Advertisement

Tulsi Vastu Tips: তুলসীর পাশে রাখুন এই ছোট্ট জিনিসটি, ঘুরবেই ভাগ্যের চাকা

Shaligram Near Tulsi Plant: হিন্দু ধর্মে তুলসী গাছের বিশেষ গুরুত্ব রয়েছে, তা আমরা সবাই জানি, কিন্তু আপনি কি জানেন যে তুলসী গাছের কাছে শালিগ্রাম রাখলে ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসে।

তুলসীর এই উপায়ে মেলে লক্ষ্মী-নারায়ণের কৃপা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Mar 2024,
  • अपडेटेड 7:25 PM IST

Shaligram Near Tulsi Plant: তুলসী গাছ শুধুমাত্র তার ঔষধি গুণের জন্যই পরিচিত নয়, এর ধর্মীয় মাহাত্ম্যও রয়েছে। সনাতন ধর্মে তুলসী গাছের বিশেষ গুরুত্ব রয়েছে, তাকে দেবী মা রূপে পুজো করা হয়। শুধু তাই নয়, কথিত আছে যে তুলসী গাছে দেবী লক্ষ্মী বাস করেন, তাই প্রতিদিন সকালে স্নানের পর তুলসী গাছে জল নিবেদন করলে দেবী লক্ষ্মী খুশি হন। বিশ্বাস অনুসারে, যদি আমরা তুলসী গাছের কাছে একটি ছোট শালিগ্রাম রাখি তবে সেই ঘরে সুখ, শান্তি এবং সমৃদ্ধি আনতে কোন  বাধা আসতে  পারে না।

কীভাবে শালিগ্রামকে তুলসীর কাছে রাখবেন
এখন আপনি ভাবছেন যে তুলসী গাছের কাছে শালিগ্রাম কীভাবে রাখা উচিত, তাহলে আপনি শালিগ্রামকে তুলসী গাছের পাশে রাখতে পারেন। শালিগ্রামককে রাখার জন্য দিকনির্দেশের বিশেষ গুরুত্ব রয়েছে। শালিগ্রামকে তুলসীর পূর্ব দিকে রাখা শুভ বলে মনে করা হয়। কথিত আছে শালিগ্রাম হল ভগবান বিষ্ণুর রূপ এবং শালিগ্রামকে তুলসীর কাছে রাখলে দেবী লক্ষ্মী ও ভগবান বিষ্ণুর আশীর্বাদ সর্বদা বজায় থাকে।

প্রতিদিন স্নান করুন এবং তারপর ভোগ দিন
শালিগ্রামকে শুধু তুলসীর কাছে রাখলেই  কষ্ট থেকে মুক্তি পাওয়া যায় না, প্রতিদিন সকালে স্নান করার পর শালিগ্রামকে স্নান করাতে হবে, তাতে একটি তুলসী পাতা রেখে পঞ্চামৃত নিবেদন করতে হবে।

শালিগ্রাম তুলসীর কাছে রাখলে যে উপকার পাওয়া যায়

  •   শালিগ্রাম তুলসীর কাছে রাখলে আর্থিক অসুবিধা দূর হয়। বিশ্বাস অনুসারে, এটি করলে দেবী লক্ষ্মী ঘরে থাকেন এবং অর্থ সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর হয়।
  • তুলসীর কাছে শালিগ্রাম রাখলে ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসে এবং পারিবারিক কলহ দূর হয়।
  • কথিত আছে যে ঘরে তুলসী গাছ থাকলে এবং তার কাছে শালিগ্রাম রাখলে স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় এবং বাড়িতে উপস্থিত মানুষের সমস্ত রোগ নিরাময় হয়।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement