Advertisement

Sleeping Vastu tips: এক ঘুমেই হবে সকাল, ৩ বাস্তু টিপসে হবে অনিদ্রা দূর; ফাটাফাটি ফল

ব্যস্ত রুটিনে সকলের স্বাস্থ্যকে গভীরভাবে প্রভাবিত করছে। যার প্রভাব ঘুমের উপরও দৃশ্যমান। যদি কাজ না করেন এবং তারপরও ঠিকমতো ঘুমান না বা সারা রাত ছুটতে থাকেন এবং ঘুরতে থাকেন, তাহলে আপনিই একমাত্র ব্যক্তি নন যিনি এটি অনুভব করেন।

vastu shastra
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Dec 2023,
  • अपडेटेड 10:47 PM IST

Vastu Tips For Soundl Sleep : ব্যস্ত রুটিনে সকলের স্বাস্থ্যকে গভীরভাবে প্রভাবিত করছে। যার প্রভাব ঘুমের উপরও দৃশ্যমান। যদি কাজ না করেন এবং তারপরও ঠিকমতো ঘুমান না বা সারা রাত ছুটতে থাকেন এবং ঘুরতে থাকেন, তাহলে আপনিই একমাত্র ব্যক্তি নন যিনি এটি অনুভব করেন। এই শ্রেণীর অনেকেই আছেন যাদের ঘুম কোনও কারণ ছাড়াই ব্যাহত হয়। কিছু লোক বিশ্বাস করে যে মানসিক চাপ বা অতিরিক্ত কাজের চাপ ঘুমের সমস্যা সৃষ্টি করে, কিন্তু আপনি কি জানেন যে বাস্তুর ত্রুটিও এর জন্য দায়ী হতে পারে?

১. বাস্তুশাস্ত্র অনুসারে, যদি আপনার ঘুমাতে অসুবিধা হয়, তবে বিছানা পরিষ্কার এবং পরিপাটি হওয়া খুবই গুরুত্বপূর্ণ। বিছানায় চাদর ও কম্বল যেন এদিক ওদিক ছড়িয়ে না থাকে সেদিকে বিশেষ খেয়াল রাখুন। এগুলিকে সঠিকভাবে ভাঁজ করুন। সাজানো বিছানা ভালো এবং গভীর ঘুমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

২. একই বালিশের কভার ক্রমাগত ব্যবহার করলে শরীরের তেল এবং ঘাম এর আবরণে লেগে থাকে, যার ফলে অনেক ক্ষতিকারক ব্যাকটেরিয়া তৈরি হয়। যার কারণে আমাদের ঘুমের ব্যাঘাত ঘটতে পারে। সময় সময় বালিশের কভার পরিবর্তন করুন এবং সেগুলি ধুয়ে পুনরায় ব্যবহার করতে পারেন।

৩. বাস্তুশাস্ত্র অনুসারে, শোওয়ার ঘরে যদি একটি সংযুক্ত বাথরুম থাকে, তবে তার দরজা সবসময় বন্ধ রাখুন। বাস্তুশাস্ত্র অনুসারে বাথরুমের দরজা কখনই দক্ষিণ-পশ্চিম দিকে হওয়া উচিত নয়। বাথরুমের চেয়ে বেডরুমে নেতিবাচকতা বৃদ্ধির সম্ভাবনা বেশি। এ ছাড়া বাথরুম সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন এবং ব্যবহার করার পর বাথরুমের দরজাও বন্ধ করুন।

বাস্তুশাস্ত্র অনুসারে, শোওয়ার ঘরে প্যাস্টেল রঙ ব্যবহার করা আপনার জন্য উপকারী হতে পারে। এই রংগুলো আপনার চোখকে আরাম দেয়। যেমন গোলাপী, সবুজ, হলুদ, ক্রিম রঙ, মাটির রঙ ইত্যাদি। শোবার ঘরে ধূসর, বাদামী বা উজ্জ্বল রং ব্যবহার করা এড়িয়ে চলা উচিত।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement