Advertisement

Wednesday Remedies: বুধবার এই কাজগুলি করলেই ভাগ্যের চাকা ঘুরবে, রাতারাতি কোটিপতি হতে পারেন

কথিত আছে যে বুধবার গণেশের পুজো করলে জীবনে সুখ ও সমৃদ্ধি বৃদ্ধি পায়। জ্যোতিষশাস্ত্রে গণপতি বাপ্পাকে খুশি করার অনেক উপায় বলা হয়েছে।

বুধবার এসব করলে ভাগ্য ফেরে
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 21 Mar 2023,
  • अपडेटेड 9:33 PM IST
  • ভগবান গণপতিকে বুধবার উৎসর্গ করা হয়
  • এই দিনে গণেশ পুজোর (Ganesh Puja) বিশেষ গুরুত্ব রয়েছে

Wednesday Vastu Tips: ভগবান গণপতিকে বুধবার উৎসর্গ করা হয়। এই দিনে গণেশ পুজোর (Ganesh Puja) বিশেষ গুরুত্ব রয়েছে। হিন্দু ধর্মে কোনও শুভ কাজ শুরু করার আগে গণেশের পুজো করা হয়। গণেশকে বিঘ্নহর্তা বলা হয় এবং বিশ্বাস করা হয় যে গণেশের পুজো করলে সমস্ত ঝামেলা দূর হয়। কথিত আছে যে বুধবার গণেশের পুজো করলে জীবনে সুখ ও সমৃদ্ধি বৃদ্ধি পায়। জ্যোতিষশাস্ত্রে গণপতি বাপ্পাকে খুশি করার অনেক উপায় বলা হয়েছে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, বুধবার এই কাজগুলি (Wednesday Remedies) করলে গণেশের বিশেষ আশীর্বাদ পাওয়া যায় এবং সমস্ত ইচ্ছা পূরণ হয়।

বুধবার, গণেশের মন্দিরে যান এবং সিঁদুর, ফুল এবং দূর্বা অর্পণ করুন। বুধবার কোনও কাজে বের হলে কপালে লাল সিঁদুরের টিকা লাগিয়ে ঘর থেকে বের হোন। এতে করে আপনি কাজে সফলতা পাবেন। বুধবার গণেশকে দূর্বা অর্পণ করুন এবং মোদক বা লাড্ডু অর্পণ করুন। এতে করে গণপতি বাপ্পা প্রসন্ন হবেন এবং আপনার সকল ইচ্ছা পূরণ হবে।

আরও পড়ুন: Shani Auspicious Indication: আপনি কি শনিদেবের কুনজরে? এই ঘটনাগুলি থেকেই বোঝা যায়

বুধবার সবুজ রং পরা উপকারী বলে মনে করা হয়। এই দিনে সবুজ জামাকাপড় পরার চেষ্টা করুন বা পকেটে একটি সবুজ রুমাল রাখুন। আপনি যদি বুধবার কোনও গুরুত্বপূর্ণ কাজে যান, তাহলে বাড়ি থেকে বের হওয়ার সময় মৌরি খেয়ে বের হন। এতে করে আপনি কাজে সফলতা পাবেন।

বাড়িতে টাকা না থাকলে বা আর্থিক ক্ষতি হলে বুধবার সবুজ মুগ দান করুন। এ ছাড়া সবুজ মুগ জলে সিদ্ধ করে তাতে চিনি ও ঘি মিশিয়ে গরুকে খাওয়ান। এতে করে আর্থিক বাধা দূর হয় এবং অর্থ লাভ হয়।

Advertisement

বুধবার গরুকে সবুজ ঘাস খাওয়ালে দারিদ্র্য দূর হয়। এ ছাড়া মাসের যে কোনও বুধবার আপনার ওজনের সমান ঘাস বা পশুখাদ্য কিনে গোয়ালঘরে দান করুন। বুধবার গণেশকে গুড় ও খাঁটি গরুর ঘি নিবেদন করুন। এতে করে দেবী লক্ষ্মী প্রসন্ন হন এবং জীবনে সুখ ও সমৃদ্ধি বৃদ্ধি পায়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement