Advertisement

Sawan Month Lucky Plants: শিবের প্রিয় শ্রাবণ মাসে লাগান এসব গাছ লাগান, অর্থভাগ্য- দাম্পত্য চরম ভাল হবে

Sawan 2024: বাস্তুশাস্ত্র অনুসারে, শ্রাবণে বাড়ির চারপাশে কিছু শুভ গাছ লাগালে, সৌভাগ্যে কেউ আটকাতে পারে না। এর মধ্যে কিছু গাছ আপনি বাড়ির ভিতরে বা ছাদেও রাখতে পারেন। এই গাছগুলি ভগবান শিবেরও খুব প্রিয়।

শ্রাবণ মাসের শুভ গাছ
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 09 Jul 2024,
  • अपडेटेड 7:56 PM IST

দেবাদিদেব শিবের প্রিয় মাস শ্রাবণ আসতে চলছে। এই মাসে যারা ভক্তি মনে শিবের উপাসনা করেন, তাদের মনোবাঞ্ছা পূরণ হয়। বাস্তুশাস্ত্রেও শ্রাবণ সংক্রান্ত অনেক বিশেষ ব্যবস্থার কথা বলা হয়েছে। বাস্তুশাস্ত্র অনুসারে, শ্রাবণে বাড়ির চারপাশে কিছু শুভ গাছ লাগালে, সৌভাগ্যে কেউ আটকাতে পারে না। এর মধ্যে কিছু গাছ আপনি বাড়ির ভিতরে বা ছাদেও রাখতে পারেন। এই গাছগুলি ভগবান শিবেরও খুব প্রিয়।

তুলসী গাছ 

শ্রাবণ বা কার্তিক মাসে তুলসীর চারা রোপণ করা খুব ভাল। ঘরের মাঝখানে তুলসী গাছ লাগাতে হবে। দাম্পত্য জীবনের উন্নতি, সুখ-সমৃদ্ধি ও সুস্বাস্থ্যের জন্য নিয়মিত তুলসী গাছের নীচে ঘিয়ের প্রদীপ জ্বালিয়ে প্রদক্ষিণ করুন। প্রতিদিন সকালে খালি পেটে তুলসী পাতা ও বীজ খেলে বংশধরের সমস্যা দূর হয়। এটি বাক ও বুদ্ধিকে অত্যন্ত তীব্র করে তোলে।

কলা গাছ

শ্রাবণ মাসের একাদশী বা বৃহস্পতিবারে কলা গাছ লাগাতে পারেন। কলার চারা বাড়ির পিছন দিকে লাগাতে হবে, সামনে কখনই নয়। কলা গাছে নিয়মিত জল দিলে দাম্পত্য জীবনের সকল সমস্যা দূর হয়। হলুদ সুতোয় কলার মূল বেঁধে পরলে তাড়াতাড়ি বিয়ে হয় এবং বৃহস্পতি শক্তিশালী হয়।

ডালিম গাছ

ডালিম চারা যে কোনও সময় লাগানো যায়, তবে রাতে লাগালে ভাল ফল মেলে। বাড়ির সামনে একটি ডালিম গাছ লাগাতে পারেন শুভ ফল পেতে। বাড়ির মাঝখানে এই গাছ লাগাবেন না। ঘরে ডালিমের চারা লাগালে ঘরের পরিবেশ ভাল হয়। নেতিবাচক শক্তি শেষ হয়। এটি বাড়িতে তন্ত্র মন্ত্রের কার্যকলাপকে প্রভাবিত করে না। ডালিমের ফুলকে মধুতে ডুবিয়ে জলে প্রবাহিত করলে প্রচণ্ড ব্যথাও দূর হয়ে যায় এবং মানুষ সব সমস্যা থেকে মুক্তি মেলে।

Advertisement

শামী গাছ  

শামীর চারা রোপণ করা ভাল হবে শ্রাবণের যে কোনও শনিবার সন্ধ্যায়। বাড়ির প্রধান দরজার বাম দিকে এটি স্থাপন করা শুভ। শামী গাছের নীচে নিয়মিত সর্ষের তেলের প্রদীপ জ্বালান। এতে শনির দশা কমবে এবং স্বাস্থ্য ভাল থাকবে। বিজয়া দশমীর দিন শামীর করলে কখনও অর্থ ও খাদ্যের অভাব হয় না।

অশ্বত্থ গাছ

যে কোনও দিন অশ্বত্থ গাছ লাগাতে পারেন, তবে শ্রাবণ মাসের বৃহস্পতিবার এই গাছ লাগানো সবচেয়ে ভাল। বাড়িতে একেবারেই অশ্বত্থ গাছ লাগাবেন না। পার্কে বা রাস্তার পাশে এই গাছ লাগান। অশ্বত্থ গাছ লাগালে সন্তান ধারণ করা সহজ হয়। অশ্বত্থ গাছের গোড়ায় জল দিয়ে প্রদক্ষিণ করলে শিশুর দোষ নষ্ট হয় এবং ঘরে রোগ বালাই থাকে না। শনিবার অশ্বত্থ গাছের নিচে সর্ষের তেলের প্রদীপ জ্বালালে কোনও দুর্ঘটনা ঘটে না।

এবছর শ্রাবণ মাসে মোট চারটি সোমবার পড়েছে

* ২২ জুলাই (৬ শ্রাবণ) - প্রথম সোমবার

* ২৯ জুলাই (১৩ শ্রাবণ)- দ্বিতীয় সোমবার

* ৫ অগাস্ট (২০ শ্রাবণ)- তৃতীয় সোমবার

* ১২ অগাস্ট (২৭ শ্রাবণ) চতুর্থ সোমবার 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)


 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement