Advertisement

Vastu Tips: টাকা খরচ না করে এভাবে দূর করুন বাড়ির বাস্তু দোষ! সমস্যা কাছেও ঘেঁষবে না

Vastu Tips: বাড়ির সমস্ত জায়গায় বাস্তুর নিয়ম অনুসারে যত্ন নিই, তাহলে কুণ্ডলীতে গ্রহগুলির অবস্থানের উন্নতি হতে পারে। এর জন্য টাকা খরচ করে কোনও ব্যবস্থা নিতে হবে না। 

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Apr 2023,
  • अपडेटेड 2:28 PM IST

Vastu Tips: বাস্তুশাস্ত্রে বাড়ির প্রতিটি নিজস্ব গুরুত্ব দেওয়া হয়। বলা হয় যে,  বাড়ির প্রতিটি স্থানই কোনও না কোনও গ্রহের সঙ্গে সম্পর্কিত। বাড়ির সমস্ত জায়গায় বাস্তুর নিয়ম অনুসারে যত্ন নিই, তাহলে কুণ্ডলীতে গ্রহগুলির অবস্থানের উন্নতি হতে পারে। এর জন্য টাকা খরচ করে কোনও ব্যবস্থা নিতে হবে না। শুধু সঠিকভাবে ঘর সাজাতে হবে।

* বাড়িতে সুখ ও সমস্যা দুটোই আসে বাড়ির মূল দরজা থেকেই। তাই বাড়ির প্রধান দরজা সব সময় পরিষ্কার রাখুন। এখানে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করুন। একটা নেম প্লেটও লাগান। মনে রাখবেন এই নেম প্লেট যেন কালো রঙের না হয়। শনিবার প্রধান ফটকে প্রদীপ জ্বালানো দারুণ শুভ।

* সিঁড়ি, বাড়ির অগ্রগতির সঙ্গে সম্পর্কিত। ঘরের সিঁড়ি থেকে রাহু- কেতুকে নিয়ন্ত্রণ করা যায়। ভুল সিঁড়ি জীবনে হঠাৎ সমস্যা তৈরি করে। বাড়ির দক্ষিণ- পশ্চিম দিকে রাখা সবচেয়ে ভাল। এছাড়া সিঁড়ি উত্তর থেকে দক্ষিণ দিকে বা পূর্ব থেকে পশ্চিম দিকে তৈরি করতে পারেন সিঁড়ি। সিঁড়ি যত কম বাঁকা, তত ভাল।

* ড্রয়িং রুম অর্থাৎ বসার ঘর বাড়িতে সুখ এবং সম্পর্কের স্থান। এই জায়গাটি পরিষ্কার রাখলে হতাশা এবং মানসিক চাপ এড়াতে পারবেন। এই স্থানে সব সময় আলো জ্বালিয়ে রাখুন। এছাড়াও এখানে হালকা সুগন্ধির ব্যবস্থা করুন। আপনি এখানে আসল ফুল বা ফুলের ছবিও রাখতে পারেন। ভুলেও জুতো রাখবেন না এখানে।

* বাড়ির রান্নাঘরের বাস্তুর উপর স্বাস্থ্য নির্ভর করে। রান্নাঘরে সূর্যের আলো থাকা খুব ভাল। রান্নাঘরে সব সময় জিনিসপত্র গুছিয়ে রাখুন। সকলকে এখানে ঢুকতে দেবেন না। সে সঙ্গে রান্নাঘরেও সুগন্ধি রাখুন।

* বেডরুম বাড়ির সেই জায়গা, যেখান থেকে সুখ-সমৃদ্ধি দেখা যায়। এই ঘরের দেয়ালের রং সব সময় হালকা রাখুন। হালকা সবুজ বা গোলাপি রং সবচেয়ে ভাল। বেডরুমে কখনই টিভি রাখবেন না। আপনি এখানে হালকা গানের ব্যবস্থা করতে পারেন। যতদূর সম্ভব এখানে খাওয়া এড়িয়ে চলুন। বেডরুমে সূর্যের আলো ও বাতাসের পর্যাপ্ত ব্যবস্থা রাখুন। 

Advertisement

* জীবনের সমস্যা, বাথরুম এখান থেকেই নিয়ন্ত্রিত হয়। বাথরুম সব সময় পরিষ্কার রাখুন। এই জায়গায় জলের অপচয় করবেন না। বাথরুমে নীল বা বেগুনি রঙের ব্যবহার খুবই উপকারী। বাথরুমে সামান্য সুগন্ধি থাকলে ভাল হবে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement