Advertisement

Main Door Vastu Tips : সদর দরজার সামনে কখনওই রাখবেন না এই জিনিষগুলি, দারিদ্র্য-দুর্ভাগ্য হবে চিরসঙ্গী

Vastu Tips : মানুষের জীবনে ভাল থাকা বা না থাকা অনেকাংশেই নির্ভর করে বাস্তুর ওপরে। বাড়ি থেকে বাইরে, সর্বক্ষেত্রেই রয়েছে বাস্তুর প্রভাব। এক্ষেত্রে বাড়ির প্রধান দরজায় বা প্রবেশ পথে কী কী রাখা উচিত নয় তা নিয়েও বাস্তুশাস্ত্রে নির্দিষ্ট করে বলা হয়েছে। চলুন সেই বিষয়ে জেনে নেওয়া যাক। 

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 28 Sep 2022,
  • अपडेटेड 7:54 PM IST
  • জীবনে বিশেষ গুরুত্ব রয়েছে বাস্তুর
  • সদর দরজায় কী কী রাখা উচিত নয়
  • জেনে নিন এই প্রতিবেদনে

মানুষের জীবনে ভাল থাকা বা না থাকা অনেকাংশেই নির্ভর করে বাস্তুর ওপরে। বাড়ি থেকে বাইরে, সর্বক্ষেত্রেই রয়েছে বাস্তুর প্রভাব। এক্ষেত্রে বাড়ির প্রধান দরজায় বা প্রবেশ পথে কী কী রাখা উচিত নয় তা নিয়েও বাস্তুশাস্ত্রে নির্দিষ্ট করে বলা হয়েছে। চলুন সেই বিষয়ে জেনে নেওয়া যাক। 

১. বাড়ির প্রধান দরজার সামনে কখনওই আবর্জনা রাখা উচিত নয়। তাহলে ঘরের ভিতরে নেতিবাচক শক্তি প্রবেশ করে। প্রধান দরজার সামনে আবর্জনা থাকলে মা লক্ষ্মী রুষ্ট হন। ফলে গৃহে দেখা দেয় আর্থিক সংকট।

২. জুতো এবং চপ্পল কখনওই বাড়ির প্রধান ফটকের বাইরে বা কাছে রাখা উচিত নয়। বাড়ির প্রধান ফটক দিয়ে প্রবেশ করেন মা লক্ষ্মী। তাই সেখানে জুতা ও চপ্পল থাকলে মা লক্ষ্মী রেগে যান। ফলে ঘরে আর্থিক ক্ষতি হয়।

৩. অনেকেই সদর দরজার বাইরে মানি প্ল্যান্ট লাগান। কিন্তু বাস্তু মতে এমনটা করা ঠিক কারণ মানি প্ল্যান্টকে সম্পদের উদ্ভিদ হিসাবে ধরা হয়। বাড়ির বাইরে লাগানো হলে তা সবার চোখ পড়ে। ফলে বাড়ির আর্থিক অবস্থার অবনতি হতে থাকে। এ ছাড়া ঘরে কাঁটাযুক্ত গাছ লাগানও উচিত নয়।

৪. বাস্তুতে ঝাড়ুকে লক্ষ্মীর রূপ হিসেবে ধরা হয়। তাই এটি কখনওই দরজার কাছে রাখা উচিত নয়। কারণ তাতে ভুলবশত ঝাড়ুতে আঘাত লাগতে পারে। তাছাড়া ঝাড়ুতে নজর লাগাও উচিত নয়। তাই ঝাড়ু এমন জায়গায় রাখুন, যেখানে তাতে কারও নজর না পড়ে।

৫. বাড়ির প্রধান দরজার সামনে বৈদ্যুতিক তার বা খুঁটি রাখা উচিত নয়। এর একটি খারাপ প্রভাব আছে। বৈদ্যুতিক তার ও খুঁটির কারণে ঘরের নারীরা চরমভাবে ক্ষতিগ্রস্ত হন। ফলে তাঁরা সমস্যায় পড়েন। 

Advertisement

আরও পড়ুনদুর্গাপুজোর সর্বকালের সেরা ১০ গান, যেগুলি না বাজলে উৎসবই অসম্পূর্ণ

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement