Advertisement

Shravan Month Tulsi vastu Tips: বাবার মাস শ্রাবণে তুলসীর সঙ্গে লাগান দুই গাছ, ঘরে অনটন থাকবে না

শ্রাবণ ভোলেবাবার মাস। আষাঢ়ের পর চতুর্থ মাস শ্রাবণ। এই মাসের প্রতি সোমবার শিবের পুজো করলে মেলে সমৃদ্ধি। শ্রাবণ মাসে তুলসীর সঙ্গে ঘরে লাগান আরও দুই গাছ। আসবে সমৃদ্ধি।

Vastu Tips
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 16 Jun 2023,
  • अपडेटेड 1:12 AM IST
  • তুলসীর সঙ্গে দুই গাছ আনবে উন্নতি।
  • শ্রাবণ মাসে তুলসী লাগালে ঘরে আসবে সমৃদ্ধি।

শ্রাবণ ভোলেবাবার মাস। আষাঢ়ের পর চতুর্থ মাস শ্রাবণ। এই মাসের প্রতি সোমবার শিবের পুজো করলে মেলে সমৃদ্ধি। শ্রাবণ মাসে তুলসীর সঙ্গে ঘরে লাগান আরও দুই গাছ। আসবে সমৃদ্ধি। আর কে না জানে সনাতন সংস্কৃতিতে তুলসী গাছ দেবীজ্ঞানে পুজো করা হয়। বাড়িতে তুলসী গাছ থাকা শুভ। এককালে সকলের বাড়িতেই থাকত তুলসী গাছ।  সন্ধেয় পুজো করতেন বাড়ির গৃহকর্ত্রী। কিন্তু এখন সে পাঠ চুকেছে। তবুও এখনও অনেকের বাড়ি থাকে তুলসী। তুলসী ঘরে থাকা শুভ। তুলসীতে বাস করেন লক্ষ্মী-নারায়ণ। ঘরে আসে সুখ ও সমৃদ্ধি। ঢোকে ইতিবাচক শক্তি। তুলসীর মাহাত্ম্যর সীমা নেই। রোগবালাই থেকেও রক্ষা করে তুলসী। তুলসী গাছের আয়ুর্বেদিক গুরুত্বও রয়েছে। তবে তুলসী গাছ লাগানোর সঙ্গে আরও দু'টি গাছ রোপন করলে মিলবে শুভ ফল। 

তুলসী গাছের সঙ্গে দুটি গাছ রাখলে উন্নতি হয় কর্মজীবনের। টাকাপয়সার অভাব হয় না। তবে তুলসী গাছ রাখার কয়েকটি নিয়ম রয়েছে। যা মেনে চললে শুভ ফল পাবেন। তুলসী পুজোয় নিয়ম মেনে চললে ঘরে আসে সুখ-শান্তি। মেলে বিষ্ণু ও মা লক্ষ্মীর আশীর্বাদ। ভাগ্য সঙ্গ দেয়। অর্থলাভ হয়। তুলসী গাছের সঙ্গে আরও দুটি গাছ লাগালে ফল দ্বিগুণ হয়। আর্থিক উন্নতির পথ প্রশস্ত হয়।

লজ্জাবতী- শনিদেবের প্রিয় লজ্জাবতী গাছ। তুলসীর সঙ্গে রাখুন এই গাছ। এই গাছ বাড়িতে রাখলে শনি প্রসন্ন হন। শনি ও লক্ষ্মীর কৃপা থাকলে জীবনে আসে সুখ সমৃদ্ধি। কোনও কাজে বাধা আসে না। বাধাবিঘ্ন সরিয়ে দেন শনিদেব। জীবনে সব ক্ষেত্রেই আপনি পান সাফল্য। তাই তুলসীর সঙ্গে রাখুন লজ্জাবতী গাছও। 

কালো ধুতরা- শিবের অত্যন্ত পছন্দের কালো ধুতরা ফুল। লোকবিশ্বাস, কালো ধুতরা গাছে শিবের বাস। তুলসীর সঙ্গে ঘরে লাগান কালো ধুতরা। তুলসীর সঙ্গে কালো ধুতরা  রাখলে দাম্পত্য সম্পর্কের উন্নতি হয়। চাকরি ও ব্যবসায় অগ্রগতি হয় ঘরের সদস্যদের। পিতৃদোষ থেকে মেলে মুক্তি। 

Advertisement

কীভাবে পুজো করবেন? 

বাড়িতে তুলসীর পাশে লাগান লজ্জাবতী ও কালো ধুতরা। এই দুই গাছের পুজো রাখলে পিতৃদোষ থাকে না। রাহুর দোষ থেকেও মেলে মুক্তি। বাড়িতে থাকে না নেতিবাচক শক্তি। প্রতিদিন সকালে স্নানের পর তিন গাছে জল অর্পণ করুন। ভাগ্য সুপ্রসন্ন হবে। দ্রুত সাফল্য লাভ করবেন। 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement