Advertisement

Vastu Tips For Money: মাস শেষ হওয়ার আগেই খালি পার্স! চঞ্চলা লক্ষ্মীকে বশে রাখতে করুন এই উপায়

How to please Maa Lakshmi: সংসার চালাতে সঞ্চয় ভাঙতে হচ্ছে অথবা এর-ওর কাছে হাত পেতে টানতে হচ্ছে বাকি দিন। এমনটা কি আপনার সঙ্গেও একাধিকবার ঘটছে? তাহলে বুঝে নিন দেবী লক্ষ্মী না-খুশ। দেবীকে খুশি করতে যা করবেন- 

লক্ষ্মীর আশিস।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 23 Jul 2022,
  • अपडेटेड 6:42 PM IST
  • মাস শেষের আগেই খালি পার্স!
  • দেবীকে খুশি করতে এই উপায়গুলি করুন।

মাসের শুরুতে মোটা মাইনে ঢুকছে অ্যাকাউন্টে। অথচ মাস শেষ হতে না হতেই টাকা আর থাকছে না। পকেট খালি! তখন সংসার চালাতে সঞ্চয় ভাঙতে হচ্ছে অথবা এর-ওর কাছে হাত পেতে টানতে হচ্ছে বাকি দিন। এমনটা কি আপনার সঙ্গেও একাধিকবার ঘটছে? তাহলে বুঝে নিন দেবী লক্ষ্মী না-খুশ। দেবীকে খুশি করতে যা করবেন- 

আয়-ব্যয়ের নিয়ন্ত্রণ করে বুধ গ্রহ

যে কোনও ব্যক্তির জন্মকোষ্ঠীর একাদশ ঘর আয় নিয়ন্ত্রণ করে। সেখানে বুধ গ্রহ ব্যক্তির আয়-ব্যয় ক্ষমতা নিয়ন্ত্রণ করে। যদি কোনও কারণে কোষ্ঠীতে বুধের অবস্থান দুর্বল হয়ে যায়, তাহলে সেই ব্যক্তির কাছে অর্থ বেশিদিন স্থায়ী হয় না। তিনি চাইলেও টাকা বাঁচাতে পারেন না। তাই টাকা জমাতে গেলে বুধকে খুশি রাখা জরুরি।  

রান্নাঘর সবসময় পরিষ্কার রাখুন

বাস্তুশাস্ত্রে বলা হয়েছে, বাড়ির রান্নাঘর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন। সব জিনিস নির্দিষ্ট জায়গায় রাখুন। এতে মা অন্নপূর্ণা খুশি হন। মা অন্নপূর্ণাকে মা লক্ষ্মীর অন্য রূপ বলে মনে করা হয়। এতে আপনার হাতে টাকা হাতে থাকবে। মাসের শেষ পর্যন্ত পকেট ভরে থাকবে।

অসহায়দের দান করতে থাকুন

দেবী লক্ষ্মীকে খুশি করতে সময়ে সময়ে অর্থের কিছু অংশ অভাবীকে দান করা উচিত। এতে করে পুণ্য অর্জিত হয়। ঘর ভরে ওঠে সুখ-সমৃদ্ধিতে। অর্থের প্রবাহ চালু থাকে।

টাকা রাখার জায়গা ঠিক করুন

বাড়িতে নিরাপদ জায়গা না থাকায় আর্থিক সংকটেও পড়তে হয়। এ জন্য উত্তর বা পূর্ব দিকে টাকা রাখুন। এর ফলে ব্যাঙ্ক ব্যালেন্স কমে না।ঘরে টাকা-পয়সাও আসে। 

পূর্বপুরুষদের ছবি- অনেকে প্রয়াত পূর্বপুরুষদের ছবি পার্সে রাখেন। পূর্বপুরুষদের স্মরণ করা দরকার।  কিন্তু পার্সে ছবি রাখা ঠিক নয়। পার্সের পরিবর্তে তাঁদের ঘরে সঠিক জায়গায় রাখুন। ঘরের দক্ষিণ-পশ্চিম দিকে বসালে ভাল হবে।

Advertisement

দেবদেবীর ছবি- অনেকে পার্সে দেব-দেবী বা লক্ষ্মীর ছবি রাখেন। এটা করবেন না। লক্ষ্মী ক্ষুব্ধ হন। মানিব্যাগের পরিবর্তে দেব-দেবীকে ঘরে ও মনে স্থান দিন।

চাবি-  অনেকে পার্সে চাবি রাখেন। যা সঠিক নয়। পার্সে চাবি রাখলে ব্যবসা ও অর্থের ক্ষতি হয়। বাস্তু অনুসারে, পার্সে মুদ্রা ছাড়া অন্য কোনও ধাতু রাখলে নেতিবাচক শক্তি তৈরি হয় এবং দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হন। তাই চাবি রাখবেন না।

কীভাবে পার্সে টাকা রাখবেন- পার্সে নোটগুলি যেমন-তেমন করে রাখবেন না। নোটগুলিকে ভাল করে রাখুন। নোটের যত্ন নিন। টাকা মুড়ে রাখবেন না কখনও।

আরও পড়ুন- ঘরে মানি প্ল্যান্ট রেখে এই ভুলগুলি করছেন না তো! কাঙাল হয়ে যাবেন

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement