়েছে। তুলসীর মূলও ভাগ্যোদয় করতে পারে।

তুলসী মূলের প্রতিকার।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 30 Sep 2022,
  • अपडेटेड 10:52 PM IST
  • জ্যোতিষশাস্ত্রে তুলসী পাতার পাশাপাশি মূলের উপকারিতার কথাও বলা হয়েছে।
  • তুলসীর মূলও ভাগ্যোদয় করতে পারে। 

সনাতন ধর্মে তুলসীকে পুজো করা হয়। দেবী লক্ষ্মীর রূপ মনে করেন হিন্দুরা। সব বাড়িতেই থাকে তুলসী গাছ। তুলসীর বহুবিধ উপকারিতা রয়েছে। লোকবিশ্বাস, তুলসী পুজো, জল নিবেদন করলে খুশি হন লক্ষ্মী। বিষ্ণুকে তুলসী পাতা নিবেদন করলে ঘরে আসে সুখ ও সমৃদ্ধি। দেবী লক্ষ্মী-নারায়ণের আশীর্বাদ মেলে। জ্যোতিষশাস্ত্রে তুলসী পাতার পাশাপাশি মূলের উপকারিতার কথাও বলা হয়েছে। তুলসীর মূলও ভাগ্যোদয় করতে পারে। 

তুলসী মূলের প্রতিকার

সাফল্য পাওয়ার জন্য- কোনও কাজে লাগাতার ব্যর্থ হলে তুলসী মূল দিয়ে প্রতিকার করতে পারেন। গঙ্গাজল দিয়ে প্রায় ২ থেকে ৩ ইঞ্চি লম্বা তুলসীর মূল ধুয়ে ফেলুন। তার পর নিয়ম অনুযায়ী পুজো করার পর হলুদ কাপড়ে বেঁধে নিজের কাছে রাখুন। এতে কাজে সাফল্য আসবে।

অর্থ লাভের জন্য- অর্থের সংকট থেকে মুক্তি পেতে এবং আয় বাড়াতে চাইলে প্রতিদিন সকালে তুলসী গাছে জল দিন। এছাড়াও সন্ধ্যায় একটি প্রদীপ জ্বালান। এর সঙ্গে শুক্রবারে রুপোর মাদুলিতে তুলসীর মূল রেখে পরুন। এতে অর্থ সংকট দূর হবে। হাতে আসবে টাকা।

গ্রহ-শান্তির জন্য- কোষ্ঠীতে কোনও গ্রহ বাধা সৃষ্টি করলেও তুলসীর মূল দিয়ে প্রতিকার করতে পারেন। নিয়মিত তুলসী গাছের পুজো করুন। সেই সঙ্গে খানিকটা শিকড় তুলে নিন। তার পর লাল কাপড়ে বেঁধে নিজের কাছে রাখুন বা রূপোর মাদুলিতে ধারণ করুন। এতে গ্রহ শান্তি হবে। দূর হবে কাজে বাধা।

নেতিবাচকতা দূর করতে- বাড়ি বা অফিস থেকে নেতিবাচক শক্তি দূর করতে তুলসী মূলের মালা বানিয়ে মন্দির বা অফিসের টেবিলে রাখুন। দূর হবে নেতিবাচক শক্তি। সমস্ত বাধা কাটাতে সক্ষম তুলসীর মূল। 

আরও পড়ুন- দীপাবলিতে সূর্য, কোজাগরীর সময় চন্দ্রগ্রহণ, কপাল পুড়বে ৫ রাশির

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement