Advertisement

Tulsi Remedies: তুলসী গাছের এই অংশ লাল কাপড়ে মুড়ে রাখুন ওয়ালেটে, দূর হবে অনটন

Tulsi Upay: তুলসী পাতা ছাড়া শ্রী বিষ্ণুর পুজোই করা যায় না। ধর্মীয় দিক থেকে তো বটেই তুলসীর ঔষধি গুণও বিবিধ। বাড়ির সামনে রোপন করা হয় তুলসী গাছ। প্রতিটি হিন্দু বাড়িতে এই গাছ লাগানো থাকে।

Tulsi Tips
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 22 Apr 2023,
  • अपडेटेड 9:48 PM IST
  • তুলসী মূলের মাহাত্ম্য রয়েছে।
  • তুলসী মূল দিয়ে প্রতিকার করলে ফেরে ভাগ্য।

সনাতন ধর্মে তুলসী গাছের বিশেষ গুরুত্ব রয়েছে। লোকবিশ্বাস, তুলসী দেবী সদয় থাকলে ঘরে আসে সুখ-শান্তি। তুলসী গাছে বাস করেন দেবী লক্ষ্মী। সেই সঙ্গে তুলসী থাকলে মেলে নারায়ণের আশিসও। তুলসী পাতা ছাড়া শ্রী বিষ্ণুর পুজোই করা যায় না। ধর্মীয় দিক থেকে তো বটেই তুলসীর ঔষধি গুণও বিবিধ। বাড়ির সামনে রোপন করা হয় তুলসী গাছ। প্রতিটি হিন্দু বাড়িতে এই গাছ লাগানো থাকে। কিন্তু আপনি কি জানেন তুলসী পাতা ছাড়াও এর মূলের প্রতিকারও ভাগ্য পরিবর্তন করতে পারে।

গ্রহ দোষ থেকে মুক্তি

কোষ্ঠীতে গ্রহের অবস্থান দুর্বল থাকলে ক্ষতির মুখে পড়ে হয়। কাজে আসে নানা বাধাবিঘ্ন। অশুভ গ্রহগুলিকে শান্ত করার জন্য তুলসীর মূল একটি লাল কাপড়ে বেঁধে নিজের কাছে রাখুন। এই প্রতিকারে কোষ্ঠীতে গ্রহের অবস্থান দৃঢ় হয়। বাধাবিঘ্ন, ঝামেলা থেকে মেলে মুক্তি। তাই তুলসীর মূল একটি লাল কাপড়ে মুড়ে নিজের ওয়ালেটে রেখে দিন। বাধাবিঘ্ন কেটে যাবে। 

কাজে সাফল্য

অনেক চেষ্টা করেও অনেকের কাঙ্খিত সাফল্য আসে না। তুলসীর মূলে প্রতিকার করতে পারে। তুলসীর মূল গঙ্গাজল দিয়ে পরিষ্কার করে একটি হলুদ কাপড়ে বেঁধে রাখুন। ঘরের একটি কোনায় রেখে দিন বা ব্যাগেও রাখতে পারেন। এতে আটকে থাকা কাজ শেষ হয়ে যাবে। 

আরও পড়ুন- মঙ্গল সদয় ৪ রাশিতে, ১০ মে থেকে অর্থভাগ্য উজ্জ্বল, সাফল্য কাজে

আয়ের জন্য 

যাঁরা আর্থিক সংকটে ভুগছেন, তাঁরাও তুলসী মূলের প্রতিকার করে ভাগ্যোজ্জ্বল করতে পারেন। এর জন্য প্রতিদিন তুলসীর মূলে জল নিবেদন করা উচিত। এছাড়াও, সকাল এবং সন্ধ্যায় তুলসীর সামনে একটি প্রদীপ জ্বালানো শুরু করুন। লাল কাপড়ে তুলসীর শিকড় বেঁধে গলায় পরতে পারেন। কথিত আছে যে এই প্রতিকার করলে পরিবারের আর্থিক সংকট দূর হতে শুরু করে।

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement