Advertisement

Vastu Tips Maa Laxmi Jewellery: সোনা-রুপো-রত্ন এভাবে রাখলে মা লক্ষ্মী রুষ্ট হন, জানুন পুজোর ৫ নিয়ম

Vastu Tips Maa Laxmi Jewellery: বাড়িতে পুজো আর্চা আমর সকলেই কমবেশি করি। কেউ কেউ দিনে দু'বার কি তিনবার পর্যন্ত পুজো দেন। পুজো আর্চাতে মন ভাল থাকে। কিন্তু আমরা অনেক সময় না জেনে কিছু কাজ করি, যাতে ভাল হওয়ার বদলে খারাপ হয়ে যায়। কিছু জিনিস জানা থাকলে খুব সাধারণ বিষয়, না জানা থাকলে বিপদ ডেকে আনতে দেরি করে না। বাস্তুর সমস্যাও তৈরি হতে পারে। আসুন জেনে নিই কী কী করে উচিত নয়। যাতে বিপদ আসে।

সোনা-রুপো-রত্ন এভাবে রাখলে মা লক্ষ্মী রুষ্ট হন, জানুন পুজোর ৫ নিয়ম
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 Jun 2023,
  • अपडेटेड 8:50 AM IST
  • সোনা-রুপো-রত্ন এভাবে রাখলে
  • মা লক্ষ্মী রুষ্ট হন
  • জানুন পুজোর ৫ নিয়ম

Vastu Tips Maa Laxmi Jewellery: ছোট ভুল আমাদের জীবনে একসময় বড় আকার ধারণ করে। জীবনে লেগে থাকে আর্থিক অভাব, অশান্তি। তবে এই কারণগুলোই জন্য প্রথমত দায়ী কিন্তু বাস্তত্রুটি। জ্যোতিষশাস্ত্রে এমন অনেক বাস্তুত্রুটির কথা বলা হচ্ছে, যেগুলি মেনে চললে জীবনে সাফল্য আসে না, আর্থিক দিকের অভাব লেগে থাকে।

বাড়িতে পুজো আর্চা আমর সকলেই কমবেশি করি। কেউ কেউ দিনে দু'বার কি তিনবার পর্যন্ত পুজো দেন। পুজো আর্চাতে মন ভাল থাকে। কিন্তু আমরা অনেক সময় না জেনে কিছু কাজ করি, যাতে ভাল হওয়ার বদলে খারাপ হয়ে যায়। কিছু জিনিস জানা থাকলে খুব সাধারণ বিষয়, না জানা থাকলে বিপদ ডেকে আনতে দেরি করে না। বাস্তুর সমস্যাও তৈরি হতে পারে। আসুন জেনে নিই কী কী করে উচিত নয়। যাতে বিপদ আসে। সেই সঙ্গে আর্থিক দিকেও অভাব হয়। আমরা না জেনেই হয়তো, অনেকে মাটিতে মোমবাতি রেখে দি বা প্রদীপ রেখে দি, এটি কিন্তু খুব খারাপ। ঠিক তেমনি কোন কোন জিনিস আপনি পুজোর সময় মাটিতে রাখবেন না দেখুন।

১. শঙ্খ রাখার নিয়ম

শঙ্খও মাটিতে রাখবেন না। যদি আপনার ঠাকুরঘরে শঙ্খ রাখেন তাহলে তা কখনওই মাটিতে রাখবেন না। এটি মা লক্ষ্মীর অত্যন্ত প্রিয়। যদি আপনি মাটিতে রেখে শঙ্খ পুজো করেন, তাহলে আপনার জীবনে সফল্য আসবে না। শঙ্খকে সব সময় লাল কাপড়ের মুড়ে কোন কিছুর ওপর রাখার চেষ্টা করবেন। তবে মা লক্ষ্মী খুশি হন এবং আপনার জীবনে সফল্য আসবে।

২. শালগ্রাম রাখার নিয়ম

শালগ্রাম ভগবানের বিষ্ণু রূপ বলে মনে করা হয়। তাই এটি কখনওই মাটিতে রাখা যায় না। এটি আপনি নিজের আসনে রাখুন। তুলসী গাছের সঙ্গে শালগ্রাম রাখা খুব শুভ বলে মনে করা হয়। শিবলিঙ্গও মাটিতে রাখা যাবে না। কোনও কিছুর ওপর শিবলিঙ্গ রেখে পুজো করবেন। কোনও কাপড় বা কোনও আসনের উপর রেখে শিবলিঙ্গ রেখে পুজো করুন। তবেই আপনার জীবনে সফলতা আসবে।

Advertisement

৩. প্রদীপ রাখার নিয়ম

পুজোর সময় ঘিয়ের প্রদীপ জালানো খুব শুভ। তবে ঘিয়ের প্রদীপ কিন্তু ভুলেও কখনওই মাটিতে রাখবেন না। কোনও কিছুর ওপর প্রদীপ রাখতে হবে। যদি একান্তই মাটিতে রাখতে হয়, চালের দানা রেখে তার ওপর প্রদীপ রেখে পুজো করতে পারেন। না হলে একটি থালার উপর প্রদীপ রেখে পুজো করুন। এটি আপনার জীবনে সফলতা আসবে এবং দেবতারা এতে খুশি হন।

৪. দেব-দেবীর মূর্তি রাখার নিয়ম

জ্যোতিষশাস্ত্রে বলা হয়, মাটিতে দেব-দেবী মূর্তি রাখবেন না, তাহলে দেবতাদের অপমান করা হয় বলে মনে করা হয়। সর্বদা দেবতাদের উচু স্থানে রাখার চেষ্টা করুন।

৫. হীরে-সোনা- রুপো রাখার নিয়ম

বলা হয়, হীরে, সোনা, রুপোর ইত্যাদি শুভ জিনিস মাটিতে রাখবেন না। এগুলি রাখা খুব অশুভ। এগুলি রাখলে মা লক্ষ্মী খুব রেগে যান এবং এতে আপনার আর্থিক দিকে নানান অসুবিধার সম্মুখীন হতে হবে। জীবনে সাফল্যও আসবে না।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement