Advertisement

Vastu Tips : স্বপ্নে কখনও ঝাঁটা দেখেছেন? ধনপ্রাপ্তি হয়! অত্যন্ত শুভ

Vastu Tips : বাড়ি থেকে দোকান পরিষ্কার করার জন্য ঝাঁটা সর্বত্র ব্যবহৃত করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, স্বপ্নে ঝাঁটা দেখা ভালো বলে মনে করা হয়। এতে সংসারে সুখ আসে। সেই সঙ্গে বাড়ে সমৃদ্ধিও। ঝাঁটার স্বপ্নে দেখলে বাড়তি টাকাও আসে বলে জানানো হয়েছে বাস্তুশাস্ত্রে।

স্বপ্নে ঝাঁটা দেখলে সৌভাগ্য।
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 03 Feb 2022,
  • अपडेटेड 3:48 PM IST
  • আসবে টাকা, বাড়বে সুখ!
  • স্বপ্নে ঝাঁটা দেখলেই 'লক্ষ্মীলাভ'
  • জানুন বিস্তারিত তথ্য

Vastu Tips : বাড়ি থেকে দোকান পরিষ্কার করার জন্য ঝাঁটা সর্বত্র ব্যবহৃত করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, স্বপ্নে ঝাঁটা দেখা ভালো বলে মনে করা হয়। এতে সংসারে সুখ আসে। সেই সঙ্গে বাড়ে সমৃদ্ধিও। ঝাঁটার স্বপ্নে দেখলে বাড়তি টাকাও আসে বলে জানানো হয়েছে বাস্তুশাস্ত্রে।

কী বলছে বাস্তু

ঝাঁটা রাখার সঠিক দিকটি দক্ষিণ-পশ্চিম বা পশ্চিম হিসাবে দেওয়া হয়েছে। এমনটা বিশ্বাস করা হয় যে এই দিকে ঝাড়ু রাখলে নেতিবাচক শক্তি ছড়ায় না। আসুন জেনে নিই ঝাড়ু সংক্রান্ত বাস্তু নিয়ম। বাস্তু মতে, ঝাড়ু কখনই উত্তর-পূর্ব দিকে রাখা উচিত নয়। কারণ এই দিকে ঝাড়ু রাখলে ঘরে টাকা আসে না। তাই দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিম দিকে ঝাড়ু রাখা শুভ বলে মনে করা হয়।

বাস্তু মতে ঝাড়ু সবসময় লুকিয়ে রাখা উচিত। ঝাড়ু কখনই এমন জায়গায় রাখা উচিত নয় যেখানে লোকজন আসা-যাওয়ার সময় দেখতে পায়। পাশাপাশি শোবার ঘরে ঝাড়ু রাখা থেকে বিরত থাকুন। বাস্তুশাস্ত্র অনুসারে, ঝাড়ুতে পা রাখা উচিত নয়। আসলে এটা করলে মা লক্ষ্মী রেগে যান। যার কারণে ঘরে ধন দেবীর কৃপা বর্ষণ হয় না এবং অর্থের আগমনে বিঘ্ন ঘটে। একই সময়ে, স্বপ্নে ঝাড়ু দেখা ভাল বলে মনে করা হয়। বাস্তুতে, ঝাড়ুকে সুখ এবং সমৃদ্ধির প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। স্বপ্নে ঝাড়ু দেখলে অর্থ লাভের যোগফল হয়। অতএব, স্বপ্নে ঝাড়ু দেখা সৌভাগ্য এবং সৌভাগ্যের প্রতীক।

বাস্তুশাস্ত্র অনুসারে, যখনই বাড়িতে পুরনো ঝাড়ু বদলে নতুন ঝাড়ু ব্যবহার করতে হয়, তার জন্য শনিবার বেছে নেওয়া ভাল। রান্নাঘরে ঝাড়ু রাখা উচিত নয় কারণ এতে ঘরে খাবারের অভাব হয়। এছাড়াও, সূর্যাস্তের পরেও ঝাড়ু লাগানো উচিত নয়। যেখানে সূর্যোদয়ের সঙ্গে ঝাড়ু দিলে দেবী লক্ষ্মী প্রসন্ন হন এবং সম্পদের আগমনের পথ খুলে যায়।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement