Advertisement

Tulsi Side Effects: অপবিত্র এবং পুজোর অযোগ্য, বাড়িতে এমন তুলসী গাছ থাকলে এখনই সরান

তুলসী গাছকে হিন্দু ধর্মে অত্যন্ত পবিত্র এবং পুজোর যোগ্য বলে মনে করা হয়। বেশির ভাগ বাড়িতেই তুলসী গাছ রয়েছে এবং প্রতিদিন এর পুজো করা হয়। তুলসী গাছ ইতিবাচকতা আনে। তুলসীকে লক্ষ্মীর রূপ মনে করা হয়। যেখানে তুলসী গাছ আছে এবং প্রতিদিন পুজো করা হয়, সেখানে মা লক্ষ্মী সর্বদা বিরাজ করেন।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Jul 2023,
  • अपडेटेड 6:08 PM IST
  • তুলসী গাছকে হিন্দু ধর্মে অত্যন্ত পবিত্র এবং পুজোর যোগ্য বলে মনে করা হয়
  • তুলসী গাছ ইতিবাচকতা আনে
  • তুলসীকে লক্ষ্মীর রূপ মনে করা হয়

Tulsi Bad Effects: তুলসী গাছকে হিন্দু ধর্মে অত্যন্ত পবিত্র এবং পুজোর যোগ্য বলে মনে করা হয়। বেশির ভাগ বাড়িতেই তুলসী গাছ রয়েছে এবং প্রতিদিন এর পুজো করা হয়। তুলসী গাছ ইতিবাচকতা আনে। তুলসীকে লক্ষ্মীর রূপ মনে করা হয়। যেখানে তুলসী গাছ আছে এবং প্রতিদিন পুজো করা হয়, সেখানে মা লক্ষ্মী সর্বদা বিরাজ করেন। সর্বদা সুখ-সমৃদ্ধি ও আশীর্বাদ থাকে। তবে এই সময়ে কিছু নিয়ম মেনে চলা প্রয়োজন, তা না হলে লাভের পরিবর্তে ক্ষতি হতে পারে। এর মধ্যে তুলসী গাছ শুকানোও রয়েছে, যা ধর্মীয় শাস্ত্রে অত্যন্ত অশুভ বলে বিবেচিত হয়।

শুকনো তুলসী গাছ অবিলম্বে সরান
বাস্তুশাস্ত্রে ঘরে তুলসী গাছ লাগানোর কিছু নিয়ম বলা হয়েছে। যেমন, তুলসী গাছ লাগানোর সঠিক দিক কী, কোন দিন তুলসী গাছ লাগাতে হবে, কখন তুলসী গাছে জল দেওয়া উচিত নয়, তুলসী গাছের যত্ন কীভাবে করা যায় ইত্যাদি। এর সঙ্গে এটাও বলা হয়েছে কোন ঘরে কখনই শুকনো তুলসী লাগানো উচিত নয়। শুকনো তুলসী গাছ বাড়িতে ঝামেলা নিয়ে আসে। 

ভাগ্যও চমকায় শুকনো তুলসী

- বাড়িতে শুকনো তুলসী গাছ রাখা খুবই অশুভ হলেও শাস্ত্রে শুকনো তুলসীর কিছু প্রতিকারের কথা বলা হয়েছে। এগুলি করলে একজন মানুষকে রাতারাতি ধনী করে তুলতে পারে।

- ধনী হওয়ার জন্য, একটি লাল কাপড়ে শুকনো তুলসী পাতা বেঁধে বাড়ির কাছে বা ভিতরে রাখুন। এতে দেবী লক্ষ্মী খুব খুশি হবেন এবং প্রচুর ধন দান করবেন।

- শুকনো তুলসী পাতা মিশ্রিত জলে প্রতিদিন ভগবান শ্রীকৃষ্ণকে স্নান করুন। এতে করে গোপাল প্রসন্ন হবেন এবং আপনাকে অনেক আশীর্বাদ করবেন। আপনার জীবন অর্থ, সম্পদ, সুখ এবং সাফল্যে ভরে উঠবে।

Advertisement

- এছাড়াও ভগবান শ্রীকৃষ্ণকে অন্ন অর্পণের সময় মিষ্টিতে শুকনো তুলসী রাখুন। প্রতিদিন এই প্রতিকার করলে অনেক উপকার পাবেন। শীঘ্রই আপনার আর্থিক অবস্থা ভালো হতে শুরু করবে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement