Advertisement

Lord Ram in Dream: স্বপ্নে রামকে দেখেছেন কখনও? দেখলে কী হয় জানুন...

আমরা অনেক সময়ই নানা স্বপ্ন দেখি। কখনও প্রিয়জনদের নিয়ে স্বপ্ন দেখি। আবার কখনও ভগবানকে নিয়েও স্বপ্ন দেখি। কখনও রামকে স্বপ্নে দেখেছেন? রামকে স্বপ্নে দেখলে কী হয় জানেন...

রামের স্বপ্ন দেখা কি ভাল, জানুন।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Jan 2024,
  • अपडेटेड 4:10 PM IST
  • রাম-আবেগে ভাসছে অযোধ্যা।
  • সোমবার দুপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে প্রাণপ্রতিষ্ঠা হয়েছে রামলালার।
  • বাড়িতেও রাম-সীতার পুজো করতে পারেন।

রাম-আবেগে ভাসছে অযোধ্যা। সোমবার দুপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে প্রাণপ্রতিষ্ঠা হয়েছে রামলালার। যা ঘিরে গোটা দেশে আবেগে ভাসছেন রাম-ভক্তরা। মনে করা হয়, বিষ্ণুর একটি অবতার হলেন রামচন্দ্র। কথিত রয়েছে, রামের আশীর্বাদ সঙ্গে থাকলে জীবনে সবসময় সুখ-শান্তি বজায় থাকে। 

রামায়ণে রামের কাহিনি সর্বজনবিদিত। বিশ্বাস করা হয়, অযোধ্যায় রামের জন্ম। তার পরে দীর্ঘ আইনি লড়াইয়ের পর অযোধ্যায় তৈরি হয়েছে রাম মন্দিরের। আর সেই মন্দিরে সোমবার রামলালার প্রাণপ্রতিষ্ঠা হল। রাম দর্শন করতে মঙ্গলবার সকাল থেকেই অযোধ্যার মন্দিরে ভিড় উপচে পড়েছে। কে রামকে আগে দেখবেন, এই নিয়ে ভক্তদের মধ্যে হুড়োহুড়ি পড়ে গিয়েছে। তবে বাড়িতেও রাম-সীতার পুজো করতে পারেন। রাখতে পারেন রাম দরবার অর্থাৎ, রামচন্দ্র, সীতা, লক্ষ্মণ এবং হনুমানের ছবি। মনে করা হয়, ঘরে রাম দরবারের ছবি রাখা অত্যন্ত শুভ। 

আমরা অনেক সময়ই নানা স্বপ্ন দেখি। কখনও প্রিয়জনদের নিয়ে স্বপ্ন দেখি। আবার কখনও ভগবানকে নিয়েও স্বপ্ন দেখি। কখনও রামকে স্বপ্নে দেখেছেন? রামকে স্বপ্নে দেখলে কী হয় জানেন...

* স্বপ্নশাস্ত্র মতে, যদি কখনও স্বপ্নে রামকে দেখেন, তা হলে খুবই ভাল। মনে করা হয়, কোনও দেবতাকে স্বপ্নে দেখলে তা শুভ। এতে জীবনে ভাল হয়। 


* স্বপ্নশাস্ত্র অনুসারে, স্বপ্নে রামকে দেখতে পেলে জীবন সুখ-সমৃদ্ধিতে ভরে ওঠে। জীবনে সাফল্য আসে। কোনও সমস্যায় থাকলে, তা কেটে যায়। সব রকম বিপদ থেকে নিজেকে উদ্ধার করতে পারবেন। 

* রামের স্বপ্ন দেখলে, আটকে থাকা কোনও কাজ সেরে ফেলতে পারবেন। আর্থিক সমস্যার সমাধান হবে সহজেই। লক্ষ্যপূরণ করতে পারবেন। 

* স্বপ্নে রাম-সীতাকে দেখাও শুভ। এতে ঘরে সুখ-শান্তি বজায় থাকে। হনুমানজিকে স্বপ্নে দেখাও ভাল বলে মনে করা হয়। এতে সব বিপদ কেটে যায়। 

Advertisement

এ বার জেনে নিন, বাড়িতে কোথায় রাম দরবারের ছবি রেখে পুজো করবেন...

বাস্তু মতে ঘরে সঠিক জায়গায় রাম দরবারের ছবি রাখা উচিত। তা না হলে, অশুভ প্রভাব পড়েত পারে সংসারে। বাড়িতে ঠাকুরের আসনের দক্ষিণ দিকে রাম দরবারের ছবি রাখলে শুভ। এতে সুখ, শান্তি ও সমৃদ্ধিতে ভরে ওঠে সংসার। বাড়ির ডান দিকেও এই ছবি রাখলে শুভ। তবে হ্যাঁ, ঘরে রাম দরবারের ছবি থাকলে, তার যত্ন করা উচিত। রোজ ছবি পরিষ্কার রাখুন।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement