Advertisement

Sarva Pitru Amavasya Surya Grahan 2023: আশ্বিন অমাবস্যায় ১৭৮ বছর পর সূর্যগ্রহণ, মিলতে পারে চার গুণ বেশি ফল

Surya Grahan 2023: বছরের শেষ সূর্যগ্রহণ ১৪ অক্টোবর ঘটতে চলেছে। ১৭৮ বছর পর এই সংযোগের ঘটনা ঘটতে যাচ্ছে। এছাড়াও, সর্বপিতৃ অমাবস্যায় আরও শুভ সংযোগের ঘটনা ঘটবে। তাই জেনে নিন এই দিনে কী করা উচিত আর কী করা উচিত নয়।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Oct 2023,
  • अपडेटेड 11:14 AM IST

Surya Grahan 2023: এ বছর বছরের শেষ সূর্যগ্রহণ হতে চলেছে ১৪ অক্টোবর। সর্বপিত্রী অমাবস্যার দিনে এই সূর্যগ্রহণ ঘটবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই সূর্যগ্রহণ খুবই বিরল সংযোগে ঘটছে। আসলে ১৭৮ বছর পর এমন সূর্যগ্রহণ হতে চলেছে। যদিও  সূর্যগ্রহণকে ধর্মীয় দৃষ্টিকোণ থেকে অশুভ মনে করা হয়। এই সময়ে রাহুর প্রভাব বৃদ্ধি পায়। তবে, ১৪ অক্টোবর হতে যাওয়া এই সূর্যগ্রহণটি আপনার জন্য  বিশেষ হতে পারে কয়েকটি উপায়ে।

১৭৮ বছর পর সর্বপিতৃ অমাবস্যায় অদ্ভূত সংযোগের ঘটনা ঘটছে
আসলে, যেদিন সূর্যগ্রহণ হবে, সেদিন সূর্য ও বুধ একসঙ্গে থাকবে কন্যা রাশিতে। যার কারণে বুধাদিত্য যোগ গঠিত হবে। এছাড়াও, এই দিনটি সর্বপিতৃ   অমাবস্যা। উল্লেখ্য,  ১৮৪৫ সালের আশ্বিনে  সর্বপিতৃ অমাবস্যার দিনে একটি সূর্যগ্রহণ হয়েছিল। এখন, ১৭৮ বছর পর, ১৪ অক্টোবর ২০২৩-এ, এবারও সর্বপিতৃ  অমাবস্যা এবং সূর্যগ্রহণের সংযোগের ঘটনা ঘটেছে। এছাড়াও, ১৪ অক্টোবর শনিবার হওয়ার কারণে শনি অমাবস্যা হওয়ার সম্ভাবনা থাকবে। এই সংযোগের কারণে, ঐশ্বরিক ও পিতৃ কাজ করা এবং দান করা সাধারণ অমাবস্যার চেয়ে বহুগুণ বেশি ফলদায়ক হবে। এই শুভ সংযোগে পূর্বপুরুষদের জন্য কৃত কর্ম পিতৃপুরুষদের সন্তুষ্টি ও মুক্তি প্রদান করবে। এছাড়াও, আপনার পূর্বপুরুষরা খুশি হবেন এবং চলে যাওয়ার সময় আপনাকে সুখ ও সমৃদ্ধি দিয়ে আশীর্বাদ করবেন। এটি কেবল পূর্বপুরুষদেরই নয়, তাদের সুখ ও মুক্তির জন্য যারা এই কাজ করেন তারাও উপকৃত হবেন।

সর্বপিত্রী অমাবস্যায় এই কাজগুলো করলে ৪ গুণ বেশি উপকার পাবেন

  • এই দিনে সূর্যকে জল নিবেদন করতে ভুলবেন না। সেই জলে কুমকুম যোগ করতে ভুলবেন না।
  • বাড়ির কাছে যদি কোনও নদী বা পুকুর থাকে তবে সেখানে গিয়ে তিন বার অঞ্জলি জল নিয়ে সমস্ত পিতৃপুরুষের নামে নিবেদন করুন।
  • এই দিনে, আপনার রাশি অনুসারে, খাদ্য এবং জিনিসপত্র দান করা শুভ হবে।
  • আপনি যদি ব্রাহ্মণদের ভোজন করাতে পারেন তবে এটি খুব ফলদায়ক হবে।
  • এই দিনে অশ্বত্থ গাছের পুজো করুন এবং মন্দিরে গিয়ে একটি অশ্বত্থ গাছ লাগানো আপনার পরিবারের জন্য ভাল হবে। আপনার বংশ বৃদ্ধি পাবে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement