Advertisement

Tulsi Money Totka: তুলসী গাছে বাঁধুন এই শুভ জিনিস, কোটিপতি হওয়ার স্বপ্ন পূরণ হবে

তুলসী গাছকে হিন্দু ধর্মে অত্যন্ত পূজনীয় বলে মনে করা হয়। কথিত আছে, তুলসীতে দেবী লক্ষ্মীর বাস। অধিকাংশ বাড়িতেই তুলসী গাছ লাগানো হয়। প্রতিদিন তুলসী গাছে জল নিবেদনের রীতি রয়েছে। শাস্ত্র মতে তুলসী গাছে জল অর্পণ করে তাতে একটি বিশেষ কাজ করলে ব্যক্তির অর্থের অভাব হয় না। সেই সঙ্গে অর্থনৈতিক অবস্থাও মজবুত হয়।

তুলসী
Aajtak Bangla
  • কলকাতা,
  • 26 Jul 2023,
  • अपडेटेड 4:57 PM IST
  • তুলসী গাছকে হিন্দু ধর্মে অত্যন্ত পূজনীয় বলে মনে করা হয়
  • কথিত আছে, তুলসীতে দেবী লক্ষ্মীর বাস
  • অধিকাংশ বাড়িতেই তুলসী গাছ লাগানো হয়

Tulsi Money Totka: তুলসী গাছকে হিন্দু ধর্মে অত্যন্ত পূজনীয় বলে মনে করা হয়। কথিত আছে, তুলসীতে দেবী লক্ষ্মীর বাস। অধিকাংশ বাড়িতেই তুলসী গাছ লাগানো হয়। প্রতিদিন তুলসী গাছে জল নিবেদনের রীতি রয়েছে। শাস্ত্র মতে তুলসী গাছে জল অর্পণ করে তাতে একটি বিশেষ কাজ করলে ব্যক্তির অর্থের অভাব হয় না। সেই সঙ্গে অর্থনৈতিক অবস্থাও মজবুত হয়।

বাস্তু মতে এভাবেই করুন তুলসী পুজো
- জ্যোতিষশাস্ত্র অনুসারে, প্রতিদিন তুলসীর পুজো করলে কোনও ব্যক্তির কুণ্ডলীর গ্রহ দোষও দূর হয়। এছাড়াও তুলসী গাছ ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি আনে।

- বাস্তুশাস্ত্রেও তুলসী গাছের গুরুত্ব রয়েছে। কথিত আছে, বাড়িতে তুলসী গাছ লাগিয়ে পুজো করলে নেতিবাচকতা চলে যায় এবং ইতিবাচক শক্তি আসে।

- হিন্দু ধর্মে তুলসী গাছে লাল রঙের কলব বাঁধার অনেক গুরুত্ব রয়েছে। লাল রংকে শুভর প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। তুলসী গাছে লাল সুতো বেঁধে রাখলে আর্থিক সমস্যা দূর হয় এবং আর্থিক সংকট দূর হয়। এর সঙ্গে ভগবান বিষ্ণু এবং লক্ষ্মীর আশীর্বাদও থাকে।

- অন্যদিকে, প্রতিদিন তুলসী গাছে জল নিবেদনের পর সন্ধ্যায় ঘি প্রদীপ জ্বালিয়ে রাখলে ঘরে সুখ, শান্তি ও সম্পদের অভাব হয় না।

এই পদ্ধতিতে তুলসী মায়ের পুজো করুন
সকালে স্নান ইত্যাদি থেকে অবসর নেওয়ার পর একটি পাত্রে জল নিয়ে তুলসীতে অর্পণ করুন। তারপর গাছে লাল সিঁদুর এবং হলুদ লাগান। এরপর অন্তত তিনবার প্রদক্ষিণ করুন এবং প্রদক্ষিণ করার সময় ফুল নিবেদন করুন। এর পর ঘির প্রদীপ জ্বালিয়ে তুলসীতে বেঁধে দিন। এর ফলে আপনার বাড়িতে সুখ ও সমৃদ্ধি বজায় থাকবে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement