Advertisement

Astrology: পড়ায় অনীহা, সব ভুলে যায় আপনার সন্তান? এতেই হবে মুশকিল আসান

Astrology: সন্তানরা তাদের জীবনে উন্নতি করবে এবং লেখাপড়া করে এগিয়ে যাবে এটাই সকল অভিভাবকের কামনা থাকে। কিন্তু অনেক সময় সব ধরনের চেষ্টা করেও শিশুর পড়ালেখা ভালো লাগে না এবং বারবার পড়া ভুলে যায়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এর পিছনে কারণ হতে পারে শিশুদের বাড়িতে বা অধ্যয়নের ঘরে নেতিবাচক শক্তির উপস্থিতি বা অশুভ গ্রহ।

পড়ায় অনীহা, সব ভুলে যায় আপনার সন্তান? এতেই হবে মুশকিল আসান
Aajtak Bangla
  • কলকাতা,
  • 28 Jun 2022,
  • अपडेटेड 9:30 AM IST

Astrology: সন্তানরা তাদের জীবনে উন্নতি করবে এবং লেখাপড়া করে এগিয়ে যাবে এটাই সকল অভিভাবকের কামনা থাকে। কিন্তু অনেক সময় সব ধরনের চেষ্টা করেও শিশুর পড়ালেখা ভালো লাগে না এবং বারবার পড়া ভুলে যায়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এর পিছনে কারণ হতে পারে শিশুদের বাড়িতে বা অধ্যয়নের ঘরে নেতিবাচক শক্তির উপস্থিতি বা অশুভ গ্রহ। এ কারণে শিশুর মন ও মস্তিষ্কের ওপর ভুল প্রভাবের কারণে সে পড়ালেখায় ঠিকমতো মনোযোগ দিতে পারে না এবং মনোযোগও কমে যায়। সেক্ষেত্রে জ্যোতিষ শাস্ত্রের এই সব প্রতিকারে ইতিবাচক ফল পাওয়ার বিশ্বাস রয়েছে। খুবই সাধারণ এই তিনটি বিষয় মাথায় রাখলে আপনার সন্তান পড়াশোনায় মনোযোগী হয়ে উঠবে।


কলা গাছে জল অর্পণ করুন

জ্যোতিষশাস্ত্র অনুসারে, আপনার সন্তানকে পড়াশোনায় মনোযোগী করতে বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর মন্দিরে যান এবং ঘিয়ের প্রদীপ জ্বালিয়ে কলা গাছে জল অর্পণ করুন। এরপর বাড়িতে এসে শিশুর কপালে কলা গাছের মাটির তিলক লাগান। এর সঙ্গে বৃহস্পতিবার ধর্মীয় বই বা পঠন সামগ্রী যেমন কলম, কলম ইত্যাদি দান করাও শুভ বলে মনে করা হয়।


পড়ার টেবিলটি উত্তর-পশ্চিম কোণে রাখুন

শিশুদের স্টাডি রুমে উপস্থিত নেতিবাচক শক্তির কারণে তারা মনোযোগ দিতে এবং পড়াশোনা করতে অক্ষম হয়। এমতাবস্থায় খেয়াল রাখতে হবে, শিশুদের স্টাডি রুম যেন কখনই নোংরা না হয় এবং অপ্রয়োজনীয় জিনিসপত্রে পূর্ণ না হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, বাচ্চাদের পড়ার টেবিলটি উত্তর-পশ্চিম কোণে রাখা উচিত এবং অধ্যয়নের সময়, শিশুর পূর্ব দিকে মুখ করা উচিত বলে মনে করা হয়।


ফিটকিরির টুকরো পকেটে রাখুন

জ্যোতিষশাস্ত্র অনুসারে, আপনার শিশু যদি বারবার মনে রাখা জিনিসগুলি ভুলে যায়, তাহলে শিশুর মনকে সচল রাখতে এবং একাগ্রতা বাড়াতে শিশুর পকেটে একটি ছোট ফিটকিরি রাখুন। এ ছাড়া আপনার শিশুকে প্রতিদিন 'ওম' উচ্চারণের অভ্যাস গড়ে তুলুন। এর পাশাপাশি প্রতিদিন শিশুর কপালে জাফরানের তিলক লাগালে বুদ্ধিমত্তারও বিকাশ হয়।

Advertisement


** এই প্রতিবেদন সার্বিক গণনার ভিত্তিতে লেখা। ব্যক্তি বিশেষে ফল ভিন্ন হতে পারে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement