Advertisement

Tulsi Wood Remedies: কেরিয়ারে আসা বাধা দূর হয়-জাগে ঘুমন্ত ভাগ্য, তুলসীর কাঠও অলৌকিক

Tulsi Upay: ঘরে তুলসী গাছ রাখা খুবই শুভ এবং এটি বাড়িতে ইতিবাচকতা নিয়ে আসে। তুলসী সংক্রান্ত কিছু প্রতিকার করলে ঘরে সুখ শান্তি আসে এবং ভাগ্য উজ্জ্বল হয়।

কীভাবে করবেন তুলসী কাঠের ব্যবহার?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Aug 2023,
  • अपडेटेड 11:13 AM IST

Tulsi Totka: হিন্দু ধর্মে তুলসিকে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। প্রায় প্রতিটি বাড়িতে অবশ্যই একটি তুলসী গাছ রয়েছে। বিশ্বাস করা হয় যে তুলসী গাছে দেবী লক্ষ্মী বাস করেন। ভগবান বিষ্ণুর কাছেও তুলসী খুব প্রিয়। যে বাড়িতে প্রতিদিন তুলসীর পুজো  করা হয় সেখানে মা লক্ষ্মী ও ভগবান বিষ্ণুর আশীর্বাদ থাকে। তুলসী গাছের সঙ্গে  সম্পর্কিত কিছু বিশেষ প্রতিকারও খুব কার্যকর।

হিন্দু বাড়িতে তুলসী গাছ লাগানো হয়। তুলসীতে শুধু ঔষধি গুণই পাওয়া যায় না, এর জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকারের মাধ্যমে অনেক ধরনের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এখন পর্যন্ত আপনি নিশ্চয়ই তুলসী গাছ এবং তুলসী পাতার মাধ্যমে করা জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকারের কথা শুনেছেন। আজ আমরা তুলসী কাঠ দিয়ে করা জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার সম্পর্কে জানব। যা অনেক ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে সাহায্য করবে। 

তুলসীর প্রতিকার
শাস্ত্রে তুলসীর পাতা থেকে শিকড়ের অনেক উপকারিতা বর্ণিত হয়েছে। শুধু তুলসীই নয়, এর ডাল ও কাঠ সম্পর্কিত প্রতিকারও বেশ উপকারী। স্নানের  জলে তুলসীর ডাল দিয়ে স্নান করলে নেতিবাচক শক্তি দূর হয় এবং ইতিবাচক শক্তি সঞ্চারিত হয়। স্নানের জলে তুলসী কাঠ দিয়ে স্নান করলে মানুষের সৌভাগ্য বৃদ্ধি পায় এবং পথে আসা সমস্ত বাধা দূর হয়।

শাস্ত্র মতে তুলসী কাঠের জল দিয়ে স্নান করলে মানসিক শান্তি পাওয়া যায় এবং মানসিক চাপ দূর হয়। এ জন্য স্নানের জলে  তুলসী কাঠ দিয়ে কিছুক্ষণ রেখে দিন। এবার এই তুলসী কাঠ বের করে পরিষ্কার জায়গায় রেখে এই জল  দিয়ে স্নান করুন। জলে  ব্যবহৃত তুলসী কখনোই বাথরুমে ফেলে রাখা উচিত নয়, তা না হলে তা অপবিত্র হয়ে যায়।

এই দিনে  প্রতিকার করুন
তুলসী কাঠ দিয়ে স্নানের এই প্রতিকার যেকোনো অমাবস্যার দিনে করা যেতে পারে। এমনটা বিশ্বাস করা হয় যে অমাবস্যার দিনে এই প্রতিকার করলে ঘুমন্ত ভাগ্য উজ্জ্বল হয়। এই প্রতিকারটি প্রতিটি ক্ষেত্রে সাফল্য দেয়, যাতে আপনি আপনার সারাজীবন অর্থ এবং শস্যের অভাবের মুখোমুখি না হন।

Advertisement

নেতিবাচকতা দূর হবে
জ্যোতিষ শাস্ত্র অনুসারে, স্নানের জলে তুলসী কাঠ ব্যবহার করলে নেতিবাচকতা দূর করা যায়। এজন্য তুলসী কাঠের একটি ছোট টুকরো ভেঙে আপনার স্নানের জলে  রাখুন এবং সেই জল দিয়ে স্নান করুন।

আপনি প্রতিটি ক্ষেত্রে সাফল্য পাবেন
জ্যোতিষ শাস্ত্র অনুসারে, আপনি যদি আপনার স্নানের জলে তুলসী কাঠ দিয়ে স্নান করেন তবে আপনি প্রতিটি কাজে সাফল্য পেতে পারেন। এছাড়াও, আপনি আপনার জীবনে আসা অনাকাঙ্ক্ষিত সমস্যা থেকেও মুক্তি পেতে পারেন।

মনের শান্তির জন্য
কোনো ব্যক্তি যদি কোনো ধরনের স্ট্রেসের মধ্যে থাকেন এবং মানসিক শান্তি পেতে চান, তাহলে সেই ব্যক্তিকে তার স্নানের জলে তুলসী কাঠ ব্যবহার করতে  হবে। এই প্রতিকারে আপনি যেমন মানসিক শান্তি পাবেন তেমনি মানসিক চাপও দূর হবে।

এই পদ্ধতিতে ব্যবহার করুন
জ্যোতিষশাস্ত্র অনুসারে তুলসী কাঠ দিয়ে স্নান করতে হলে স্নানের জলে তুলসী কাঠ দিয়ে কিছুক্ষণ রেখে দিন, তারপর বের করে পরিষ্কার জায়গায় রাখুন। এবার এই জল  দিয়ে স্নান  করুন। খেয়াল রাখবেন ভুল করেও যেন বাথরুমে তুলসী কাঠ ফেলে না যান।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement