Advertisement

Devi Paksha Vastu Tips: দেবীপক্ষে মেনে চলুন এই ৫ বাস্তু টিপস, মিটে যাবে সংসার-পেশার সব সমস্যা

Devi Paksha Vastu Tips: সংসারের কল্যাণে দুর্গাপুজোর সময় বেশ কিছু বাস্তুশাস্ত্রের বিধান মেনে চলা উচিত। বিশেষ করে ৫টি বাস্তু পরামর্শ এই সময় থেকে মেনে চলতে পারলে সংসার ও পেশার সব সমস্যা শীঘ্রই মিটে যাবে। চলুন এ বিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক...

দেবীপক্ষে মেনে চলুন এই ৫ বাস্তু টিপস, মিটে যাবে সংসার-পেশার সব সমস্যা।
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 20 Oct 2023,
  • अपडेटेड 8:14 PM IST
  • সংসারের কল্যাণে দুর্গাপুজোর সময় বেশ কিছু বাস্তুশাস্ত্রের বিধান মেনে চলা উচিত।
  • বিশেষ করে ৫টি বাস্তু পরামর্শ এই সময় থেকে মেনে চলতে পারলে সংসার ও পেশার সব সমস্যা শীঘ্রই মিটে যাবে।

Devi Paksha Vastu Tips: চলছে দেবীপক্ষ। দেবীপক্ষ শুরু হতে না হতেই গৃহিনীরা ঘরকে সুন্দর করে সাজানোর চেষ্টা করেন। সারা বছরের নোংরা, অশুভ বা পুরনো জিনিসপত্র ফেলে দিয়ে শুভশক্তিকে সক্রিয় করার চেষ্টা করেন সকলে। তাই সংসারের কল্যাণে দুর্গাপুজোর সময় বেশ কিছু বাস্তুশাস্ত্রের বিধান মেনে চলা উচিত। বিশেষ করে ৫টি বাস্তু পরামর্শ এই সময় থেকে মেনে চলতে পারলে সংসার ও পেশার সব সমস্যা শীঘ্রই মিটে যাবে। চলুন এ বিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক...

বাস্তু নিয়ম মেনে চললে ঘরে ইতিবাচকতা আসে। বাস্তুতে দিকনির্দেশের বিশেষ গুরুত্ব রয়েছে, কারণ ভুল পথে রাখা জিনিসগুলি বাস্তুর ত্রুটি সৃষ্টি করে এবং নেতিবাচকতা দ্রুত বৃদ্ধি পায়। আমরা ঘর সাজানোর জন্য গাছপালা, শোপিস, ফুলদানি, ছবির ফ্রেম ইত্যাদি অনেক কিছু ব্যবহার করি। কিন্তু আমরা এগুলি যে কোনও জায়গায় রোপণ করি, যা দুর্ভাগ্যের কারণ হয়। বাস্তুশাস্ত্রে ছবির ফ্রেম থেকে ফুলদানি পর্যন্ত সবকিছু রাখার দিক ব্যাখ্যা করা হয়েছে। বাস্তু নিয়ম মেনে ঘর সাজাতে পারলে ঘরের সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি ইতিবাচকতাও বাড়বে।

বাড়ির কেন্দ্রীয় অংশ: বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির কেন্দ্রীয় অংশ সবসময় পরিষ্কার রাখুন। এছাড়াও, এই জায়গায় ভারী জিনিস রাখবেন না।

ফুলের পাত্র: ঘর সাজাতে ফুলের পাত্র রাখা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে হলুদ রঙের ফুল মাটির ফুলদানিতে রাখা ভালো। দক্ষিণ-পশ্চিম কোণে রাখতে পারেন। এতে ইতিবাচক শক্তির সঞ্চালন বাড়ে।

আয়না: প্রত্যেক ঘরেই আয়না থাকে। কিন্তু ভুল দিকে রাখা আয়না দ্রুত নেতিবাচকতা বাড়ায়। বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির পূর্ব ও উত্তর দিকের দেওয়ালে আয়না লাগাতে হবে। এতে সম্পদ বৃদ্ধি পায়। এছাড়াও মনে রাখবেন মূল দরজায় আয়না বা কাঁচের তৈরি কোনো জিনিস রাখবেন না।

Advertisement

ইলেক্ট্রনিক যন্ত্রপাতি: টিভি, মিউজিক সিস্টেমের মতো অনেক যন্ত্রপাতি বসার ঘরে রাখা হয়, যার জন্য বাস্তুশাস্ত্রে দক্ষিণ দিককে সেরা বলে মনে করা হয়। এটি ইতিবাচকতা বজায় রাখে।

ছবির ফ্রেম: বাস্তুশাস্ত্র অনুসারে, ছবির ফ্রেম স্থাপনের দিক ব্যাখ্যা করা হয়েছে। পারিবারিক ছবির ফ্রেম সবসময় উত্তর ও পূর্ব দিকে রাখুন। এতে পরিবারে সম্প্রীতি বাড়ে। একটি বিবাহিত দম্পতি বেডরুমে একসঙ্গে একটি ছবির ফ্রেম রাখা উচিত।

বিশেষ দ্রষ্টব্য: এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র বাস্তুশাস্ত্রে আর জ্যোতিষশাস্ত্রে বলা বিধান ও অনুমানের ভিত্তিতে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না। কোনও তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, অবশ্যই সংশ্লিষ্ট জন্যর বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement