Advertisement

Chanakya Niti for Men: স্ত্রী কী কী চাইলে মানা করতে নেই? আদর্শ স্বামী হতে যা বলছে চাণক্যনীতি

চাণক্য নীতি আচার্য চাণক্য রচিত একটি নীতি গ্রন্থ। এতে জীবনের সঙ্গে সম্পর্কিত প্রায় প্রতিটি বিষয়ে পরামর্শ দেওয়া হয়েছে, যা একজন মানুষকে সফল ও সুখী হতে সাহায্য করতে পারে। দাম্পত্য জীবনও এই দিকগুলির মধ্যে অন্তর্ভুক্ত।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Aug 2023,
  • अपडेटेड 4:15 PM IST
  • চাণক্য নীতি আচার্য চাণক্য রচিত একটি নীতি গ্রন্থ
  • দাম্পত্য জীবনও এই দিকগুলির মধ্যে অন্তর্ভুক্ত
  • দাম্পত্য জীবনও এই দিকগুলির মধ্যে অন্তর্ভুক্ত

Chankya Advice for Men: চাণক্য নীতি আচার্য চাণক্য রচিত একটি নীতি গ্রন্থ। এতে জীবনের সঙ্গে সম্পর্কিত প্রায় প্রতিটি বিষয়ে পরামর্শ দেওয়া হয়েছে, যা একজন মানুষকে সফল ও সুখী হতে সাহায্য করতে পারে। দাম্পত্য জীবনও এই দিকগুলির মধ্যে অন্তর্ভুক্ত। আচার্য চাণক্যের নীতি অনুসরণ করে আজকের যুগের স্বামী-স্ত্রীরাও তাদের দাম্পত্য জীবনকে সুখী করতে পারে।

এই নীতি গ্রহণ করলে মানুষ অনেক সুখী থাকে। স্বামী-স্ত্রী সম্পর্কিত চাণক্য নীতি সম্পর্কে একটি মজার বিষয় জানাতে যাচ্ছি। আচার্য চাণক্য বলেন, সুখী দাম্পত্য জীবনের জন্য স্বামী-স্ত্রীর মধ্যে ভালোবাসা থাকা খুবই জরুরি।

স্ত্রীয়েরা কী চাইলে না বলবেন না?
তাদের মধ্যে ভালোবাসা না থাকলে তাদের সংসার শুকনো পাতার মতো ভেঙে যায়। অন্যদিকে যে স্বামী-স্ত্রীর মধ্যে ভালোবাসা থাকে, তাদের গভীরতা স্বর্গের মতো হয়ে যায়। স্বামী যদি দুঃখী হয় এবং ভালবাসা চায় তবে এর অর্থ এই নয় যে স্ত্রী মুখ ফিরিয়ে নেবে।

বরং তাদের উচিত স্বামীর কাছ থেকে জানার চেষ্টা করা যে সে কী চায়। যদি আপনার স্বামীকে খুশি রাখেন তবে দুঃখ কখনই বাড়িতে কড়া নাড়বে না।

এই প্রেম স্বামী-স্ত্রীর ঝগড়ারও অবসান ঘটায়। প্রেম দুজনের সম্পর্ককে আরও মজবুত করে। এতে স্বামী-স্ত্রীর সম্পর্ক গভীর হয়।

ধীরে ধীরে তাদের ঘর সুখে ভরে যায়। তাই পরের বার স্বামী আপনার কাছ থেকে ভালবাসা চায়, তাকে হতাশ হতে দেবেন না। তাকে সম্পূর্ণরূপে সন্তুষ্ট করুন।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement