Advertisement

Shani Dev Upay: শনিবার বড়বাবার দিন, এই ৩ টোটকায় শনিদেবকে খুশি করে পান সমৃদ্ধি

লোকবিশ্বাস, যাঁরা শনিবার শনিদেবের পুজো করেন,তাঁদের জীবনের সমস্ত সমস্যা দূর হয়ে যায়। জীবনে সর্বদা সুখ ও সমৃদ্ধি থাকে। জ্যোতিষশাস্ত্রেও শনিদেবকে কলিযুগের দেবতা হিসাবে বর্ণনা করা হয়েছে।

Shaniwar Ki Upay
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 02 Jun 2023,
  • अपडेटेड 10:39 PM IST
  • যাঁরা শনিবার শনিদেবের পুজো করেন,তাঁদের জীবনের সমস্ত সমস্যা দূর হয়ে যায়।
  • জীবনে সর্বদা সুখ ও সমৃদ্ধি থাকে।

হিন্দু ধর্মে সপ্তাহের প্রতিটি দিন বিভিন্ন দেব-দেবীকে উৎসর্গ করা হয়। তেমনই একটি দিন শনিবার। যা শনিদেবের দিন বলে লোকবিশ্বাস। এই দিন শনিদেবের পুজো করেন ভক্তরা। লোকবিশ্বাস, যাঁরা শনিবার শনিদেবের পুজো করেন,তাঁদের জীবনের সমস্ত সমস্যা দূর হয়ে যায়। জীবনে সর্বদা সুখ ও সমৃদ্ধি থাকে। জ্যোতিষশাস্ত্রেও শনিদেবকে কলিযুগের দেবতা হিসাবে বর্ণনা করা হয়েছে। শনিবার শনিদেবকে খুশি করার নানা প্রতিকার রয়েছে জ্যোতিষশাস্ত্রে। বিভিন্ন কাজের জন্য শনিদেবকে সন্তুষ্ট করার রয়েছে বিবিধ উপায়।  

সুখ-সমৃদ্ধির জন্য- শনিবার এক গ্লাস জলে চিনি মিশিয়ে নিন। এবার এই জলটি অশ্বত্থ গাছের মূলে দিন। সেই সঙ্গে জপ করুন 'ওঁ এঁ হ্রিং শ্রী শনিশ্চরায় নমঃ'। ঘরে সুখ শান্তি বজায় থাকবে।

আদালতের মামলা-মোকদ্দমায়- শনিবার ১১টি অশ্বত্থ পাতার মালা বানিয়ে শনিদেবকে অর্পণ করুন। আদালত সংক্রান্ত যাবতীয় বিষয়ে সাফল্য পাবেন।

সুখী দাম্পত্যের জন্য-দাম্পত্য জীবনের নানা সমস্যায় শনিদেব পথ দেখাতে পারেন। স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া বেশি হলে অশ্বত্থ গাছের চারপাশে সুতো দিয়ে সাতবার প্রদক্ষিণ করুন। এতে দাম্পত্য জীবনের সব সমস্যা দূর হয়।

শনিবার এই সব কাজ করবেন না

১। শনিবার সর্ষের তেল কেনা উচিত নয়।
২। শনিবার লোহা বা লোহার তৈরি জিনিস কেনা উচিত নয়।
৩। শনিবার কালো তিল কেনা উচিত নয়।
৪। শনিবারে কারও কাছ থেকে উপহার হিসাবে জুতো এবং চপ্পল নেওয়া উচিত নয়।
৫। শনিবার উত্তর এবং পূর্ব দিকে বেড়াতে যাবেন না। 
৬। শনিবার মিথ্যা বলবেন না।
৭। কারণ সঙ্গে প্রতারণা করবেন না। 
৮। হকের টাকা নিয়ে কাউকে ঠকাবেন না।  

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement