Advertisement

Body Structure Personality: পা, হাত, কানের এমন গড়ন শুভ লক্ষণ, সৌভাগ্য কে আটকায়!

Body Structure Personality: জ্যোতিষশাস্ত্রে একজন ব্যক্তির জন্মকোষ্ঠি দেখে তার ভাগ্যের বিষয়ে ধারণা করা যায়। একজন ব্যক্তি কতটা ধনী হবেন, কী হবেন এবং তার কত সমস্যা হবে তা হস্তরেখায় ধারণা মেলে। কিন্তু জানেন কি শরীরের আকৃতিও বলে দেয় ভাগ্য কেমন হবে?

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Jun 2022,
  • अपडेटेड 7:52 PM IST
  • জ্যোতিষশাস্ত্রে একজন ব্যক্তির জন্মকোষ্ঠি দেখে তার ভাগ্যের বিষয়ে ধারণা করা যায়
  • পায়ের আঙুল একজন ব্যক্তির প্রভাব এবং তার আধ্যাত্মিক আগ্রহের প্রতিনিধিত্ব করে
  • হাতের আঙ্গুল লম্বা ও চিকন হলে সেই ব্যক্তি শৈল্পিক

Body Structure Personality: জ্যোতিষশাস্ত্রে একজন ব্যক্তির জন্মকোষ্ঠি দেখে তার ভাগ্যের বিষয়ে ধারণা করা যায়। একজন ব্যক্তি কতটা ধনী হবেন, কী হবেন এবং তার কত সমস্যা হবে তা হস্তরেখায় ধারণা মেলে। কিন্তু জানেন কি শরীরের আকৃতিও বলে দেয় ভাগ্য কেমন হবে? আপনার ভাগ্য শরীরের রূপরেখা থেকে পড়া যেতে পার, এটি বোঝার জন্য, শরীরের গঠন এবং এর সংকেত বোঝা প্রয়োজন।

পায়ের আঙ্গুল

পায়ের আঙুল একজন ব্যক্তির প্রভাব এবং তার আধ্যাত্মিক আগ্রহের প্রতিনিধিত্ব করে। পায়ের আঙুল বড় ও লম্বা হলে মানুষ সরল ও গুণী হয়। বুড়ো আঙুলের ঠিক পাশের আঙুলটি যদি লম্বা হয়, তাহলে সেই ব্যক্তি বেশি প্রভাবশালী হয়। সেই সঙ্গে পায়ের আঙুল খুব ছোট হলে সেই ব্যক্তি সর্বদা অর্থের দুশ্চিন্তায় ডুবে থাকেন এবং অন্যের ক্ষতি করার ষড়যন্ত্র করতে থাকেন।

হাতের আঙ্গুল

হাতের আঙ্গুল লম্বা ও চিকন হলে সেই ব্যক্তি শৈল্পিক। সহজ হন। খুব একটা ঝামেলায় পড়েন না। আঙ্গুল মোটা ও শক্ত হলে সেই ব্যক্তিকে প্রয়োজনের চেয়ে বেশি সংগ্রাম করতে হয়। এ ধরনের মানুষের কথাবার্তা কঠোর হয়। আঙুল বাঁকা হলে ব্যক্তি প্রচুর অর্থ লাভ করেন। কিন্তু স্বাস্থ্য নিয়ে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। হাতের আঙ্গুল ছোট হলে মানুষটি বেশি স্বার্থপর হন। এই ধরনের মানসূহের কেবল অর্থের তাড়ায় বেঁচে থাকেন।

কান

একজন ব্যক্তির লম্বা কান দীর্ঘ জীবন নির্দেশ করে। ছোট কানের কারণে মানুষের বয়স কমে যায়। পাশাপাশি দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। যদি কানে চুল থাকে তবে ব্যক্তি ছোট স্তর থেকে উচ্চতায় পৌঁছে যান। এই ধরনের মানুষদের দীর্ঘ জীবন হয়।

নখ

Advertisement

হাতের নখ লম্বা ও সুন্দর হলে সেই ব্যক্তি ভাগ্যবান। নখ আঁকাবাঁকা হলে ব্যক্তিকে অনেক সংগ্রাম করতে হয়। নখের উপর অর্ধচন্দ্র বড় হলে তিনি রোগ থেকে রক্ষা পান। এই অর্ধচন্দ্র যদি না থাকে, তাহলে সেই ব্যক্তি দীর্ঘসময় অসুস্থতায় ভোগেন। নখে সাদা দাগ বা বিন্দু কিছু রোগ নির্দেশ করে।

ভ্রু

ভ্রু মোটা হলে মানুষের স্বভাব সরল হয়। যদি উভয় ভ্রু একত্রে কাছাকাছি থাকে তবে ব্যক্তি খুব রাগি হন। এই ধরনের ব্যক্তিদের তাদের কথা বলার উপর নিয়ন্ত্রণ থাকে না। ভ্রু মাঝখান থেকে আলাদা হয়ে গেলে সেই ব্যক্তি প্রচণ্ড মানসিক যন্ত্রণা ভোগ করেন। ভ্রু নীচের দিকে বাঁকা থাকলে ব্যক্তির ঝোঁক বিচ্ছিন্নতার দিকে হয়ে যায়। এই ধরনের লোকেরা প্রায়শই বাড়ি ছেড়ে চলে যায়।

পায়ে লোম

পুরুষদের হাত পায়ে বেশি লোম থাকা ভালো। এই ধরনের পুরুষ সহজ এবং বিশ্বস্ত হয়. যদিও মহিলাদের হাত পায়ে খুব বেশি চুল থাকা ভালো নয়। এমন নারীদের জীবনে দুর্ভাগ্যের সম্মুখীন হতে হয়। একজন মানুষ সরল ও সদালাপী হলে তার হাতে, পায়ে ও বুকে ঘন চুল আসতে থাকে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement