Advertisement

Swapna Shastra : স্বপ্নে এই ৭ জিনিসের কোনওটি দেখেছেন? ধনবর্ষা করতে পারেন দেবী লক্ষ্মী

কিছু কিছু স্বপ্নের বিশেষ মানে থাকে। কোনওটি দেয় শুভ ইঙ্গিত, কোনওটি আবার অশুভ সংকেত। স্বপ্ন শাস্ত্রে (Swapna Shastra) এই বিষয়ে বিস্তারিত বলা হয়েছে। এই প্রতিবেদনে তেমনই কিছু স্বপ্ন নিয়ে আলোচনা করা হবে যেগুলি জীবনে ভালকিছু ঘটার ইঙ্গিত দেয়।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 30 Oct 2022,
  • अपडेटेड 4:28 PM IST
  • স্বপ্ন সবাই দেখেন
  • এর বিভিন্ন ইঙ্গিত থাকে
  • জানুন এই স্বপ্নগুলির সংকেত

ঘুমের মধ্যে স্বপ্ন প্রায় সকলেই দেখেন। তবে কিছু কিছু স্বপ্নের বিশেষ মানে থাকে। কোনওটি দেয় শুভ ইঙ্গিত, কোনওটি আবার অশুভ সংকেত। স্বপ্ন শাস্ত্রে (Swapna Shastra) এই বিষয়ে বিস্তারিত বলা হয়েছে। এই প্রতিবেদনে তেমনই কিছু স্বপ্ন নিয়ে আলোচনা করা হবে যেগুলি জীবনে ভালকিছু ঘটার ইঙ্গিত দেয়।

সোনা - এটি কমবেশি সকলেই পছন্দের ধাতু। কিন্তু স্বপ্নে সোনা দেখার অর্থ সম্পূর্ণ অন্যরকম। যদি স্বপ্নে কখনও সোনা দেখেন তাহলে তা শুভ লক্ষণ হিসেবেই ধরা হয়। এর অর্থ হল কিছুদিনের মধ্যেই আপনি মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে পারেন।

কানের দুল - কখনও স্বপ্নে যদি কানের দুলের স্বপ্ন দেখেন, তাহলে বুঝবেন যে আগামী দিনে জীবনে মা লক্ষ্মীর অবস্থান হতে চলেছে। কারণ, কিছু স্বপ্ন আছে যা আদতে ছোট মনে হলেও ভবিষ্যতে শুভ ফলের ইঙ্গিত দেয়।

আংটি - স্বপ্নে যদি নিজেকে আংটি পরা অবস্থায় দেখেন তাহলে তা শুভ সংকেত বলে মনে করা হয়। স্বপ্নে আংটি দেখার অর্থ জীবনে মা লক্ষ্মীর আগমনের ইঙ্গিত। তাই এই ধরনের স্বপ্নগুলি ভবিষ্যতের জন্য ভাল।

প্রদীপ - স্বপ্নশাস্ত্রে প্রতিটি স্বপ্নের আলাদা আলাদা অর্থ রয়েছে। স্বপ্ন ভবিষ্যত ঘটনার ইঙ্গিত দেয়। স্বপ্নে জ্বলন্ত প্রদীপ দেখা একটি শুভ লক্ষণ হিসেবে ধরা হয়। এর অর্থ হল, কিছুদিনের মধ্যেই অর্থ পেতে পারেন।

গোলাপ ও পদ্ম ফুল - ফুল সবারই প্রিয়। আর স্বপ্নে গোলাপ বা পদ্ম ফুল দেখলে তা খুবই শুভ বলে মনে করা হয়। এর অর্থ হল,হয়তো কিছুদিনের মধ্যেই লক্ষ্মীদেবী আশীর্বাদ আপনার উপর ঝরে পড়তে পারে।

সাপ - এই প্রাণীটিকে কে না ভয় পায়। তবে স্বপ্ন শাস্ত্র বলছে, স্বপ্নে সাপ দেখা কিন্তু ভাল কিছুরই ইঙ্গিত দেয়। বিশেষত কখনও যদি স্বপ্নে গর্তের কাছেই সাপ দেখেন তাহলে তা ভবিষ্যতে অর্থাগমের ইঙ্গিত হতে পারে।

Advertisement

আরও পড়ুন - জগদ্ধাত্রী পুজোও কি মাটি করবে বৃষ্টি? আবহাওয়ার পূর্বাভাস

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement