Advertisement

Flat Home Vastu: নতুন ফ্ল্যাট বা বাড়ি কেনার আগে জেনে নিন, আপনার বাস্তু মিলছে কি না

Flat Home Vastu: বাস্তুশাস্ত্রে বলা হয়, বাড়ির আকার, রঙ, আকৃতির দিকে বিশেষ নজর দিতে হয়, না হলে আপনার বাড়িতে কখনোও ইতিবাচক শক্তি প্রবেশ করবে না। বাড়িতে নেতিবাচক শক্তি লেগে থাকবে। কোনও কাজেই সফলতা অর্জন করতে পারবেন না। আপনি বাড়ি তৈরি করার সময় প্রত্যেককে, বাড়ির দিকে বিশেষ নজর দিতে হয়।

নতুন ফ্ল্যাট বা বাড়ি কেনার আগে জেনে নিন, আপনার বাস্তু মিলছে কি না
Aajtak Bangla
  • কলকাতা,
  • 31 Dec 2023,
  • अपडेटेड 8:16 AM IST

Flat Home Vastu: প্রত্যেকের কাছে নিজের বাড়ি বা ফ্ল্যাট তৈরি করা বা কেনা জীবনের বড় উদ্দেশ্যগুলির মধ্যে একটি। তাই আমরা বাড়ি- তৈরি করার সময় খুব সতর্কভাবে নানা দিক বিচার করে তারপর তা করি। অনেকেই রয়েছেন যারা কঠোর পরিশ্রম করার পরেও বাড়ি বা ফ্ল্যাটের মালিক হতে পারেন না। আবার এমন অনেকে রয়েছেন যাঁরা বাড়ি করেন কিন্তু তবুও তাঁদের সংসারের নানা অশান্তি লেগে থাকে।

বাস্তুশাস্ত্রে বলা হয়, বাড়ির আকার, রঙ, আকৃতির দিকে বিশেষ নজর দিতে হয়, না হলে আপনার বাড়িতে কখনোও ইতিবাচক শক্তি প্রবেশ করবে না। বাড়িতে নেতিবাচক শক্তি লেগে থাকবে। কোনও কাজেই সফলতা অর্জন করতে পারবেন না। আপনি বাড়ি তৈরি করার সময় প্রত্যেককে, বাড়ির দিকে বিশেষ নজর দিতে হয়।

প্রধান দরজা (Main Door)

বাড়ির প্রধান দরজা বা মূল দরজা সব সময় সঠিক দিকে করা উচিত, যাতে নেতিবাচক শক্তি ঘর থেকে বেরিয়ে যায় এবং ইতিবাচক শক্তি প্রবেশ করে। তাই বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির মূল দরজা উত্তর পূর্ব বা উত্তর দিকে থাকা খুব শুভ বলে মনে করা হয়।

শোওয়ার ঘর (Bed Room)

শোওয়ার ঘরের দিকে বিশেষ নজর রাখতে হবে আপনাদেরকে, না হলে দাম্পত্য জীবনেও কিন্তু অনেক সময় নানান খারাপ প্রভাব পড়ে। এই শোওয়ার ঘরের জন্য নানান সমস্যা হয়। যদি দক্ষিণ-পশ্চিম দিকে শোওয়ার ঘর হয় তাহলে খুব ভালো, না হলে আপনারা দাম্পত্য জীবনে কখনোও সুখ আসবে না। তাছাড়াও পরিবারের সকলের সঙ্গে নানান অশান্তি বাঁধতে থাকবে আপনাদের, তাই আগে থেকেই সাবধান হন।

রান্নাঘর (Kitchen)

যখন আপনি বাড়ি তৈরি করবেন, তখন সব সময়ই রান্নাঘর দক্ষিণ পূর্বদিকে করবেন। রান্নাঘর কখনওই দক্ষিণ-পশ্চিম, উত্তর-পূর্ব বা উত্তর দিকে করা উচিত নয়, এদিকটা করলে আপনার আর্থিক দিকে নানান সঙ্কট লেগে থাকবে। কোনও কাজেই আপনি তেমনভাবে সফলতা অর্জন করতে পারবেন না। রান্নাঘরেও মা লক্ষ্মী কিন্তু প্রবেশ করবে না, তাই রান্নাঘর সঠিক দিকে করুন।

Advertisement

ডাইনিংরুম (Dinning Room)

ডাইনিংরুম সঠিক দিকে ভেবে করার চেষ্টা করুন। বসার ঘরটি আপনি বাড়ির উত্তর বা উত্তর-পূর্ব দিকে করুন, এখানে ম্যানিপ্ল্যান্ট গাছ লাগাতে পারেন, এতে আপনার ঘরও সুন্দর দেখতে সুন্দর হবে। তেমনি আর্থিক দিক আপনার খুব উন্নতি হবে।

বাথরুম (Bathroom)

বাড়ির বাথরুম করার জন্য সঠিক জায়গা রাখা উচিত, না হলে পরিবারের সকলের সঙ্গে অশান্তি বাঁধবে, শুধু তাই নয় আপনার বাড়িতে ইতিবাচক শক্তি বিদায় নিয়ে নেতিবাচক শক্তি প্রবেশ করবে। যেমন- বাড়ির উত্তর-পশ্চিম কোণে বাথরুম করা উচিত। এটি করলে তবেই কিন্তু আপনার আটকে থাকা সব কাজ হয়ে যাবে এবং বাড়িতে কোনও অশান্তির পরিবেশ থাকবে না।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement