Advertisement

Vastu Tips: লাফিং বুদ্ধ দিয়ে ঘর সাজাতে ভালবাসেন? ঠিক জায়গায় রাখছেন তো!

Vastu Tips: বাড়িতে, রেস্তোরাঁ বা অফিসের যেকোনো জায়গায় মূর্তি রাখতে পারেন। তবে এমন কিছু জায়গা আছে যেখানে কখনই লাফিং বুদ্ধ রাখা উচিত নয়। জেনে নিন লাফিং বুদ্ধ ঘরে রাখার সঠিক উপায় কী এবং কোন জায়গায় রাখা উচিত নয়।

লাফিং বুদ্ধ রাখার নিয়ম
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 11 Dec 2022,
  • अपडेटेड 9:57 PM IST
  • বাড়ির কোন জায়গায় লাফিং বুদ্ধ রাখলে ফেরে মঙ্গল
  • লাফিং বুদ্ধ দিয়ে ঘর সাজাতে ভালবাসেন?
  • ঠিক জায়গায় রাখছেন তো!

Vastu tips: লাফিং বুদ্ধকে বাড়ির সুখ, সমৃদ্ধি সঙ্গে জড়িত হিসাবে দেখা হয়। ঘরে লাফিং বুদ্ধ থাকার কারণে সম্পদের ভাণ্ডার কখনোই শূন্য হয় না। বাড়িতে, রেস্তোরাঁ বা অফিসের যেকোনো জায়গায় মূর্তি রাখতে পারেন। তবে এমন কিছু জায়গা আছে যেখানে কখনই লাফিং বুদ্ধ রাখা উচিত নয়। জেনে নিন লাফিং বুদ্ধ ঘরে রাখার সঠিক উপায় কী এবং কোন জায়গায় রাখা উচিত নয়।

লাফিং বুদ্ধ বাড়িতে কোথায় রাখবেন?

বাস্তুশাস্ত্র অনুসারে, লাফিং বুদ্ধ মূর্তিটি মূল প্রবেশদ্বারের সামনে কমপক্ষে ৩০ ইঞ্চি উচ্চতায় স্থাপন করা উচিত। সঠিক উচ্চতা ৩০ ইঞ্চির উপরে এবং ৩২.৫ ইঞ্চির কম রাখতে হবে। এছাড়াও, আপনি লাফিং বুদ্ধকে পূর্ব দিকে রাখতে পারেন। এটি পারিবারিক সৌভাগ্যের স্থান বলা হয়। চেষ্টা করুন লাফিং বুদ্ধের মুখ যেন বাড়ির মূল দরজার ঠিক সামনে থাকে যাতে দরজা খোলার সময় ঘরে যে ব্যক্তি প্রথম আসবে সে লাফিং বুদ্ধকে দেখতে পায়। এতে ঘরে প্রবেশ করা নেতিবাচক শক্তিও নষ্ট হয়ে যায়। শিশুদের পড়ার টেবিলে লাফিং বুদ্ধের মূর্তি রাখা যেতে পারে। এতে তাদের একাগ্রতা বাড়বে এবং পড়ালেখায় ভালো ফল পাওয়া যাবে। বাস্তু অনুসারে, বাড়িতে রাখা লাফিং বুদ্ধের নাক বাড়ির মালিকের হাতের একটি আঙুলের সমান হওয়া উচিত। ঘরে রক্ষিত লাফিং বুদ্ধের এমন মূর্তি কখনই মানুষকে দরিদ্র হতে দেয় না।

কোন জায়গায় লাফিং বুদ্ধ রাখা উচিত নয়?

লাফিং বুদ্ধ বাড়ির নির্দিষ্ট স্থানে রাখলে খারাপ ফল হতে পারে। বাস্তু অনুসারে, লাফিং বুদ্ধ কখনই রান্নাঘরের ভিতরে, খাবারের জায়গা, শোবার ঘর বা টয়লেট-বাথরুমের কাছে রাখা উচিত নয়। এটি সরাসরি মাটিতে রাখার ভুল করবেন না। এর জন্য একটি টেবিল ব্যবহার করুন।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement