Advertisement

Vastu Tips For Rose Plant: বাড়িতে গোলাপ গাছ আছে? অশান্তির কারণ এটাই নয় তো!

Vastu Tips For Placing Rose Plant: না জেনে বাড়ির যেখানে সেখানে যে কোনও গাছ লাগিয়ে দিলে বিগড়ে যেতে পারে বাড়ির বাস্তু, বাড়তে পারে নানা বাস্তু সমস্যা। ফুলের গাছ বা বাগান করার শখ থাকলে তার আগে জেনে নিতে হবে বাস্তু মতে বাড়ির কোন দিকে গোলাপ গাছ লাগানো শুভ আর কোন দিকে গাছ লাগানো বিপজ্জনক...

বাড়িতে গোলাপ গাছ আছে? অশান্তির কারণ এটাই নয় তো!
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 04 Apr 2024,
  • अपडेटेड 11:52 PM IST
  • না জেনে বাড়ির যেখানে সেখানে যে কোনও গাছ লাগিয়ে দিলে বিগড়ে যেতে পারে বাড়ির বাস্তু, বাড়তে পারে নানা বাস্তু সমস্যা।
  • ফুলের গাছ বা বাগান করার শখ থাকলে তার আগে জেনে নিতে হবে বাস্তু মতে বাড়ির কোন দিকে গোলাপ গাছ লাগানো শুভ আর কোন দিকে গাছ লাগানো বিপজ্জনক!

Vastu Tips For Rose Plant: ফেং শুই মতে একটি গোলাপ গাছ লাগানো বাড়িতে ইতিবাচক শক্তি নিয়ে আসে, যা আপনার বাড়িকে উজ্জ্বল, কৌতুকপূর্ণ এবং উষ্ণ করতে সাহায্য করে। অর্থাৎ আনন্দময় ও প্রাণবন্ত পরিবেশ। তবে, অন্য দিকটি এটিকে বাস্তুর সঙ্গে যুক্ত করে এবং পরামর্শ দেয় যে বাড়ির সামনে কাঁটাযুক্ত গাছগুলি এড়ানো উচিত কারণ তারা নেতিবাচক শক্তি নিয়ে আসে। 

তবে সব ক্ষেত্রেই না জেনে বাড়ির যেখানে সেখানে যে কোনও গাছ লাগিয়ে দিলে বিগড়ে যেতে পারে বাড়ির বাস্তু, বাড়তে পারে নানা বাস্তু সমস্যা। ফুলের গাছ বা বাগান করার শখ থাকলে তার আগে জেনে নিতে হবে বাস্তু মতে বাড়ির কোন দিকে গোলাপ গাছ লাগানো শুভ আর কোন দিকে গাছ লাগানো বিপজ্জনক...

বাড়ির সামনে গোলাপ গাছ লাগালে ঘরে বিবাদ হতে পারে। এটি মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করে এবং কখনও কখনও মতামতের পার্থক্য হতে পারে। আসলে, বাড়ির সামনে এই ধরনের কাঁটাযুক্ত গাছ লাগালে জীবনে সমস্যা বাড়তে পারে, তাই বাড়ির সামনে লাগানো এড়িয়ে চলুন।

ফেং শুই অনুযায়ী, বাড়ির সামনে একটি গোলাপ গাছ লাগানো ইতিবাচক এবং শক্তিশালী স্পন্দন তৈরি করে। যদি এটি লাল হয়, তবে এটি শক্তিতে পূর্ণ বলে মনে করা হয়। সুতরাং, আপনি সাদা গোলাপকে শান্তির সূচক হিসাবে বিবেচনা করতে পারেন। তাই এটি রোপণ করা বাড়ির পাশাপাশি সেখানে বসবাসকারী মানুষদের সুখী রাখতে সহায়ক বলে মনে করা হয়।

বাড়িতে গোলাপ কোথায় রাখা উচিত?
গোলাপ জন্মানোর সেরা জায়গা হল আপনার বারান্দা এবং বাড়ির দক্ষিণ পশ্চিম কোণ। অর্থাৎ দক্ষিণ পশ্চিম দিকে লাগান। প্রকৃতপক্ষে, লাল ফুলের সঙ্গে গাছপালা রাখার জন্য দক্ষিণও একটি অনুকূল দিক। এটা বিশ্বাস করা হয় যে এটি বাড়ির মালিকের সামাজিক মর্যাদা বৃদ্ধি করে। এর পাশাপাশি এটি পারিবারিক সম্পর্ক উন্নত করতেও সাহায্য করে। সুতরাং, আপনি যদি আপনার বাড়িতে একটি গোলাপ গাছ রোপণ করেন বা করার পরিকল্পনা করছেন, তবে তার দিকটি সংশোধন করুন।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement