Advertisement

Sravana Dreams : শ্রাবণ মাসে এই স্বপ্নগুলো দেখছেন কি? ভাগ্যের চাকা ঘুরবেই

শ্রাবণ মাসে স্বপ্নে ভগবান শিবকে দেখা, শিবলিঙ্গ দেখা এবং সেই সংক্রান্ত প্রতীকগুলি দেখা খুবই শুভ বলে ধরা হয়। মনে করা হয়, এমনটা স্বপ্নে দেখার অর্থ হল শিবজি ভক্তের প্রার্থনায় সাড়া দিয়েছেন এবং খুব শীঘ্রই মিলতে পারে ধন সম্পদ ও সমৃদ্ধি। চলুন জেনে নেওয়া যাক সেই বিশেষ স্বপ্নগুলি কী কী...

ভগবান শিব
Aajtak Bangla
  • দিল্লি,
  • 25 Jul 2022,
  • अपडेटेड 8:44 PM IST
  • শ্রাবণ হল শিবের মাস
  • এই মাসে বিশেষভাবে ভোলেনাথের পুজো হয়
  • জেনে নিন শ্রাবণের স্বপ্নের কথা

শ্রাবণ মাস ভগবান শিবের পবিত্র মাস। এই মাসেই দেবতা ও অসুরেরা সমুদ্র মন্থন করেন এবং তা থেকে নির্গত বিষ পান করেন মহাদেব। তাই শ্রাবণ মাসকে ভগবান শিবের প্রতি বিশ্বাস ও কৃতজ্ঞতাস্বরূপ তাঁর বিশেষ পুজো করা হয়। এই মাসে, স্বপ্নে ভগবান শিবকে দেখা, শিবলিঙ্গ দেখা এবং সেই সংক্রান্ত প্রতীকগুলি দেখা খুবই শুভ বলে ধরা হয়। মনে করা হয়, এমনটা স্বপ্নে দেখার অর্থ হল শিবজি ভক্তের প্রার্থনায় সাড়া দিয়েছেন এবং খুব শীঘ্রই মিলতে পারে ধন সম্পদ ও সমৃদ্ধি। চলুন জেনে নেওয়া যাক সেই বিশেষ স্বপ্নগুলি কী কী...

কালো শিবলিঙ্গ - শ্রাবণ মাসে স্বপ্নে কালো শিবলিঙ্গ দেখা শিব ভক্তির ফল বলে মনে করা হয়। এমনটা হওয়া মানে কার্যত শিবের দর্শন পাওয়ার মতো। এর অর্থ হল ভগবান শিব আপনার ভক্তিতে সন্তুষ্ট এবং শীঘ্রই আপনি কোনও সুসংবাদ পেতে পারেন। যদি কোন অবিবাহিত মেয়ে স্বপ্নে শিবলিঙ্গ দেখে, তার মানে তিনি শীঘ্রই উপযুক্ত জীবনসঙ্গী পেতে চলেছেন।

ডমরু - বাস্তুতে ডমরুকে ইতিবাচকতার প্রতীক হিসাবে ধরা হয়। স্বপ্নে যদি শিবের ডমরু দেখা যায় তাহলে তা খুবই শুভ বলে মনে করা হয়। পৌরাণিক কাহিনি অনুসারে, বিশ্ব সৃষ্টির সময় ভগবান শিব ডমরুতে ১৪টি স্বর বাজিয়েছিলেন। তাই ডমরুর ধ্বনিকে বিশেষ বলে মনে করা হয়। স্বপ্নে ডমরু দেখার অর্থ হল শীঘ্রই আপনার জীবনে ইতিবাচকতা প্রবেশ করতে চলেছে এবং আপনার সমস্ত কাজ বিনা বাধায় সম্পন্ন হবে।

ত্রিশূল - ভগবান শিবের ত্রিশূলকে রজ, তম ও সত এই তিনটি গুণের সংমিশ্রণ হিসেবে মনে করা হয়। এই তিনটির যোগে শিবের ত্রিশূল গঠিত হয়েছে। যদি স্বপ্নে ত্রিশূল দেখেন তাহলে বুঝবেন আপনার উপরে ঈশ্বরের কৃপা রয়েছে। স্বপ্নে ত্রিশূল দেখা মানে আপনার সমস্ত সমস্যা দূর হতে চলেছে।

Advertisement

সাপ - শ্রাবণ মাসে স্বপ্নে সাপ বা নাগ দেবতাকে দেখাও খুব শুভ বলে ধরা হয়। এই সময় যদি কোথাও সত্যিকারের সাপ দেখতে পান তাহলে মাথা নিচু করে তাঁকে প্রণাম সেখান থেকে ধীরে ধীরে চলে যান। একইসঙ্গে স্বপ্নে সাপকে দেখাও খুবই শুভ বলে ধরা হয়। কথিত আছে স্বপ্নে সাপ দেখা হল সম্পদ বৃদ্ধির লক্ষণ।

ষাঁড় বা নন্দী - ষাঁড় বা নন্দী মহারাজ হলেন শিবের বাহনও। তাই শ্রাবণ মাসে নন্দীর প্রত্যক্ষ দর্শন বা স্বপ্নে দেখা খুবই ভাল। স্বপ্নে নন্দী এলে মনে করা হয় শিবের আদেশেই তিনি আপনার স্বপ্নে এসেছেন এবং শীঘ্রই আপনার সমস্ত ইচ্ছা পূরণ হবে। 

আরও পড়ুনহাতে মাত্র ৩ টিকিট, অথচ সিনেমা দেখলেন চার বাবা-ছেলে, জানুন ধাঁধার উত্তর


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement