Advertisement

Plants For North Direction Vastu Tips: আর্থিক অবস্থার অবনতি? ভাগ্য় ফেরাতে বাড়ির উত্তর দিকে রাখুন এই ৫ গাছের একটি

Vastu Tips for Plants: উত্তর দিকটি সম্পদের দেবী লক্ষ্মী এবং সম্পদের দেবতা কুবেরের বাসস্থান বলে বিশ্বাস করা হয়। এই দিকটিকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার পাশাপাশি এখানে কিছু বিশেষ গাছ লাগালে আপনি মা লক্ষ্মী এবং কুবের উভয়ের কৃপা ও আশীর্বাদ পাবেন। আসুন জেনে নেওয়া যাক এই গাছগুলো সম্পর্কে।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Aug 2023,
  • अपडेटेड 10:18 AM IST

Plants For North Direction: বাড়ির উত্তর দিককে সম্পদের দেবতা কুবেরের দিক বলে মনে করা হয় এবং এই দিকে অর্থ-আকর্ষণ করে এমন গাছ লাগালে খুব উপকার মেলে। আপনার বাড়িতে যদি উত্তর দিকে মুখ করে বারান্দা থাকে,  অথবা যদি উত্তর দিকে খোলা জায়গা থাকে তবে আপনি এই ভাগ্য ঘুরিয়ে দিতে পারে এমন গাছগুলি এখানে রাখতে পারেন। আসুন জেনে নেওয়া যাক উত্তর দিকে কোন গাছ লাগালে আপনার ধন-সম্পদ বৃদ্ধি পাবে।

বাঁশ গাছ
বাস্তু এবং ফেং শুইতে বাঁশকে খুব শুভ বলে মনে করা হয়। এই উদ্ভিদটিকে বাস্তুতে সৌভাগ্য এবং গুডলাকের কারক  হিসাবে দেখা হয়। যদি আপনার বাড়ির উত্তর দিকে বারান্দা না থাকে তবে আপনি এই গাছটিকে কাচের বাটিতে রাখতে পারেন। এর মধ্যে যদি গাছটি ক্ষতিগ্রস্ত হয় তবে এটি বদল করুন। মনে রাখবেন যে কোন গাছ শুকিয়ে গেলে তা বাড়িতে রাখা উচিত নয়।

চিরসবুজ মানি প্ল্যান্ট
মানি প্ল্যান্ট সম্পর্কে বলা হয় যে এই গাছটি চুম্বকের মতো অর্থকে আকর্ষণ করে। এটি বাড়ির সমস্ত সদস্যদের জন্য একটি সৌভাগ্যের কারক হিসাবে বিবেচিত হয়। তাই এই গাছটি উত্তর দিকে লাগালে আপনার সুখ-সমৃদ্ধি বাড়ে। বাড়ির লোকেরা অর্থ সঞ্চয় করতে সক্ষম হয় এবং তাদের পকেট সর্বদা টাকায় ভরা থাকে।

তুলসী গাছ
তুলসীকে মা লক্ষ্মীর রূপ মনে করা হয়। হিন্দু ধর্মের সকল মানুষ অবশ্যই এই গাছটি তাদের বাড়িতে লাগান এবং পূজা করেন। এই উদ্ভিদ রোপণের সেরা দিক উত্তর বিবেচনা করা হয়। এতে আপনার বাড়িতে শান্তি ও সমৃদ্ধি বজায় থাকে। এই গাছের বৃদ্ধির জন্য পর্যাপ্ত পরিমাণে সূর্যালোক প্রয়োজন। সেজন্য এই গাছটি এমন জায়গায় রাখুন যেখানে প্রচুর সূর্যালোক থাকে।

Advertisement

কলা গাছ
কলা গাছ উত্তর দিকে লাগানোও খুব শুভ বলে মনে করা হয়। এই গাছটি লাগানোর পর প্রতিদিন এর পুজোও করতে হবে। এতে করে আপনি ভগবান বিষ্ণুর আশীর্বাদ পাবেন এবং আপনার বাড়িতে কখনও অর্থের অভাব হবে না। মা লক্ষ্মীও পরিবারের সকল সদস্যের প্রতি প্রসন্ন থাকেন।

কমলা গাছ
বাস্তুতে কমলালেবুর গাছকে খুব বিশেষ মানা হয়। কথিত আছে যে এই গাছ লাগালে আপনার বাড়িকে সব ধরনের খারাপ নজর থেকে রক্ষা করে। এই গাছটি উত্তর দিকে লাগালে আপনার বাড়িতে সুখ বাড়ে এবং পরিবারের সকল সদস্যের মধ্যে পারস্পরিক ভালবাসা বৃদ্ধি পায়। যদি আপনার বাড়ির প্রবেশদ্বার উত্তর দিকে হয় এবং যথেষ্ট আলো থাকে, তাহলে আপনি এই গাছটি সেখানেও রাখতে পারেন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement