Advertisement

Tulsi Manjari Upay For Wealth: তুলসী মঞ্জরির টোটকায় নেগেটিভ এনার্জি দূর করুন, ঘরে আসবে ধনসম্পদ

তুলসী গাছের পাতা অত্যন্ত উপকারী। আয়ুর্বেদে তুলসী পাতার নানা গুণাগুণ সম্পর্কে বলা হয়েছে। তুলসী গাছ নানা রোগের প্রতিকার করে। সর্দি-কাশির মতো অসুখবিসুখেও তুলসীর মোক্ষম দাওয়াই। রোজের একটি করে তুলসী পাতা খেলে শরীরে গড়ে ওঠে রোগ প্রতিরোধ ক্ষমতা।

Tulsi Upday। তুলসী উপায়।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 30 Jul 2023,
  • अपडेटेड 8:17 PM IST
  • তুলসী নিয়ে ৪ প্রতিকার।
  • ঘরে আসবে সমৃদ্ধি ও সম্পদ।

সনাতন ধর্মে, তুলসী গাছকে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। হিন্দুধর্মে নিয়মিত তুলসী গাছে জল নিবেদন। এবং পুজো করার রীতি রয়েছে। প্রায় প্রতিটি হিন্দু বাড়িতেই রয়েছে একটা করে তুলসী গাছ। এই গাছকে দেবীজ্ঞানে পুজো করেন সনাতনীরা। লোকবিশ্বাস,তুলসী পুজো করলে দেবী লক্ষ্মীর আশীর্বাদ থাকে।  বাড়িতে অর্থের অভাব হয় না। অর্থ-শস্যের ভাণ্ডার পরিপূর্ণ থাকে। শুধু তাই নয়, অর্থনৈতিক সংকটও দূর হয় তুলসী মঞ্জরীর প্রতিকারে। চলুন জেনে নিই কীভাবে সুখ ও সমৃদ্ধি আনে তুলসী মঞ্জরী- 

তুলসী গাছের পাতা অত্যন্ত উপকারী। আয়ুর্বেদে তুলসী পাতার নানা গুণাগুণ সম্পর্কে বলা হয়েছে। তুলসী গাছ নানা রোগের প্রতিকার করে। সর্দি-কাশির মতো অসুখবিসুখেও তুলসীর মোক্ষম দাওয়াই। রোজের একটি করে তুলসী পাতা খেলে শরীরে গড়ে ওঠে রোগ প্রতিরোধ ক্ষমতা। কিন্তু তুলসী মঞ্জরিও কম যায় না! তুলসী মঞ্জরির টোটকায় নানা সমস্যা থেকে মুক্তি পেতে পারে।   

সম্পদের প্রতিকার- একটি লাল রঙের কাপড়ে তুলসী পাতা বেঁধে রাখুন। এবার এই কাপড়টি ঘরে টাকা রাখার জায়গায় রেখে দিন। এতে ঘরের দারিদ্র্য দূর হয়। অর্থ-শস্যের অভাব হয় না। 

মা লক্ষ্মীকে মঞ্জরি নিবেদন- শুক্রবার মা লক্ষ্মীর পুজোর সময় মাকে মঞ্জরি নিবেদন করা খুবই শুভ বলে মনে করা হয়। বিশ্বাস করা হয় যে এটা করলে অর্থনৈতিক অবস্থার উন্নতি হয়। অর্থ আসার পথ খুলে যায়।

দাম্পত্যে বাধা দূরের উপায়- দাম্পত্য জীবনে আসা সমস্যা দূর করতে এবং সুখী দাম্পত্য জীবনের জন্য দুধে তুলসী মঞ্জরি মিশিয়ে শিবলিঙ্গে অর্পণ করুন। বিশ্বাস করা হয় যে এতে করলে বিবাহের সমস্ত বাধা দূর হয়। তাড়াতাড়ি বিবাহের সম্ভাবনা তৈরি হয়। তবে শিব ও গণেশকে ভুলেও তুলসী পাতা নিবেদন করবেন না। এতে হিতে বিপরীত হবে। 

Advertisement

ঘর থেকে নেতিবাচকতা দূর করার প্রতিকার- গঙ্গার জলে তুলসী পাতা মিশিয়ে রাখুন। এবার এই জল প্রতিদিন ঘরে ছিটিয়ে দিন। এতে বাড়ির যাবতীয় নেতিবাচক শক্তি দূর হয়। শুধু তাই নয়, এই প্রতিকারে অর্থনৈতিক অবস্থারও উন্নতি হয়।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement