Advertisement

Shani prakop mukti Sawan Shanibar: শনির প্রকোপ থেকে মুক্তি পেতে শ্রাবণের প্রথম শনিবার করুন এই ৫ উপায়

যদি আপনার উপর শনি সারে সতী বা ঢাইয়া থাকে, তবে শ্রাবণ মাসের প্রথম শনিবার এই ব্যবস্থাগুলি করলে আপনি তা থেকে মুক্তি পেতে পারেন। পরিবার থেকে দূর হবে সব রকম অর্থনৈতিক সমস্যা। আপনার আটকে থাকা কাজগুলো সম্পন্ন হতে শুরু করবে। একই সাথে, আপনি ঋণ এবং আর্থিক সমস্যা থেকে মুক্তি পাবেন।

শনির প্রকোপ থেকে মুক্তি পেতে শ্রাবণের প্রথম শনিবার করুন এই ৫ উপায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Jul 2023,
  • अपडेटेड 10:13 PM IST
  • শনিদেবের পুজোর পাঁচ নিয়ম
  • কীভাবে তুষ্ট করবেন শনিকে?
  • শ্রাবণের প্রথম শনিবার করুন এই উপায়

Shani prakop mukti Sawan Shanibar: শনি দেবতা অন্যায়ের সঙ্গে অন্যায় এবং ন্যায়ের সঙ্গে ন্যায়ের কাজ করেন। তাই তাঁকে ন্যায়ের দেবতা বলা হয়। শনিদেব প্রসন্ন হলে যেমন তিনি উন্নতির পথ খুলে দেন। অঢেল ধন-সম্পদের সাথে জীবনে সুখ-শান্তি বজায় থাকে। আবার শনির ঢাইয়া বা সাড়ে সাতির মধ্যে পড়লে কষ্টের সীমা ছাড়িয়ে যায়। শনিদেবকে সন্তুষ্ট ও মুগ্ধ করার সহজ উপায় জেনে নিন সাওন মাসে। বলা হয় শ্রাবণ মাসের প্রথম শনিবার সূর্যাস্তের পর এই কাজগুলো করলে আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন মানুষ।

হিন্দু শাস্ত্র অনুসারে শ্রাবণ মাস, ভগবান শিবের মাস বলে মনে করা হয়। ভগবান শিব এবং পার্বতীর আশীর্বাদ এই মাসের সমস্ত দিনগুলিতে থাকে। যদি আপনার উপর শনি সারে সতী বা ঢাইয়া থাকে, তবে শ্রাবণ মাসের প্রথম শনিবার এই ব্যবস্থাগুলি করলে আপনি তা থেকে মুক্তি পেতে পারেন। পরিবার থেকে দূর হবে সব রকম অর্থনৈতিক সমস্যা। আপনার আটকে থাকা কাজগুলো সম্পন্ন হতে শুরু করবে। একই সাথে, আপনি ঋণ এবং আর্থিক সমস্যা থেকে মুক্তি পাবেন। ন্যায়ের দেবতা শনি তাঁর ভক্তদের আশীর্বাদ করবেন। শনিদেবকে খুশি করার সহজ উপায়গুলো জেনে নিন

শ্রাবণ মাসের প্রথম শনিবার সূর্যাস্তের পর পিপল গাছের নিচে প্রদীপ জ্বালান। এই গাছটি শুধুমাত্র মন্দিরে থাকা উচিত। প্রদীপ জ্বালানোর সময় শনিদেবের যত্ন নিন। এই প্রতিকার করলে আপনি অর্থনৈতিক সমস্যা থেকে মুক্তি পাবেন।

১. এই দিন সন্ধ্যায় সরষা বা তিলের তেল যোগ করে প্রদীপ জ্বালান। এছাড়াও নীল ফুল অর্পণ, এর পর শনি চালিসা পাঠ করুন। এই সময় শনিদেবের মূর্তির দিকে তাকাবেন না।

২. প্রদীপ জ্বালানোর পর পিপল গাছের ৫ বা ৭ বার পরিক্রমা করুন। এছাড়াও গরিব-দুঃখীকে সাহায্য করুন। সম্পদ বৃদ্ধির সাথে সাথে ঘরে দারিদ্র্যের হারও কমবে।

Advertisement

৩. শনিবার সরষার তেল দান করতে হবে। তেল দান করার আগে এতে আপনার মুখ দেখুন। এর পর দান করুন।

৪. শ্রাবণ মাসের প্রথম শনিবার ভগবান শিবের জলাভিষেক করুন। এছাড়াও বেলপাতা নিবেদন করুন এবং শিব চালিসা পাঠ করুন।

৫. শ্রাবণ মাসের প্রথম শনিবার হনুমান জিকে সিঁদুর অর্পণ করে তাঁর চালিসা পাঠ করুন। এতে সকল দুঃখ, কষ্ট ও ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায়।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement