Advertisement

Vastu Tips For Happy Life And Money: বাড়ির দক্ষিণ দিক থেকে এগুলি না সরালে হওয়া কাজও ভেস্তে যাবে

Vastu Tips: বাস্তুশাস্ত্র এবং জ্যোতিষশাস্ত্রে দিকনির্দেশের বিশেষ গুরুত্ব রয়েছে। বাস্তুশাস্ত্র অনুসারে, বাস্তু নিয়ম অনুসারে বাড়ির সমস্ত জিনিস রাখা শুভ। জিনিসগুলি ভুল দিকে রাখলে নেতিবাচকতা বাড়ে এবং উত্তেজনাপূর্ণ পরিবেশ তৈরি হয়। গত কয়েক বছরে বাস্তুশাস্ত্রের চর্চা বেড়েছে।

বাড়ির দক্ষিণ দিক থেকে এগুলি না সরালে হওয়া কাজও ভেস্তে যাবে
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 13 Aug 2023,
  • अपडेटेड 8:02 AM IST
  • হওয়া কাজও ভেস্তে যাচ্ছে?
  • বাস্তু মেনে ঘরে করুন এই কাজটি
  • দক্ষিণ দিক থেকে এগুলি সরান

Vastu Tips For Happy Life And Money: বাস্তুশাস্ত্র এবং জ্যোতিষশাস্ত্রে দিকনির্দেশের বিশেষ গুরুত্ব রয়েছে। বাস্তুশাস্ত্র অনুসারে, বাস্তু নিয়ম অনুসারে বাড়ির জিনিস রাখলে ভাল ফল দেয়। তাতে আর্থিক কষ্ট আসে না, সমস্য়া দূরে থাকে। কিন্তু ঘরের জিনিস ভুল দিকে রাখলে নেতিবাচকতা বাড়ে এবং উত্তেজনাপূর্ণ পরিবেশ তৈরি হয়। গত কয়েক বছরে বাস্তুশাস্ত্রের চর্চা বেড়েছে। বাড়ি থেকে অফিস, দোকান, সব জায়গার বাস্তুশাস্ত্র মানতে দেখা যায়। জেনে নিন বাড়ির দক্ষিণ দিকে কী করা উচিত নয়।

১. বাস্তুশাস্ত্র অনুসারে, দক্ষিণ দিকে বেডরুম রাখবেন না। তাহলে শুভ বলে মনে করা হয় না। বিছানার মাথা দক্ষিণ দিকে থাকার কারণে বিবাহিত জীবন ঝামেলা এবং স্বামী-স্ত্রীর মধ্যে বিভেদ থেকে যায়।

২. বাস্তু অনুসারে, দক্ষিণ দিকে স্টোর রুম নিষিদ্ধ বলে মনে করা হয়। বাড়ির দক্ষিণ দিকে স্টোর রুম থাকলে বাড়ির সদস্যদের মধ্যে কলহ বেড়ে যায়। যার কারণে পরিবারের সদস্যদের মধ্যে মিল থাকে না।

৩. বাড়ির দক্ষিণ দিকে কোনও উপাসনালয় বা মন্দির থাকা উচিত নয়। বাস্তুশাস্ত্র অনুসারে, দক্ষিণ দিক যমের দিক। তাই দক্ষিণ দিকে পুজো করা শুভ বলে মনে করা হয় না। এতে ঘরে অশুভ শক্তির আধিপত্য হয় এবং নেতিবাচক শক্তি প্রবাহিত হতে থাকে।

৪. বাস্তুশাস্ত্র অনুসারে, জুতা এবং চপ্পল দক্ষিণ দিকে রাখা উচিত নয়, কারণ এটি পিতৃদোষের সৃষ্টি করে এবং আপনাকে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হতে পারে। সেই সঙ্গে সুখ-সমৃদ্ধিও চলে যেতে পারে বাড়ি থেকে।

৫. বাস্তুশাস্ত্র অনুসারে দক্ষিণ দিকে কোনও ইলেকট্রনিক জিনিসপত্র রাখা উচিত নয়। ইলেক্ট্রনিক জিনিসপত্র দক্ষিণ দিকে রাখলে বাড়িতে বাস্তু দোষের সৃষ্টি হয় এবং ঘরোয়া ঝামেলার পরিস্থিতি তৈরি হয়।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement