Advertisement

Tulsi Vastu Tips: নিজের ভাগ্য বদলাতে পারবেন নিজেই, তুলসীর পাশে রাখুন শুধু জিনিস

Shaligram Near Tulsi Plant: হিন্দু ধর্মে তুলসী গাছের বিশেষ গুরুত্ব রয়েছে, তা আমরা সবাই জানি, কিন্তু আপনি কি জানেন যে তুলসী গাছের কাছে শালিগ্রাম রাখলে ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসে।

নিজের ভাগ্য নিজেই বদলান, তুলসীর সঙ্গে এই জিনিসটি রেখে দিন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Aug 2024,
  • अपडेटेड 4:54 PM IST

Shaligram Near Tulsi Plant: তুলসী গাছ একটি ভেষজ উদ্ভিদ। এর গুণ নানাবিধ। বাড়িতে একটা তুলসি গাছ রাখা মানে বহু রোগের প্রাথমিক ওষুধ আপনার হাতে রয়েছে। পাশাপাশি তুলসী গাছ অক্সিজেনের ভাণ্ডার। এই গাছ বাড়িতে থাকলে কখনও অক্সিজেনের অভাব হয় না। হিন্দু ধর্মে তাই তুলসীকে দেবত্ব আরোপ করে তাঁকে ঘরে স্থায়ী জায়গা দেওয়ার বন্দোবস্ত করা হয়েছে। আর এর চমৎকার গুণ মানুষের জীবন শুধরে দিতে পারে। 

শুধুমাত্র ওষধি গুণের জন্যই পরিচিত নয়, এর ধর্মীয় মাহাত্ম্যও রয়েছে। সনাতন ধর্মে তুলসী গাছের বিশেষ গুরুত্ব রয়েছে।বিশ্বাস যে তুলসী গাছে দেবী লক্ষ্মী বাস করেন, তাই প্রতিদিন সকালে স্নানের পর তুলসী গাছে জল নিবেদন করলে দেবী লক্ষ্মী খুশি হন। এই বিশ্বাস অনুসারেই যদি আমরা তুলসী গাছের কাছে একটি ছোট শালিগ্রাম শিলা রাখি তবে সেই ঘরে সুখ, শান্তি এবং সমৃদ্ধি আসে।

প্রতিদিন স্নান করুন এবং তারপর ভোগ দিন
শালিগ্রামকে তুলসীর পাশে রেখে প্রতিদিন সকালে স্নান করার পর শালিগ্রামকে স্নান করাতে হবে, তাতে একটি তুলসী পাতা রেখে পঞ্চামৃত নিবেদন করতে হবে।

শালিগ্রাম তুলসীর কাছে রাখলে যে উপকার পাওয়া যায়
১. শালিগ্রাম তুলসীর কাছে রাখলে আর্থিক অসুবিধা দূর হয়। বিশ্বাস অনুসারে, এটি করলে দেবী লক্ষ্মী ঘরে থাকেন এবং অর্থ সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর হয়।
২. তুলসীর কাছে শালিগ্রাম রাখলে ঘরে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসে।
৩. যে ঘরে তুলসী গাছ থাকে, তার কাছে শালিগ্রাম রাখলে রোগমুক্তি ঘটে। স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় এবং বাড়িতে উপস্থিত মানুষের সমস্ত রোগ নিরাময় হয়।

কীভাবে রাখতে হবে?
শালিগ্রামককে রাখার জন্য দিক নির্দেশ রয়েছে। শালিগ্রামকে তুলসীর পূর্ব দিকে রাখা শুভ বলে মনে করা হয়। কথিত আছে শালিগ্রাম হল ভগবান বিষ্ণুর রূপ এবং শালিগ্রামকে তুলসীর কাছে রাখলে দেবী লক্ষ্মী ও ভগবান বিষ্ণুর আশীর্বাদ সর্বদা বজায় থাকে।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement