Advertisement

Shib Pujan Bidhi Shravan 2023: এবার শ্রাবণে ক'টি সোমবার? শিবকে তুষ্ট করে সাফল্যের ৫ উপায়

Shib Pujan Bidhi Shravan 2023: এই বছর জ্যোতিশাস্ত্রে আর চারটি নয় আটটি পূর্ণ শ্রাবণ মাসের সোমবার পড়েছে খুব সুবিধা হবে। শ্রাবণ মাসে শিবকে খুশি করতে কিছু ব্যবস্থার কথা বলা হয়েছে, সেগুলি মেনে চললে আপনার জীবনে সাফল্য আসবে। সুখ –সমৃদ্ধি, সম্মানে জীবন পূর্ণ হবে। জ্যোতিষশাস্ত্রে শ্রাবণ মাসে শিবকে খুশি করতে প্রতি সোমবার দুধ দিয়ে স্নান করানোর কথা বলা হচ্ছে। তারপর তাঁকে সন্তুষ্ট করতে তার মন মতন খাবার নিবেদন করলে জীবনে সাফল্য লেগে থাকে বলে মনে করা হয়।

এবার শ্রাবণে ক'টি সোমবার? শিবকে তুষ্ট করে সাফল্যের ৫ উপায়
Aajtak Bangla
  • ,
  • 22 May 2023,
  • अपडेटेड 12:35 PM IST
  • এবার শ্রাবণে ক'টি সোমবার?
  • শিবকে তুষ্ট করে সাফল্যের ৫ উপায়

Shib Pujan Bidhi Shravan 2023: জ্যোতিষশাস্ত্রে শ্রাবণ মাসের একটি বিশেষ গুরুত্ব রয়েছে। শুধু তাই নয় হিন্দুধর্মেও এই মাসটিকে খুব শুভ বলে মনে করা হয়। এই মাসটিকে আমরা ভগবান শিবের মাস বলেই মনে করে থাকি। শ্রাবণ মাসে যদি আচার অনুষ্ঠান মেনে ভগবান শিবের পূজা করা হয় তাহলে জীবনে সব ইচ্ছা পূরণ হয়, শুধু তাই নয় জীবনে সাফল্যও আসে। সেই সঙ্গে শিবের বিশেষ কৃপাও পাওয়া যায়। চলতি বছর দুই মাসে পড়েছে শ্রাবণ। ৪ জুলাই থেকে ৩১ অগাস্ট পর্যন্ত চলবে।

আরও পড়ুনঃ সুসময় শুরু হয়ে গিয়েছে ৫ রাশির, ২০২৫ পর্যন্ত থাকবে শনির কৃপা

আরও পড়ুনঃ জুনের শুরুতেই তৈরি হচ্ছে অশুভ জ্বালামুখী যোগ, এই কাজগুলি করলে বিপদ ডেকে আনবেন

এই বছর জ্যোতিশাস্ত্রে আর চারটি নয় আটটি পূর্ণ শ্রাবণ মাসের সোমবার পড়েছে খুব সুবিধা হবে। শ্রাবণ মাসে শিবকে খুশি করতে কিছু ব্যবস্থার কথা বলা হয়েছে, সেগুলি মেনে চললে আপনার জীবনে সাফল্য আসবে। সুখ –সমৃদ্ধি, সম্মানে জীবন পূর্ণ হবে। জ্যোতিষশাস্ত্রে শ্রাবণ মাসে শিবকে খুশি করতে প্রতি সোমবার দুধ দিয়ে স্নান করানোর কথা বলা হচ্ছে। তারপর তাঁকে সন্তুষ্ট করতে তার মন মতন খাবার নিবেদন করলে জীবনে সাফল্য লেগে থাকে বলে মনে করা হয়।

শিবকে খুশি করার উপায়

১. যদি আপনি শিবকে খুশি করতে চান তাহলে শ্রাবণ মাসে শিব লিঙ্গের জল অভিষেক করার সঙ্গে সঙ্গে তিন প্রহরে জল দিন।

২. সেইসঙ্গে তার মাথা একটি আকন্দ ফুলের মালা দিন, তাহলে তিনি খুশি হবেন, জীবনে সকল কাজে সাফল্য অর্জন করতে পারবেন।

৩. শ্রাবণ মাসের প্রতিটি সোমবার শিব ঠাকুরকে জল নিবেদন করার সময় অবশ্যই তার মাথায় একটা করে বেলপাতা দেবেন। এতে আপনার জীবনের সকল ইচ্ছা পূরণ হবে।

Advertisement

৪. শ্রাবণ মাসের শিব পুজোর সময় আপনি যদি শিবের মাথায় ফুল নিবেদন করেন তা কিন্তু আপনার জীবনে সাফল্য লেগে থাকবে। অর্থাৎ এটি কিন্তু খুব শুভ এবং এটি করলে আপনার জীবনে শুভ ফল আপনি পাবেন।

৫. ভগবান শিবের খুব প্রিয় ধুতরা ফুল তাই শ্রাবণ মাসে শিব ঠাকুরকে পূজা করার সময় অবশ্যই শিবের মাথায় ধুতরা ফুল দেবেন এটি খুব শুভ বলে মনে করা এটি দিয়ে দিলে আপনি আর্থিক সংখ্যা থেকে যেমন বের হতে পারবেন তেমনি সবদিকে লাভ করতে পারবেন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement