Advertisement

Vastu Tips Cmaphore : বাড়িতে থাকা কর্পূরেই ফেরান নিজের ভাগ্য, আসবে প্রচুর টাকা

Camphor Vastu Tips: কর্পূর  সুঘ্রাণ ছড়ানোর পাশাপাশি  চারপাশের নেতিবাচকতা দূর করতে পারে। সেই কারণে কর্পূরকে জাদুর কাঠির চেয়ে কম কিছু নয় বলা হয়। সনাতন হিন্দুধর্মে কর্পূরকে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। যজ্ঞ এবং আরতির সময় কর্পূর ব্যবহার করা হয়। এর থেকে নির্গত ধোঁয়া চারপাশের নেতিবাচকতাকে ধ্বংস করে ইতিবাচক শক্তিতে রূপান্তরিত করে।

বাড়িতে থাকা কর্পূরেই ফেরান নিজের ভাগ্য, আসবে প্রচুর টাকা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Aug 2023,
  • अपडेटेड 8:02 AM IST
  • কর্পূরের টুকরো অনেক ধরনের বাস্তুর দোষ দূর করে
  • আসলে কর্পূর সুঘ্রাণ ছড়ানোর পাশাপাশি চারপাশের নেতিবাচকতা দূর করতে পারে
  • সেই কারণে কর্পূরকে জাদুর কাঠির চেয়ে কম কিছু নয় বলা হয়

Camphor Vastu Tips: বাস্তুশাস্ত্র অনুসারে, যে কোনও বাড়িতে বাস্তু দোষ থাকলে সুখ, শান্তি এবং পারিবারিক উন্নতিতে বাধা সৃষ্টি করে। বাস্তু দোষের কারণে উদ্ভূত নেতিবাচক শক্তি ব্যক্তির ভাগ্যের উপর খারাপ প্রভাব ফেলে। এর পাশাপাশি নানা ধরনের সমস্যায় পড়তে হয় বাড়ির লোকজনকে। বাস্তুশাস্ত্র অনুসারে, কর্পূরকে ঘরের দোষ-ত্রুটি দূর করতে গুরুত্বপূর্ণ ও কার্যকরী বলে মনে করা হয়। কর্পূরের এমন কিছু প্রতিকার রয়েছে, যা বাস্তু দোষ দূর করতে সাহায্য করে।

আসলে কর্পূর  সুঘ্রাণ ছড়ানোর পাশাপাশি  চারপাশের নেতিবাচকতা দূর করতে পারে। সেই কারণে কর্পূরকে জাদুর কাঠির চেয়ে কম কিছু নয় বলা হয়। সনাতন হিন্দুধর্মে কর্পূরকে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। যজ্ঞ এবং আরতির সময় কর্পূর ব্যবহার করা হয়। এর থেকে নির্গত ধোঁয়া চারপাশের নেতিবাচকতাকে ধ্বংস করে ইতিবাচক শক্তিতে রূপান্তরিত করে। শুধু তাই নয়, বাস্তুর দোষ দূর করতেও কর্পূর কোনো চমৎকারের থেকে থেকে কম নয়। এমন পরিস্থিতিতে চলুন জেনে নেওয়া যাক কীভাবে কর্পূর ব্যবহার করে ঘরের বাস্তু দোষ দূর করে সাফল্যের পথ খুলে দেওয়া যায়। আসুন জেনে নিই কীভাবে কর্পূর কাজ করে?

১. বাড়ি থেকে এভাবে বাস্তু দোষ দূর করুন

যদি বাড়ির কোনও অংশে বাস্তু ত্রুটি তৈরি হয় তবে সেখানে দুটি কর্পূর ট্যাবলেট রাখুন,সেগুলি ফুরিয়ে গেলে আরও দুটি ট্যাবলেট সেখানে রাখুন। এভাবে কর্পূর বদল করলে বাড়ির ওই স্থানে বাস্তু দোষ তৈরি হবে না।

২. অর্থনৈতিক সংকট

আপনার বাড়ির আর্থিক অবস্থা কি দিন দিন খারাপ হচ্ছে,  আয়ের চেয়ে ব্যয় বাড়ছে এবং ঋণের বোঝা বাড়ছে। তাহলে  এটি আপনার রান্নাঘরে বাস্তু দোষের কারণে। এমন অবস্থায় দেরি না করে ঘরের রান্নাঘরে একটি রুপোর পাত্রে কিছু লবঙ্গ ও কর্পূর জ্বালান। আপনি যদি প্রতিদিন এটি করেন তবে মা লক্ষ্মীর আশীর্বাদ আপনার বাড়িতে সর্বদা থাকবে এবং অর্থের অভাব হবে না।

Advertisement

৩. ভাগ্য উজ্জ্বল করতে

আপনার কাজে লাগাতার প্রতিবন্ধকতা আসছে,  কোনো হওয়া কাজও বিগড়ে যাচ্ছে?  তাহলে এর কারণ বাস্তু দোষ হতে পারে। বাস্তুশাস্ত্র অনুসারে, এমন পরিস্থিতিতে স্নানের আগে জলে কয়েক ফোঁটা কর্পূর তেল দিন। এতে করে আপনার শরীরে শক্তি প্রসারিত হবে এবং আপনার ভাগ্যও উজ্জ্বল হবে। তবে মনে রাখবেন, এটি শুধুমাত্র শনিবারে করুন।

৪. ঘরোয়া ঝামেলা দূর করতে

অনেক সময় পারস্পরিক সমন্বয় সত্ত্বেও অনেক বাড়িতে  কলহের পরিবেশ থাকে। এমন অবস্থায় দেশি  ঘিতে কর্পূর ডুবিয়ে রোজ পুড়িয়ে তার সুগন্ধ সারা ঘরে ছড়িয়ে দিন। এতে করে আপনার ঘরে ইতিবাচক শক্তি প্রবাহিত হবে এবং শান্তি ও সুখ থাকবে এবং পরিবারের সকল সদস্য রোগমুক্ত থাকবে।

৫. চাকরি এবং ব্যবসায় সাফল্য পেতে

চাকরি এবং ব্যবসায় সাফল্য পেতে প্রতিদিন রাতে রান্নাঘরের সমস্ত কাজ শেষ হওয়ার পরে একটি পরিষ্কার জায়গায় একটি পাত্রে লবঙ্গ এবং কর্পূর জ্বালিয়ে দিন। এতে করে পরিবারের সদস্যদের উন্নতি হবে এবং ঘরের মজুত সবসময় পূর্ণ থাকবে। সেই সঙ্গে বাধা দূর করতে সন্ধ্যায় কর্পূর ও লবঙ্গ জ্বালিয়ে সারা ঘরে ঘোরান। এটি করলে আপনি কয়েক দিনের মধ্যে পার্থক্য অনুভব করবেন। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement